বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: রাহানে এবং জাদেজাকে ফিরিয়ে নতুন নজির গড়ে ফেললেন মইন আলি

Ind vs Eng: রাহানে এবং জাদেজাকে ফিরিয়ে নতুন নজির গড়ে ফেললেন মইন আলি

মইন আলি। ছবি: এএনআই

লর্ডস টেস্ট খেলতে নামার আগে ইংল্যান্ডের মাঠে মইন আলি মোট ৯৯টি উইকেট নিয়েছিলেন। লর্ডস টেস্টের চতুর্থ দিনে অজিঙ্কা রাহানেকে ফেরানোর পরেই তিনি শুধুমাত্র ইংল্যান্ডে টেস্ট খেলেই ১০০টি উইকেট নিয়ে ফেলেন।

বহু দিন পর টেস্ট দলে ফিরেছেন মইন আলি। ২০১৯ অ্যাসেজের পর সে ভাবে আর টেস্টে খেলতে দেখা যায়নি তাঁকে। তবে ভারতে বিরুদ্ধে লর্ডস টেস্টে দলে ফিরেই নতুন নজির গড়ে ফেললেন মইন আলি। যে সাত জন স্পিনার ইংল্যান্ডের মাঠে একশোর উপর উইকেট নিয়েছেন, তাঁদের মধ্যে জায়গা করে নিলেন মইন আলিও। রবিবার লর্ডস টেস্টের দ্বিতীয় দিনে ২ উইকেট নিয়ে তিনি এই নজির গড়েন।

এই টেস্ট খেলতে নামার আগে ইংল্যান্ডের মাঠে তিনি মোট ৯৯টি উইকেট নিয়েছিলেন। লর্ডস টেস্টের চতুর্থ দিনে অজিঙ্কা রাহানেকে ফেরানোর পরেই তিনি শুধুমাত্র ইংল্যান্ডে টেস্ট খেলেই ১০০টি উইকেট নিয়ে ফেলেন। তার পরে রবীন্দ্র জাদেজাকেও আউট করেন মইন আলি। এই মুহূর্তে ইংল্যান্ডে টেস্ট খেলে তিনি মোট ১০১টি উইকেট সংগ্রহ করে ফেলেছেন।

যে সাতজন স্পিনার ইংল্যান্ডের মাঠে টেস্ট খেলে ১০০ উইকেট নিয়েছেন, তার মধ্যে শীর্ষে রয়েছেন ডেরেক আন্ডারউড। তিনি ১৪৫টি উইকেট নিয়েছেন। এই তালিকায় দুইয়ে রয়েছেন জিম ল্যাকার (১৩৫টি উইকেট), তিনে শেন ওয়ার্ন (১২৯টি উইকেট), চারে গ্রেম সোয়ান (১২০টি উইকেট), পাঁচে টনি লক (১০৪) এবং ছয়ে রিচার্ড ইলিংওয়ার্থ (১০২)। আর মইন আলি জায়গা করে নিয়েছেন সাত নম্বরে। এই বোলারদের মধ্যে মইন আলির স্ট্রাইকরেটই (৫১.৭৮) সবচেয়ে ভাল।

বন্ধ করুন