বাংলা নিউজ > ময়দান > IND vs ENG Day 4: আতঙ্ক ভারতীয় শিবিরে, ম্যাচ ছিনিয়ে নিতে পারেন রুট-বেয়ারস্টো
জনি বেয়ারস্টো ও জো রুট। ছবি- এপি (AP)

IND vs ENG Day 4: আতঙ্ক ভারতীয় শিবিরে, ম্যাচ ছিনিয়ে নিতে পারেন রুট-বেয়ারস্টো

  • কঠিন পরিস্থিতিতে অবিশ্বাস্য ব্যাটিং দুই ব্রিটিশ তারকার।

এজবাস্টন টেস্টের প্রথম তিনদিনেই ম্যাচের রাশ নিজেদের হাতে রাখে ভারত। চতুর্থ দিনে ইংল্যান্ডের সামনে বড় রানের লক্ষ্যমাত্রা ঝুলিয়ে দিয়েও ব্যাকফুটে চলে যায় টিম ইন্ডিয়া। নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরপর রান তাড়া করে জয় তুলে নেওয়ার পরে এবার জসপ্রীত বুমরাহ-মহম্মদ শামিদের মতো বোলারদের মোকাবিলা করে ইতিহাস গড়ার পথে এগিয়ে চলেছ ইংল্যান্ড।

04 Jul 2022, 11:05:56 PM IST

চতুর্থ দিনের খেলা শেষ

জয়ের জন্য ৩৭৮ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে ব্যাট করতে নামা ইংল্যান্ড চতুর্থ দিনের শেষে তাদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ২৫৯ রান তুলেছে। সুতরাং, জয়ের জন্য শেষ দিনে ইংল্যান্ডের দরকার মাত্র ১১৯ রান। হাতে রয়েছে ৭টি উইকেট। জো রুট ৯টি বাউন্ডারির সাহায্যে ১১০ বলে ৭৬ রান করে অপরাজিত রয়েছেন। জনি বেয়ারস্টো ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৮৯ বলে ৭৩ রান করে নট-আউট রয়েছেন।

04 Jul 2022, 10:55:26 PM IST

২৫০ টপকাল ইংল্যান্ড

৫৫ ওভারে ইংল্যান্ডের সংগ্রহ ৩ উইকেটে ২৫৪ রান। জয়ের জন্য মাত্র ১২৪ রান দরকার ব্রিটিশদের। রুট ৭৪ ও বেয়ারস্টো ৬৯ রানে ব্যাট করছেন।

04 Jul 2022, 10:44:49 PM IST

হাফ-সেঞ্চুরি বেয়ারস্টোর

প্রথম ইনিংসে ১০৬ রান করার পরে এবার দ্বিতীয় ইনিংসে হাফ-সেঞ্চুরি করলেন জনি বেয়ারস্টো। ৬টি বাউন্ডারির সাহায্যে ৭৫ বলে ৫০ রানের গণ্ডি টপকে যান তিনি। ইংল্যান্ড ৫৩ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ২৩৬ রান সংগ্রহ করেছে। জয়ের জন্য তাদের দরকার ১৪২ রান। বেয়ারস্টো ৫৫ ও রুট ৭১ রানে ব্যাট করছেন। 

04 Jul 2022, 10:31:41 PM IST

১৬১ দরকার ইংল্যান্ডের

ইতিহাস গড়ার হাতছানি ইংল্যান্ডের সামনে। তারা ৫০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ২১৭ রান তুলেছে। জয়ের জন্য ১৬১ রান দরকার ব্রিটিশদের। জো রুট ও জনি বেয়ারস্টো ১০০ রানের পার্টনারশিপ গড়ে ফেলেছেন। রুট ৬৪ ও বেয়ারস্টো ৪৩ রানে ব্যাট করছেন।

