বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: অশ্বিনের অভাব টের পাচ্ছেন? প্রথম একাদশ নিয়ে নিজের মতামত জানালেন শামি
রবিচন্দ্রন অশ্বিন। ছবি: পিটিআই
রবিচন্দ্রন অশ্বিন। ছবি: পিটিআই

IND vs ENG: অশ্বিনের অভাব টের পাচ্ছেন? প্রথম একাদশ নিয়ে নিজের মতামত জানালেন শামি

  • বিশ্বের দু'নম্বর টেস্ট বোলারকে বসিয়ে রাখা কতটা যুক্তিযুক্ত, তা নিয়ে আলোচনা চলছে বিস্তর।

নটিংহ্যাম টেস্টের প্রথম একাদশে রবিচন্দ্রন অশ্বিনের জায়গা না হওয়ায় প্রশ্ন তুলেছিলেন বিশেষজ্ঞরা। যদিও বৃষ্টির জন্য প্রথম টেস্ট জেতা হয়নি ভারতের। লর্ডসে সিরিজের দ্বিতীয় টেস্টেও মাঠের বাইরে বসতে হয় টিম ইন্ডিয়ার তারকা স্পিনারকে। সমালোচকরা ভারতীয় টিম ম্যানেজমেন্টের এই সিদ্ধান্ত নিয়ে বহু শব্দ খরচ করলেও শেষমেশ কোহলিদের চার পেসারে মাঠে নামার পরিকল্পনাই সঠিক প্রমাণিত হয়।

এবার লিডসের তৃতীয় টেস্টেও অশ্বিন রয়েছেন রিজার্ভ বেঞ্চে এবং এক্ষেত্রেও প্রশ্ন উঠতে শুরু করেছে অশ্বিনকে মাঠের বাইরে রাখা কতটা যুক্তিযুক্ত, তা নিয়ে। কারণ এই মুহূর্তে বিশ্বের দু'নম্বর টেস্ট বোলার হলেন অশ্বিন। তাছাড়া দুরন্ত ছন্দে থাকা জো রুটকে এর আগে টেস্টে পাঁচবার আউট করেছেন রবিচন্দ্রন।

হেডিংলে টেস্টের প্রথম ইনিংসে ভারত অল-আউট হয়ে যায় মাত্র ৭৮ রানে। জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড দ্বিতীয় দিনের শেষে ৮ উইকেটে ৪২৩ রানের বিশাল ইনিংস গড়ে ফেলে। সঙ্গত কারণেই দিনের শেষে সাংবাদিক সম্মেলনে শামিকে জিজ্ঞাসা করা হয় অশ্বিনের অভাব দল টের পাচ্ছে কিনা, সে বিষয়ে।

জবাবে টিম ইন্ডিয়ার তারকা পেসার প্রথম একাদশ নির্বাচন নিয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি। বরং টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তের উপর আস্থা রাখা উচিত বলেই মনে করেন শামি।

তিনি বলেন, ‘(প্রথম একাদশ) নির্বাচন নিয়ে আমি কোনও মন্তব্য করতে চাই না। এটা টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত। যে এগারোজন মাঠে রয়েছে, তাদের নিজেদের কাজটা করতে হবে। ম্যানেজমেন্ট যে এগারোজনকে বেছে নিয়েছে, তাদের উপর বিশ্বাস রাখা উচিত এবং তাদের সমর্থন করা দরকার। (দল) নির্বাচন নিয়ে বেশি ভাবনা-চিন্তা করা উচিত নয়।’

বন্ধ করুন