বাংলা নিউজ > ময়দান > দুই বাঁ-হাতির দুর্দান্ত নজির, গম্ভীর-মুকুন্দের রেকর্ড ভাঙলেন পন্ত-জাদেজা

দুই বাঁ-হাতির দুর্দান্ত নজির, গম্ভীর-মুকুন্দের রেকর্ড ভাঙলেন পন্ত-জাদেজা

জাদেজা ও পন্ত। ছবি- বিসিসিআই।

এজবাস্টনে ঋষভ পন্ত ও রবীন্দ্র জাদেজ জুটি বেঁধে ভারতের হয়ে সর্বকালীন টেস্ট রেকর্ড গড়েন।

যতক্ষণ না পন্তের সঙ্গে ব্যাট হাতে ক্রিজে যোগ দেন রবীন্দ্র জাদেজা, ততক্ষণ পর্যন্ত এজবাস্টন টেস্টের রাশ ইংল্যান্ডের হাতে ছিল। পন্ত-জাদেজা জুটি ক্রিজে থিতু হওয়ার পরেই ছবিটা বদলে যেতে সময় লাগেনি।

একসময় ৯৮ রানে ৫ উইকেট হারিয়ে বসা ভারত এজবাস্টনের প্রথম ইনিংসে ৩০০ রানের গণ্ডি টপকে যাবে, এমনটা অনুমান করা মোটেও সহজ ছিল না। তবে কার্যত অসম্ভব সেই কাজটাই সম্ভব করে দেখান টিম ইন্ডিয়ার দুই বাঁ-হাতি ব্যাটসম্যান।

ষষ্ঠ উইকেটের জুটিতে পন্ত-জাদেজা ২২২ রান যোগ করে ভারতকে ম্যাচে ফেরান। সেই সঙ্গে ভেঙে দেন ইংল্যান্ডের মাটিতে ১১ বছর আগে গড়া দুই বাঁ-হাতি ব্যাটসম্যানের রেকর্ড। বরং বলা ভালো এজবাস্টনে পন্ত ও জাদেজ জুটি বেঁধে ভারতের হয়ে সর্বকালীন টেস্ট রেকর্ড গড়েন।

ডার্বিশায়ারের বিরুদ্ধে ভারতের টি-২০ ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

ইংল্যান্ডের মাটিতে টেস্টে দুই বাঁ-হাতি ভারতীয় ব্যাটসম্যানের এটাই সব থেকে বেশি রানের পার্টনারশিপ। আগের নজির ছিল গৌতম গম্ভীর ও অভিনব মুকুন্দের। ২০১১ সালে লর্ডসে দুই বাঁ-হাতি ভারতীয় ব্যাটসম্যান জুটি বেঁধে ৬৩ রান যোগ করেছিলেন। সেই রেকর্ডকে বহু পিছনে ফেলে দেন পন্ত-জাদেজা।

আরও পড়ুন:- IND vs ENG: চার-ছক্কার সঙ্গে রেকর্ডের ছড়াছড়ি, এজবাস্টনে ব্যাট হাতে সম্মোহিত করলেন পন্ত-জাদেজা

উল্লেখ্য, এজবাস্টনের প্রথম দিনে ভারতের ছয় ডানহাতি ব্যাটসম্যান বড় রানের মুখ দেখেননি। গিল ১৭, পূজারা ১৩, বিহারী ২০, কোহলি ১১, শ্রেয়স ১৫ ও শার্দুল ১ রানে আউট হন। পন্ত ১৯টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১১১ বলে ১৪৬ রানের দুর্দান্ত ইনিংস খেলে আউট হন। জাদেজা ১০টি বাউন্ডারির সাহায্যে ১৬৩ বলে ৮৩ রানের অনবদ্য ইনিংস খেলে অপরাজিত থাকেন। প্রথম দিনে ভারত ৭ উইকেট হারিয়ে ৩৩৮ রান তোলে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘কত কিই যে সয়ে যেতে হয়, ভালবাসা হলে…’, সোহিনীকে বাসর ঘরে গানে গানে বললেন শোভন সালিশির নামে মহিলাদের শিকলে বেঁধে নির্যাতন, সোনারপুরে মিলল আরেক শাহজাহানের খোঁজ 'আমাদের দুর্ভাগ্য যে...' সাতপাকে বাঁধা পড়ার আগেই প্রিয়জনকে হারালেন অন্বেষা! উল্টোরথে শ্রীখোলের তালে নাচলেন বিধায়ক-অভিনেত্রী লাভলি মৈত্র! Video: সোনার মূর্তি বিক্রির নামে লুট, সেই সাদ্দামের বাড়িতে মিলল সুড়ঙ্গ! চাঁদে গিয়ে এবার গুহায় থাকবেন মহাকাশচারীরা! দারুণ জায়গা খুঁজে পেয়েছেন বিজ্ঞানীরা মাঝরাতে বিস্ফোরণ! ইউটিউব দেখে বোমা বানিয়ে শ্রীঘরে ১৮র যুবক! নেপথ্যে কোন ঘটনা? খড়দাকাণ্ডে গ্রেফতার গাড়ি চালক, ট্রেনের ধাক্কায় ছিটকে গিয়েছিল সুমো ‘তৃণমূলকে ভোট না দিয়ে বেইমানি করেছে’ লক্ষ্মীর ভাণ্ডার বন্ধের হুঁশিয়ারি নেতার সত্যি হল জল্পনা, ইউরোর ফাইনালে হেরে ইংল্যান্ডের কোচের পদ থেকে ইস্তফা সাউথগেটের

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.