04 Jul 2022, 10:10:36 PM IST

দাপুটে হাফ-সেঞ্চুরি জো রুটের

৭টি বাউন্ডারির সাহায্যে ৭১ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন জো রুট। ৪৬ ওভারে ইংল্যান্ডের স্কোর ৩ উইকেটে ২০১ রান। জয়ের জন্য ১৭৭ রান দরকার ইংল্যান্ডের। রুট ৫২ ও বেয়ারস্টো ৩৯ রানে ব্যাট করছেন।

04 Jul 2022, 09:53:26 PM IST

জিততে ২০২ রান দরকার ইংল্যান্ডের

৪১ ওভার শেষে ইংল্যান্ড শেষ ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ১৭৬ রান তুলেছে। জয়ের জন্য তাদের দরকার আরও ২০২ রান। জো রুট ৪৪ ও জনি বেয়ারস্টো ২৩ রানে ব্যাট করছেন।

04 Jul 2022, 09:33:54 PM IST

বেয়ারস্টোর ক্যাচ ধরতে পারলেন না বিহারী

৩৭.৪ ওভারে সিরাজের বল বেয়ারস্টোর ব্যাটের কানা নিয়ে বিহারীর হাতে লাগার পরে বাউন্ডারিতে চলে যায়। তৎপর হলে ক্যাচ ধরতে পারেতেন হনুমা। ইংল্যান্ড ৩৮ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৫৭ রান সংগ্রহ করেছে। জয়ের জন্য তাদের দরকার ২২১ রান। রুট ৩০ ও বেয়ারস্টো ১৮ রানে ব্যাট করছেন।

04 Jul 2022, 09:10:11 PM IST

পরপর রিভিউ খোয়ালো ভারত

প্রথমে ৩০.৪ ওভারে জাদেজার বলে জো রুটের বিরুদ্ধে এলবিডব্লিউ-র আবেদন জানিয়ে রিভিউ খোয়ায় ভারত। পরে ৩১.৩ ওভারে শামির বলে রুটের বিরুদ্ধেই এলবিডব্লিউ-র আবেদন জানিয়ে রিভিউ খুইয়ে বসে ভারত। টিম ইন্ডিয়ার হাতে পড়ে থাকে ১টি মাত্র রিভিউ। বুমরাহ মাঠে নেই। তাই ভারতকে নেতৃত্ব দিচ্ছেন ঋষভ পন্ত। তিনিই ডিআরএসের আবেদন জানান ভারতীয় দলের হয়ে। ইংল্যান্ড ৩২ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৩৬ রান তুলেছে। রুট ২০ রানে ব্যাট করছেন। 

04 Jul 2022, 09:01:35 PM IST

৩০ ওভারে ইংল্যান্ড ৩ উইকেটে ১২৭

৩০ ওভার শেষে ইংল্যান্ড ৩ উইকেটের বিনিময়ে ১২৭ রান সংগ্রহ করেছে। জো রুট ১১ ও জনি বেয়ারস্টো ৭ রানে ব্য়াট করছেন।

04 Jul 2022, 08:41:13 PM IST

রান-আউট লিস

ওপেনিং জুটি ভাঙার পরেই ইংল্যান্ডের টপ অর্ডারে ধস নামে। ১০৭ রানের মাথায় ২টি উইকেট হারানোর পরে ১০৯ রানে ইংল্যান্ডের তৃতীয় উইকেটের পতন ঘটে। ২৪.১ ওভারে রান-আউট হয়ে মাঠ ছাড়েন ঝোড়ো হাফ-সেঞ্চুরি করা অ্যালেক্স লিস। তিনি ৮টি বাউন্ডারির সাহায্যে ৬৫ বলে ৫৬ রান করে মাঠ ছাড়েন। ব্যাট করতে নামেন জনি বেয়ারস্টো। তিনি নিজের দ্বিতীয় বলেই চার মারেন। ২৫ ওভারে ইংল্যান্ডের স্কোর ৩ উইকেটে ১১৪।

