বাংলা নিউজ > ময়দান > প্রথম টেস্ট শুরুর আগে জোরালো ধাক্কা ইংল্যান্ড শিবিরে, ছিটকে গেলেন নির্ভরযোগ্য ব্যাটসম্যান
ওলি পোপ। ছবি- বিসিসিআই।
ওলি পোপ। ছবি- বিসিসিআই।

প্রথম টেস্ট শুরুর আগে জোরালো ধাক্কা ইংল্যান্ড শিবিরে, ছিটকে গেলেন নির্ভরযোগ্য ব্যাটসম্যান

  • ঘরোয়া টি-২০ লিগে চোট পেয়েছিলেন পোপ। ফলে নটিংহ্যামে তাঁর মাঠে নামা নিয়ে সংশয় ছিলই।

ভারতের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগেই ধাক্কা ইংল্যান্ড শিবিরে। চোটের জন্য প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন নির্ভরযোগ্য মিডল-অর্ডার ব্যাটসম্যান ওলি পোপ।

ফিটনেস নিয়ে সংশয় ছিলই। ঘরোয়া টি-২০ ব্লাস্টের সময় উরুতে চোট পেয়েছিলেন ব্রিটিশ তারকা। তা সত্ত্বেও ভারতের বিরুদ্ধে প্রথম দু'টি টেস্টের স্কোয়াডে ছিলেন তিনি। যদিও নটিংহ্যামে প্রথম টেস্টের আগে ম্যাচ ফিট হয়ে উঠবেন কিনা, তা ছিল অনিশ্চিত। শেষমেশ আশঙ্কাটাই সত্যি প্রমাণিত হয়। কোহলিদের বিরুদ্ধে ট্রেন্ট ব্রিজ টেস্টে মাঠে নামতে পারবেন না ২৩ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান।

উল্লেখ্য, চোট পাওয়ার পর টি-২০ ব্লাস্টের শেষ দু'টি ম্যাচে মাঠে নামেননি পোপ। খেলেননি শেষের দিকের কাউন্টি ম্যাচেও। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজের পর থেকে ফার্স্ট ক্লাস ক্রিকেটে ব্যাট হাতে নেননি তারকা ব্যাটসম্যান।

পোপের বদলে জনি বেয়ারস্টো ইংল্যান্ডের প্রথম একাদশে সুযোগ পেতে চলেছেন। এক্ষেত্রে তিনি মিডল অর্ডারে ব্যাট করতে পারেন।

ইংল্যান্ড সিরিজে ইতিমধ্যেই হারিয়েছে তারকা অল-রাউন্ডার বেন স্টোকসকে। তিনি মানসিক স্বস্থ্যের কথা মাথায় রেখে অনির্দিষ্ট সময়ের জন্য খেলা থেকে বিরতি নিয়েছেন। পোপ প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেও সিরিজের পরের দিকে মাঠে নামতে পারেন। আপাতত নটিংহ্যামের প্রথম টেস্টে পরপর দু'জন গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে হারিয়ে চাপে ইংল্যান্ড।

বন্ধ করুন