বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ড নয়, ভারত ৩-০ ব্যবধানে টেস্ট সিরিজ জিতবে, ভবিষ্যদ্বাণী মাইকেল ভনের
মাইকেল ভন। ছবি- গেটি ইমেজেস।
মাইকেল ভন। ছবি- গেটি ইমেজেস।

ইংল্যান্ড নয়, ভারত ৩-০ ব্যবধানে টেস্ট সিরিজ জিতবে, ভবিষ্যদ্বাণী মাইকেল ভনের

  • অস্ট্রেলিয়া সফরে ভারত ০-৪ ব্যবধানে টেস্ট সিরিজ হারবে বলে ভবিষ্যদ্বাণী করেছিলেন প্রাক্তন ইংল্যান্ড তারকা।

শুভব্রত মুখার্জি

ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ চলাকালীন বারবার একাধিক টুইট করে সিরিজের ভবিষ্যদ্বাণী করেছিলেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার মাইকেল ভন। সব টুইটেই তার ভারতের প্রতি ছিল কটাক্ষের সুর। তবে ব্রিসবেন টেস্ট শেষে সেই ভনকেই নিজের করা টুইটের 'ঢোক' গিলতে বাধ্য করেন ভারতীয় ক্রিকেটাররা।

এমন পরিস্থিতি দাঁড়ায় যে, সিরিজ শেষে পন্ত, পূজারাদের দাপটকে মান্যতা দিয়ে টুইট করে নিজের ভুল স্বীকারই শুধু করেননি ভন, নিজের বোকামোকে ব্যাখ্যা করতে চলতি ইংরেজি শব্দবন্ধ 'এগ অন মাই ফেস' কথাটি পর্যন্ত লিখতে বাধ্য হয়েছিলেন তিনি।

প্রসঙ্গত অ্যাডিলেড ওভালে গোলাপি টেস্টে দ্বিতীয় ইনিংসে ভারত মাত্র ৩৬ রানে অলআউট হয়ে যাওয়ার পরে ভারত ম্যাচটি হেরে ০-১ ফলে সিরিজে পিছিয়ে পড়ে। তখন কটাক্ষের সুরে টুইট করে ভন লেখেন, 'আমি বলেছিলাম ভারত ৪-০ ফলে হারবে।' মেলবোর্নে রাহানের শতরানে ভর করে টেস্ট জিতে সিরিজ ১-১ করার পরেও ভন থামেননি। টুইট করে লেখেন সিরিজের ফল অজিদের পক্ষে ৩-১ হবে। কিন্তু বাস্তবে ঘটে ঠিক তার উল্টো। ২-১ ফলে রাহানের ভারত সিরিজ পকেটস্থ করে।

অস্ট্রেলিয়া সিরিজের পরেই ভারতের মাটিতে বিরাটরা মুখোমুখি হচ্ছেন ইংল্যান্ডের বিপক্ষে। তার আগে অফিসিয়াল ব্রডকাস্টাররা টুইট করে ভনকে ট্যাগ করে লেখেন, 'এই সিরিজে ভন আশা করি তুমি ৪-০ ফলের ভবিষ্যদ্বানী করবে না। এই সিরিজের রেজাল্ট প্রেডিক্ট করা নিশ্চয় খুব কঠিন তাই না।' এর উত্তর দিতে গিয়ে ভন বলেন, 'ঘরের মাঠে ভারত ৩-০ ফলে ইংল্যান্ডের বিপক্ষে এই সিরিজ জিতবে।'

বন্ধ করুন