04 Jul 2022, 08:33:50 PM IST

পোপকে ফেরালেন বুমরাহ

চায়ের বিরতির পরে প্রথম বলেই ওলি পোপের উইকেট তুলে নিলেন  জসপ্রীত বুমরাহ। ৩ বল খেলে খাতা খোলার আগেই পন্তের দস্তানায় ধরা পড়েন পোপ। ইংল্যান্ড ১০৭ রানে ২ উইকেট হারায়। ব্যাট হাতে ক্রিজে আসেন জো রুট। তিনি প্রথম বলেই ১ রান নিয়ে খাতা খোলেন।

04 Jul 2022, 08:12:37 PM IST

চায়ের বিরতি

জয়ের জন্য ৩৭৮ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে শেষ ইনিংসে ব্যাট করতে নামা ইংল্যান্ড চতুর্থ দিনের চায়ের বিরতিতে ১ উইকেট হারিয়ে ১০৭ রান তুলেছে। সুতরাং, জয়ের জন্য এখনও ২৭১ রান দরকার ব্রিটিশদের। অ্যালেক্স লিস ৮টি বাউন্ডারির সাহায্যে ৬১ বলে ৫৬ রান করে অপরাজিত থাকেন। ২টি বল খেলে এখনও খাতা খোলেননি ওলি পোপ। 

04 Jul 2022, 08:07:15 PM IST

ক্রাউলিকে ফেরালেন বুমরাহ

২১.৪ ওভারে জ্যাক ক্রাউলিকে ফিরিয়ে ভারতকে প্রথম সাফল্য এনে দিলেন জসপ্রীত বুমরাহ। ভারত অধিনায়কের দুর্দান্ত ডেলিভারিতে বোল্ড হয়ে মাঠ ছাড়েন ব্রিটিশ ওপেনার। ৭টি বাউন্ডারির সাহায্যে ৭৬ বলে ৪৬ রান করেন তিনি। ইংল্যান্ড ১০৭ রানে ১ উইকেট হারায়। ব্যাট করতে নামেন ওলি পোপ।

04 Jul 2022, 07:56:26 PM IST

১০০ টপকাল ইংল্যান্ড

মাত্র ২০ ওভারেই ১০০ রানের গণ্ডি টপকে গেল ইংল্যান্ড। ২০ ওভার শেষে তাদের সংগ্রহ বিনা উইকেটে ১০৪ রান। অ্যালেক্স লিস ৫৩ বলে ৫৪ রান করেছেন। ৬৮ বলে ৪৫ রান করেছেন জ্যাক ক্রাউলি। দুই ব্যাটসম্যান মিলিয়ে ১৫টি চার মেরেছেন ২০ ওভারেই। 

04 Jul 2022, 07:35:34 PM IST

হাফ-সেঞ্চুরি লিসের

৮টি বাউন্ডারির সাহায্যে ৪৪ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন অ্যালেক্স লিস। ১৬ ওভারে ইংল্যান্ড কোনও উইকেট না হারিয়ে ৭৬ রান তুলেছে। লিস ৫৩ ও ক্রাউলি ২২ রানে ব্যাট করছেন।

04 Jul 2022, 07:29:21 PM IST

১৫ ওভারে ইংল্যান্ড বিনা উইকেটে ৭০

১৫ ওভার শেষে ইংল্যান্ড বিনা উইকেটে ৭০ রান তুলেছে। ওয়ান ডে-র গতিতে রান সংগ্রহ করছেন অ্যালেক্স লিস। তিনি ৭টি বাউন্ডারির সাহায্যে ৩৯ বলে ৪৭ রান তুলেছেন। ৫২ বলে ২২ রান করেছেন ক্রাউলি। চতুর্থ দিনের পিচে রান করা যে মুশকিল নয়, সেটা বোঝা গিয়েছিল শুরু থেকেই। তবে ভারতীয় ব্যাটসম্যানরা অযথা নিজেদের উইকেট ছুঁড়ে দিয়ে আসেন।

