বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ভারতের থেকে সব বিভাগে এগিয়ে ছিলেন রুটরা, মেনে নিলেন বিরাট
বিরাট কোহলি ও জো রুট। ছবি- বিসিসিআই।
বিরাট কোহলি ও জো রুট। ছবি- বিসিসিআই।

IND vs ENG: ভারতের থেকে সব বিভাগে এগিয়ে ছিলেন রুটরা, মেনে নিলেন বিরাট

  • ইংল্যান্ড অনেক বেশি পেশাদারিত্ব দেখিয়েছে, দাবি ভারত অধিনায়কের।

শুভব্রত মুখার্জি

চিপকের পিচে লজ্জার হারের সম্মুখীন হতে হয়েছে ভারতকে। ২২৭ রানের বিশাল ব্যবধানে অ্যান্ডারসন, বেসদের সামনে মুখ থুবড়ে পড়েছে ভারতের সেলিব্রেটেড ব্যাটিং লাইন আপ। একমাত্র বিরাট কোহলি এবং শুভমন গিল ছাড়া সেভাবে কেউ দ্বিতীয় ইনিংসে দাঁড়াতেই পারেনি। বিরাট ৭২ এবং গিল ৫০ রান করেন। ব্যাট হাতে দুই ইনিংসেই ব্যর্থ হয়েছেন সহ-অধিনায়ক রাহানে। সব মিলিয়ে ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং, সব বিভাগেই এই টেস্ট ভারতের জন্য ছিল হতাশাজনক। প্রথম ইনিংসে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা পাহাড় প্রমান রান তোলেন বোর্ডে। ভারতীয় ফিল্ডাররা একাদিক ক্যাচ ফেলেন।

ফলে বেশ হতাশাজনক একটা টেস্টের সাক্ষী থাকল ভারতীয় সমর্থকরা। হারের পরে রুট বাহিনী যে সব দিক থেকে এগিয়ে ছিল তা বিনাবাক্য ব্যয়ে মেনে নিলেন বিরাট কোহলি।

জয়ের ক্ষিদের অভাব, ভুলের খেসারত দিয়েই দলকে হারের মুখ দেখতে হয়েছে বলে মনে করেন বিরাট কোহলি। হতাশ হলেও কোনও অজুহাত দিতে চান না তিনি। ম্যাচের পর বিরাট বলেন, ‘দ্বিতীয় ইনিংসে আমরা কিছুটা ভালো খেলেছি। প্রথম ইনিংসে ব্যাট করার সময়ও লড়াই করেছি। কিন্তু সব মিলিয়ে আমাদের মধ্যে জয়ের ক্ষিদের অভাব ছিল‌। দল হিসেবে আমরা সব সময় উন্নতি করার চেষ্টা করি। এটা মানতে অসুবিধা নেই ইংল্যান্ড আমাদের থেকে অনেক বেশি পেশাদারিত্ব দেখিয়েছে। সব বিভাগেই ওরা আমাদের থেকে এগিয়ে ছিল। একথা মানতে কোন দ্বিধা নেই।'

বন্ধ করুন