বাংলা নিউজ > ময়দান > লর্ডস টেস্টের আগে তারকা ক্রিকেটারকে স্কোয়াড থেকে ছেড়ে দিল ইংল্যান্ড
ওলি পোপ। ছবি- টুইটার (@englandcricket)।
ওলি পোপ। ছবি- টুইটার (@englandcricket)।

লর্ডস টেস্টের আগে তারকা ক্রিকেটারকে স্কোয়াড থেকে ছেড়ে দিল ইংল্যান্ড

  • নির্ভরযোগ্য মিডল অর্ডার ব্যাটসম্যান যোগ দিচ্ছেন নিজের কাউন্টি দলে।

লর্ডস টেস্ট শুরুর আগে ওলি পোপকে স্কোয়াড থেকে ছেলে দিল ইংল্যান্ড। ইসিবির তরফে সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে তারকা মিডল অর্ডার ব্যাটসম্যানকে টেস্ট স্কোয়াড থেকে ছেড়ে দেওয়ার কথা জানানো হয়েছে।

পোপ জাতীয় দল থেকে সরাসরি যোগ দেবেন নিজের কাউন্টি দল সারেতে। রয়্যাল লন্ডন কাপের শেষ গ্রুপ ম্যাচে ডার্বিশায়ারের বিরুদ্ধে মাঠে নামবেন পোপ।

চোটের জন্য পোপ নটিংহ্যামের প্রথম টেস্ট থেকে ছিটকে গিয়েছিলেন। তাঁর পরিবর্তে জনি বেয়ারস্টো বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে মিডল অর্ডারে দলকে নির্ভরতা দেন। প্রথম ইনিংসে ২৯ ও দ্বিতীয় ইনিংসে ৩০ রান করে টিম ম্যানেজমেন্টের আস্থা অর্জন করেন তিনি। ফলে লর্ডসের দ্বিতীয় টেস্টেও বেয়ারস্টোকেই প্রথম একাদশে ধরে রাখেন রুটরা।

ঘরোয়া টি-২০ ব্লাস্টের সময় উরুতে চোট পেয়েছিলেন ব্রিটিশ তারকা। তা সত্ত্বেও ভারতের বিরুদ্ধে প্রথম দু'টি টেস্টের স্কোয়াডে ছিলেন পোপ। যদিও কোহলিদের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগে ম্যাচ ফিট হয়ে উঠবেন কিনা, তা নিয়ে সংশয় ছিলই। শেষমেশ সেই আশঙ্কাটা সত্যি প্রমাণিত হওয়ায় ট্রেন্ট ব্রিজে মাঠে নামতে পারেননি পোপ। লর্ডস টেস্টের আগে ফিট হয়ে উঠলেও প্লেয়িং ইলেভেন জায়গা হয়নি তাঁর।

সেকারণেই অযথা আটকে না রেখে পোপকে রয়্যাল লন্ডন কাপে মাঠে নামার জন্য ছেড়ে দেয় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। ফলে তিনি চোট সারিয়ে ফিট হয়ে ওঠার পরে ম্যাচ প্র্যাক্টিসেরও সুযোগ পেয়ে গেলেন।

বন্ধ করুন