04 Jul 2022, 07:10:10 PM IST

৭২ বছর আগের রেকর্ড ভাঙলেন পন্ত

প্রথম ইনিংসে দুর্দান্ত শতরান। দ্বিতীয় ইনিংসে আগ্রাসী হাফ-সেঞ্চুরি। এজবাস্টন টেস্টের দুই ইনিংস মিলিয়ে ২০৩ রান সংগ্রহ করে ইতিহাস গড়লেন ঋষভ পন্ত। বিস্তারিত পড়ুন:- IND vs ENG: এজবাস্টনে একই সঙ্গে ধোনি ও ওয়ালকটের রেকর্ড ভেঙে দিলেন ঋষভ পন্ত

04 Jul 2022, 07:06:15 PM IST

৫০ টপকাল ইংল্যান্ড

মাত্র ৯ ওভারেই ৫০ রানের গণ্ডি টপকে গেল ইংল্যান্ড। কোনও উইকেট না হারিয়ে ৫৩ রান সংগ্রহ করেছে তারা। লিস ৩১ ও ক্রাউলি ২১ রানে ব্যাট করছেন।

04 Jul 2022, 06:47:17 PM IST

৫ ওভারে ইংল্যান্ড বিনা উইকেটে ২৬

শেষ ইনিংসে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ৫ ওভারে কোনও উইকেট না হারিয়ে ২৬ রান সংগ্রহ করেছে। অ্যালেক্স লিস ১৮ ও জ্যাক ক্রাউলি ৭ রানে ব্যাট করছেন।

04 Jul 2022, 06:27:49 PM IST

ইংল্যান্ডের রান তাড়া করা শুরু

ইংল্যান্ডের হয়ে যথারীতি ওপেন করতে নামেন জ্যাক ক্রাউলি ও অ্যালেক্স লিস। ভারতের হয়ে বোলিং শুরু করেন জসপ্রীত বুমরাহ। প্রথম ওভারে ১ রান ওঠে।

04 Jul 2022, 06:22:44 PM IST

রেকর্ড রানের টার্গেট ইংল্যান্ডের সামনে

প্রথম ইনিংসের লিড মিলিয়ে ভারত ইংল্যান্ডের থেকে এগিয়ে থাকে ৩৭৭ রানে। সুতরাং, এজবাস্টন টেস্ট জিততে ইংল্যান্ডকে তুলতে হবে ৩৭৮ রান। এজবাস্টনে এত রান তাড়া করে কোনও দল কখনও টেস্ট জেতেনি। তাছাড়া ইংল্যান্ড কখনও এত রান তাড়া করে টেস্ট জেতেনি। তারা শেষ ইনিংসে সব থেকে বেশি ৩৬২ রান তাড়া করে টেস্ট জিতেছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সুতরাং, এজবাস্টনে জয় তুলে নিতে হলে নিজেদের টেস্ট ইতিহাসে সর্বকালীন রেকর্ড গড়তে হবে ব্রিটিশদের। 

04 Jul 2022, 06:14:08 PM IST

সাজঘরে ফিরলেন বুমরাহ, অল-আউট ভারত 

৮১.৪ ওভারে বেন স্টোকসকে হুক শটে ছক্কা হাঁকান জসপ্রীত বুমরাহ। ঠিক তার পরের বলেই ফের হুক করতে গিয়ে ক্রাউলির হাতে ধরা পড়েন জসপ্রীত। ২০ বলে ৭ রান করেন তিনি। ভারত দ্বিতীয় ইনিংসে ২৪৫ রানে অল-আউট হয়। ২ রান করে নট-আউট থাকেন সিরাজ। ভারতের হয়ে দ্বিতীয় ইনিংসে পূজারা ৬৬, পন্ত ৫৭, কোহলি ২০, জাদেজা ২৩, শ্রেয়স ১৯, শামি ১৩ ও বিহারী ১১ রান করেন। ইংল্যান্ডের হয়ে স্টোকস ৪টি উইকেট নেন। ব্রড ও পটস ২টি করে উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন অ্যান্ডারসন ও লিচ।

