বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: কোহলিকে সবথেকে বেশিবার আউট করার রেকর্ড গড়লেন মইন আলি, কতবার জানেন?
কোহলিকে ফেরালেন মইন। ছবি- এএনআই (ANI)
কোহলিকে ফেরালেন মইন। ছবি- এএনআই (ANI)

IND vs ENG: কোহলিকে সবথেকে বেশিবার আউট করার রেকর্ড গড়লেন মইন আলি, কতবার জানেন?

  • ওভাল টেস্টের দ্বিতীয় ইনিংসে বিরাটের উইকেট নেওয়া মাত্রই যুগ্মভাবে নজির গড়েন ব্রিটিশ স্পিনার।

ওভাল টেস্টের দ্বিতীয় ইনিংসে বিরাট কোহলির উইকেট তুলে নেওয়া মাত্রই ভারত অধিনায়কের বিরুদ্ধে অনবদ্য এক ব্যক্তিগত নজির গড়েন মইন আলি। টেস্টে এই নিয়ে মোট ৬ বার বিরাটের মহামূল্যবান উইকেট তুলে নেন ব্রিটশ স্পিনার।

কোহলিকে টেস্টে সবথেকে বেশিবার আউট করা বোলারদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসেন মইন। তাঁর থেকে বেশি বার বিরাটকে টেস্টে ফেরত পাঠিয়েছেন অজি স্পিনার ন্যাথন লিয়ঁ ও ইংল্যান্ডের অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন। লিয়ঁ ও অ্যান্ডারসন দু'জনেই টেস্টে কোহলির উইকেট নিয়েছেন সাতবার করে। উল্লেখ্য, চলতি সিরিজেই বিরাটকে দু'বার আউট করেন অ্যান্ডারসন।

যদিও মইন আলি কোহলির বিরুদ্ধে নজির গড়েন সার্বিকভাবে আন্তর্জাতিক ক্রিকেটে। তিন ফর্ম্যাট মিলিয়ে ইন্টারন্যাশনাল ক্রিকেটে কোহলিকে এই নিয়ে মোট ১০ বার আউট করলনে মইন, যা কোনও একজন বোলারের ক্ষেত্রে যুগ্মভাবে সর্বোচ্চ। অর্থাৎ টেস্ট, ওয়ান ডে ও টি-২০ মিলিয়ে কোহলিকে অন্তর্জাতিক ক্রিকেটে সবথেকে বেশিবার আউট করার যুগ্ম রেকর্ড গড়লেন ইংল্যান্ডের তারকা স্পিনার।

মইন ছাড়া বিরাটকে তিন ফর্ম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সবথেকে বেশি ১০ বার করে আউট করেছেন অ্যান্ডারসন ও নিউজিল্যান্ডের টিম সাউদি। উল্লেখ্য, ওভাল টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যক্তিগত ৪৪ রানের মাথায় মইন আলির বলে স্লিপে ওভারটনের হাতে ধরা পড়েন কোহলি।

বন্ধ করুন