বাংলা নিউজ > ময়দান > কাঁধের চোটে তৃতীয় টেস্টে অনিশ্চিত ইংল্যান্ডের তারকা পেসার, প্রবল চাপে জো রুটরা
মার্ক উড। ছবি- রয়টার্স (Reuters)

কাঁধের চোটে তৃতীয় টেস্টে অনিশ্চিত ইংল্যান্ডের তারকা পেসার, প্রবল চাপে জো রুটরা

  • ইংল্যান্ডের পেস আক্রমণ দুর্বল হলে সুবিধা হবে ভারতের। 

নটিংহ্যামে বৃষ্টির বদান্যতায় ম্যাচ বাঁচালেও লর্ডস টেস্টে ভারতের কাছে হারের মুখ দেখতে হয়েছে ইংল্যান্ডকে। চলতি ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজে একটা বিষয় স্পষ্ট যে, রুটদের তুলনায় অনেক ভালো ক্রিকেট উপহার দিচ্ছেন বিরাট কোহলিরা।

একে তো রুট ও অ্যান্ডারসন ছাড়া ইংল্যান্ডের বেশিরভাগ ক্রিকেটার পরিচিত ছন্দে নেই। তার উপর চোটের জন্য ইতিমধ্যেই ছিটকে গিয়েছেন বেশ কয়েকজন প্রথমসারির তারকা। সিরিজে ইতিমধ্যেই ০-১ ব্যবধানে পিছিয়ে থাকা ব্রিটিশ শিবিরে বড়সড় ধাক্কা হয়ে দেখা দিতে পারে আরও একটি সম্ভাবনা। চোট পেয়ে ছিটকে যাওয়ার তালিকায় যোগ হতে পারে মার্ক উডের নাম। সেক্ষেত্রে লিডসের তৃতীয় টেস্টে আরও একজন পেসারকে হারিয়ে দুর্বল হয়ে পড়বে ইংল্যান্ড।

লর্ডস টেস্টের চতুর্থ দিনে ফিল্ডিং করার সময় কাঁধে চোট পেয়েছিলেন উড। যন্ত্রণা নিয়েই বোলিং করে গিয়েছেন দ্বিতীয় ইনিংসে। তবে এই চোটের জন্যই তিনি অনিশ্চিত হয়ে পড়েছেন সিরিজের তৃতীয় টেস্টে। উডকে নিয়ে এখনই নিশ্চিত কোনও সিদ্ধান্ত না নিলেও ইংল্যান্ড কোচ ক্রিস সিলভারউড ইঙ্গিত দিয়েছেন, আগামী দু-এক দিনের মধ্যেই তাঁরা বুঝে যাবেন উড তৃতীয় টেস্টে মাঠে নামতে পারবেন কিনা।

সিলভারউড বলেন, ‘মেডিক্যাল টিম ওর চোটের পরিচর্যায় রয়েছে। দিন দু’য়েকের মধ্যেই ছবিটা স্পষ্ট হবে। ডাক্তারদের পরামর্শ মতোই আমরা সিদ্ধান্ত নেব। যদি ও ফিট না থাকে, তবে মাঠে নামার জন্য জোর করা হবে না। ও যদি বলে ওর সমস্যা হচ্ছে, তবে সেদিকে নজর দেওয়া হবে।'

উল্লেখ্য, ইতিমধ্যেই চোটের জন্য ইংল্যান্ড টেস্ট স্কোয়াডে পায়নি তিন পেসার স্টুয়ার্ট ব্রড, জোফ্রা আর্চার ও  ক্রিস ওকসকে। অল-রাউন্ডার বেন স্টোকস নিজে থেকেই অনির্দিষ্ট সময়ের জন্য মাঠের বাইরে রয়েছেন। এবার উড ছিটকে গেলে চাপ বাড়বে রুটদের উপর। যদিও দ্বিতীয় ও তৃতীয় টেস্টের মাঝে এক সপ্তাহের ব্যবধানটাই আশায় রাখছে ব্রিটিশ শিবিরকে।

বন্ধ করুন