04 Jul 2022, 06:04:18 PM IST

জাদেজা আউট

৭৯.২ ওভারে বেন স্টোকসের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন রবীন্দ্র জাদেজা। ১টি বাউন্ডারির সাহায্যে ৫৮ বলে ২৩ রান করে মাঠ ছাড়েন তিনি। ভারত ২৩৬ রানে ৮ উইকেট হারায়। ব্যাট করতে নামেন মহম্মদ সিরাজ।

04 Jul 2022, 05:57:32 PM IST

আউট ছিলেন বুমরাহ, রিভিউ নিল না ইংল্যান্ড

৭৬.৩ ওভারে জ্যাক লিচের বলে বুমরাহুর বিরুদ্ধে এলবিডব্লিউ-র আবেদন জানায় ইংল্যান্ড। আম্পায়ার আলিম দার আউট দেননি। তবে রিভিউ নেননি স্টোকসরা। টেলিভিশন রিপ্লেতে স্পষ্ট হয়ে যায় যে, ইংল্যান্ড ডিআরএসের আবেদন জানালে আউট হয়ে মাঠ ছাড়তে হতো ভারত অধিনায়ককে। ৭৭ ওভারে ভারতের স্কোর ৮ উইকেটে ৩৩৪।

04 Jul 2022, 05:45:13 PM IST

শামিকে ফেরালেন স্টোকস

লাঞ্চের পরে প্রথম ওবারেই নিজের উইকেট ছুঁড়ে দিলেন মহম্মদ শামি। ৭৩.৪ ওভারে শর্ট বলে পুল করে লিসকে ক্যাচ প্র্যাক্টিস দিলেন তিনি। ১৩ রান করে মাঠ ছাড়েন শামি। ভারত ২৩০ রানে ৮ উইকেট হারায়। ব্যাট করতে নামেন স্টুয়ার্ট ব্রড।

04 Jul 2022, 05:23:09 PM IST

জিততে হলে এজবাস্টনে রেকর্ড গড়তে হবে ইংল্যান্ডকে

ভারত এখনই যত রানে এগিয়ে, এত রান তাড়া করে এই মাঠে কোনও দল কখনও টেস্ট জেতেনি। বিস্তারিত পড়ুন:- IND vs ENG: এজবাস্টনে জিততে হলে ইংল্যান্ডকে রান তাড়া করার রেকর্ড গড়তে হবে

04 Jul 2022, 05:04:41 PM IST

লাঞ্চে ভারত এগিয়ে ৩৬১ রানে

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারত দ্বিতীয় দিনের লাঞ্চে ৭ উইকেটের বিনিময়ে ২২৯ রান সংগ্রহ করেছে। সুতরাং, প্রথম ইনিংসের লিড মিলিয়ে টিম ইন্ডিয়া এগিয়ে রয়েছে ৩৬১ রানে। রবীন্দ্র জাদেজা ১টি বাউন্ডারির সাহায্যে ৩৬ বলে ১৭ রান করেছেন। মহম্মদ শামি ২টি বাউন্ডারির সাহায্যে ১২ বলে ১৩ রান করে অপরাজিত রয়েছেন।

04 Jul 2022, 04:49:20 PM IST

জীবনদান পেলেন জাদেজা

৬৯.৫ ওভারে পটসের বলে রবীন্দ্র জাদেজার সহজ ক্যাচ ছাড়েন অ্যান্ডারসন। জাদেজা তখন ১০ রানে ব্যাট করছিলেন। ভারত ৭০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২১২ রান তুলেছে। ভারতের হাতে লিড ৩৪৪ রানের।

