বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: কীভাবে পরিকল্পনা করে কোহলিকে ফাঁদে ফেলেন, ম্যাচের সেরা হয়ে জানালেন রবিনসন
বিরাট কোহলি। ছবি- রয়টার্স (Reuters)
বিরাট কোহলি। ছবি- রয়টার্স (Reuters)

IND vs ENG: কীভাবে পরিকল্পনা করে কোহলিকে ফাঁদে ফেলেন, ম্যাচের সেরা হয়ে জানালেন রবিনসন

  • হেডিংলে টেস্টের দ্বিতীয় ইনিংসে কত সহজেই ভারত অধিনায়কের উইকেট তুলে নেন, পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সেকথাই জানান ব্রিটিশ পেসার।

বিরাট কোহলিকে রীতিমতো পরিকল্পনা করে ফাঁদে ফেলেন ওলি রবিনসন। ব্রিটিশ পেসার হেডিংলে টেস্টের দ্বিতীয় ইনিংসে তুলে নেন ভারত অধিনায়কের উইকেট। যদিও বিরাটকে আউট করার জন্য জটিল কোনও অঙ্ক কষতে হয়নি তাঁকে। লিডসে ম্যাচের সেরা হয়ে রবিনসন জানালেন, কত সহজেই তিনি সাজঘরে ফিরতে বাধ্য করেন বিরাটকে।

ম্যাচের শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রবিনসন বলেন, ‘ওভারে দু’টো বাউন্ডারি মারার পরেও বিরাট কোহলির জন্য সহজ পরিকল্পনা ছিল। চতুর্থ-পঞ্চম স্টাম্পে বল রাখার এবং বাইরের দিকে বল বার করে নিয়ে যাওয়ার চেষ্টা করেছি মাত্র। আশার কথা যে, ও সেটাতে খোঁচা দিয়েছে।'

রবিনসন আরও বলেন, ‘ইনিংসে পাঁচ উইকেট নিয়ে ইংল্যান্ডকে জেতাতে পারা দারুণ বিষয়। আমি চিরকাল এই স্বপ্নই দেখেছি। বিশেষ করে হেডিংলেতে, যেখানে আমি আমার কেরিয়ার শুরু করেছি, সেখানে এমন বোলিং করতে পেরে ভালো লাগছে।’

উল্লেখ্য, হেডিংলে টেস্টের প্রথম ইনিংসে ২টি উইকেট নেন রবিনসন। দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট নিয়ে কার্যত একার হাতেই ভারতীয় ব্যাটিং লাইনআপকে ভাঙেন তিনি। জো রুট অধিনায়কোচিত শতরান করলেও দুই ইনিংস মিলিয়ে ৭টি উইকেট নেওয়া রবিনসন ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতে নেন।

বন্ধ করুন