বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: সেঞ্চুরি করবেন কোহলি, ভারত অধিনায়ককে নিয়ে বিরাট ভবিষ্যদ্বাণী রাজস্থান রয়্যালসের তরুণ তুর্কির
রিয়ান পরাগ ও বিরাট কোহলি। - ফাইল ছবি।
রিয়ান পরাগ ও বিরাট কোহলি। - ফাইল ছবি।

IND vs ENG: সেঞ্চুরি করবেন কোহলি, ভারত অধিনায়ককে নিয়ে বিরাট ভবিষ্যদ্বাণী রাজস্থান রয়্যালসের তরুণ তুর্কির

  • দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটবে কি?

প্রায় দু'বছর হতে চলল আন্তর্জাতিক ক্রিকেটে শতরান করেননি বিরাট কোহলি। ভারত অধিনায়ক শেষবার তিন অঙ্কের রানে পৌঁছন ২০১৯ সালের নভেম্বরে ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলে দিন-রাতের টেস্টে। অবশেষে হেডিংলে টেস্টেই সেই দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটতে চলেছে। এমনটাই দাবি রাজস্থান রয়্যালসের তরুণ তুর্কি রিয়ান পরাগের।

হেডিংলে টেস্টের চতুর্থ দিনের খেলা শুরুর আগে রিয়ান পরাগ সোশ্যাল মিডিয়ায় ভবিষ্যদ্বাণী করেন কোহলিকে নিয়ে। তিনি টুইট করেন, ‘দ্বিতীয় ইনিংসে ১০০ করবেন বিরাট কোহলি।’

ইডেন টেস্টের পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে কোহলির ৫০টি ইনিংস খেলা হয়ে গিয়েছে। তবে তিনি শতরান করতে পারেননি একটিও। বিরাটকে ২০২০ ক্যালেন্ডার বর্ষ কাটাতে হয়েছে আন্তর্জাতিক সেঞ্চুরি ছাড়াই। হেডিংলে টেস্টের তৃতীয় দিনের শেষে কোহলি অপরাজিত ব্যক্তিগত ৪৫ রানে। হঠকারীতা না করলে চতুর্থ দিনে সেঞ্চুরি করা অসম্ভব নয় ভারত অধিনায়কের পক্ষে। অন্তত পিচ ও পরিবেশ-পরিস্থিতি কোহলির ব্যাটিংয়ের অনুকূলে বলেই বিরাটের সেঞ্চুরি করার সুবর্ণ সুযোগ রয়েছে লিডসে।

অন্যদিকে, রিয়ান পরাগ আপাতত আইপিএলের প্রস্তুতিতে মগ্ন রয়েছেন। ইন্ডিয়ান প্রিমিয়র লিগের প্রস্তুতির ফাঁকেই যে তাঁর চোখ রয়েছে হেডিংলে টেস্টের দিকে, সেটা বুঝে নিতে অসুবিধা হয় না।

বন্ধ করুন