04 Jul 2022, 04:46:56 PM IST

শার্দুল আউট

৬৯.১ ওভারে পটসের বলে ছক্কা মারতে গিয়ে বাউন্ডারি লাইনে জ্যাক ক্রাউলির হাতে ধরা পড়েন শার্দুল ঠাকুর। চতুর্থ দিনের প্রথম সেশনে ভারত পূজারা, শ্রেয়স, পন্ত ও শার্দুলের উইকেট হারায়। চার তারকাই ব্যাট চালিয়ে উইকেট দিয়ে আসেন। ২৬ বলে ৪ রান করেন শার্দুল। ভারত ২০৭ রানে ৭ উইকেট হারায়। ব্যাট করতে নামেন শামি।

04 Jul 2022, 04:29:22 PM IST

২০০ ছুঁল ভারত

৬৫ ওভারে ভারতের স্কোর ৬ উইকেটে ২০০ রান। প্রথম ইনিংসের লিড মিলিয়ে ভারত এগিয়ে ৩৩২ রানে। জাদেজা ৬ রানে ব্যাট করছেন। 

04 Jul 2022, 04:17:40 PM IST

ঋষভ পন্ত আউট

৬২.২ ওভারে জ্যাক লিচের বলে রিভার্স স্যুইপ মারতে গিয়ে স্লিপে জো রুটের হাতে ধরা পড়েন ঋষভ পন্ত। ৮টি বাউন্ডারির সাহায্যে ৮৬ বলে ৫৭ রান করে মাঠ ছাড়েন পন্ত। ভারত ১৯৮ রানে ৬ উইকেট হারায়। ব্যাট করতে নামেন শার্দুল ঠাকুর। ভারতের হাতে লিড রয়েছে ৩৩০ রানের।

04 Jul 2022, 04:02:06 PM IST

শ্রেয়স আইয়ার আউট

৫৯.২ ওভারে পটসের বলে অযথা ব্যাট চালিয়ে উইকেট ছুঁড়ে দিলেন শ্রেয়স আইয়ার। ৩টি বাউন্ডারির সাহায্যে ২৬ বলে ১৯ রান করে অ্যান্ডারসনের হাতে ধরা পড়েন আইয়ার। ভারত ১৯০ রানে ৫ উইকেট হারায়। ব্যাট করতে নামেন রবীন্দ্র জাদেজা।

04 Jul 2022, 03:58:19 PM IST

হাফ-সেঞ্চুরি পন্তের

৭টি বাউন্ডারির সাহায্যে ৭৬ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন ঋষভ পন্ত। উল্লেখ্য, প্রথম ইনিংসে দলের হয়ে সব থেকে বেশি ১৪৬ রান করেন পন্ত। ৫৯ ওভারে ভারতের স্কোর ৪ উইকেটে ১৮৬।

04 Jul 2022, 03:50:45 PM IST

জীবনদান পেলেন পন্ত

৫৬.৩ ওভারে ব্রডের বলে স্লিপে ঋষভ পন্তের ক্যাচ ছাড়েন জ্যাক ক্রাউলি। ৫৭ ওভারে ভারতের স্কোর ৪ উইকেটে ১৭০। পন্ত ৪৬ ও শ্রেয়স ১০ রানে ব্যাট করছেন।

04 Jul 2022, 03:46:00 PM IST

৩০০ ছাড়াল লিড

ভারত দ্বিতীয় ইনিংসে ৫৬ ওভার ব্যাট করে ৪ উইকেটের বিনিময়ে ১৬৮ রান তুলেছে। সুতরাং, প্রথম ইনিংসের লিড মিলিয়ে বারত এগিয়ে রয়েছে ৩০০ রানে। পন্ত ৪৫ ও শ্রেয়স ৯ রানে ব্যাট করছেন।

04 Jul 2022, 03:32:11 PM IST

পূজারা আউট

৫২.৩ ওভারে স্টুয়ার্ট ব্রডের বলে পয়েন্টে অ্যালেক্স লিসের হাতে ধরা পড়েন চেতেশ্বর পূজারা। ৮টি বাউন্ডারির সাহায্যে ১৬৮ বলে ৬৬ রান করে মাঠ ছাড়েন চেতেশ্বর। ভারত ১৫৩ রানে ৪ উইকেট হারায়। ব্যাট করতে নামেন শ্রেয়স আইয়ার।

04 Jul 2022, 03:27:51 PM IST

১৫০ টপকাল ভারত

দ্বিতীয় ইনিংসে ৫২ ওভার ব্যাট করে ভারত ৩ উইকেটের বিনিময়ে ১৫২ রান সংগ্রহ করেছে। সুতরাং ভারত এখনই এগিয়ে ২৮৪ রানে। পূজারা ৬৬ ও পন্ত ৩৮ রানে ব্যাট করছেন।

04 Jul 2022, 03:15:17 PM IST

জোড়া বাউন্ডারি পূজারার

৪৮তম ওভারে জেমস অ্যান্ডারসনকে জোড়া বাউন্ডারি মারেন পূজারা। ওভারে ৯ রান ওঠে। ভারতের স্কোর ৩ উইকেটে ১৪০। পূজারা ৬১ ও পন্ত ৩১ রান করে ব্যাট করছেন।

04 Jul 2022, 03:03:07 PM IST

চতুর্থ দিনের খেলা শুরু

নির্ধারিত সময়ে শুরু চতুর্থ দিনের খেলা। ব্যাট করতে নামেন গতদিনের দুই অপরাজিত ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা ও ঋষভ পন্ত। বোলিং শুরু করেন অ্যান্ডারসন। তৃতীয় বলে সিঙ্গল নিয়ে রান তোলা শুরু পূজারার। ৪৬ ওভারে ভারতের স্কোর ৩ উইকেটে ১২৬।

04 Jul 2022, 02:54:27 PM IST

ইংল্যান্ডকে বড় রানের টার্গেট দিতে পারে ভারত

ইতিমধ্যেই ২৫৭ রানের লিড হাতে রয়েছে ভারতের। সেই সঙ্গে হাতে রয়েছে ৭টি উইকেট। সুতরাং, ভারত দ্বিতীয় ইনিংসে আরও ১০০ রান সংগ্রহ করতে পারলেই ইংল্যান্ডের সামনে শেষ ইনিংসের টার্গেট সাড়ে তিনশো ছাড়াবে।

04 Jul 2022, 02:31:54 PM IST

তৃতীয় দিনের স্কোর

তৃতীয় দিনে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে ২৮৪ রালে অল-আউট হয়ে যায়। ১৩২ রানের লিড হাতে নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা ভারত তৃতীয় দিনের শেষে ৩ উইকেটের বিনিময়ে ১২৫ রান সংগ্রহ করেছে। চেতেশ্বর পূজারা ৫০ রান করে অপরাজিত রয়েছেন। ঋষভ পন্ত ব্যাট করছেন ৩০ রান করে। সুতরাং, প্রথম ইনিংসের লিড মিলিয়ে ভারত এগিয়ে রয়েছে ২৫৭ রানে।

04 Jul 2022, 02:31:55 PM IST

দ্বিতীয় দিনের স্কোর

বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় দিনে ভারত তাদের প্রথম ইনিংস শেষ করে ৪১৬ রানে। পালটা ব্যাট করতে নেমে ইংল্যান্ড দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৫ উইকেটের বিনিময়ে ৮৪ রান সংগ্রহ করে।

04 Jul 2022, 02:31:55 PM IST

প্রথম দিনের স্কোর

এজবাস্টন টেস্টের বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনে মোট ৭৩ ওভার খেলা হয়। ভারত প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৭ উইকেটের বিনিময়ে ৩৩৮ রান তোলে।

বন্ধ করুন