বাংলা নিউজ > ময়দান > টেস্টের পারফর্ম্যান্স দিয়ে টি-২০ দলে ফিরলেন ঋষভ পন্ত, রাহুলকে দিয়ে কিপিং আর নয়
ঋষভ পন্ত। ছবি- টুইটার।
ঋষভ পন্ত। ছবি- টুইটার।

টেস্টের পারফর্ম্যান্স দিয়ে টি-২০ দলে ফিরলেন ঋষভ পন্ত, রাহুলকে দিয়ে কিপিং আর নয়

  • দ্বিতীয় উইকেটকিপার হিসেবে টি-২০ দলে ইশান, বাদ পড়লেন সঞ্জু স্যামসন।

বড় শট নেওয়ার সহজাত ক্ষমতা ও আগ্রাসী ব্যাটিংয়ের জন্য ঋষভ পন্তকে সীমিত ওভারের ক্রিকেটের উপযোগী বলে মনে করা হতো। পন্তের প্রকৃত উত্থানও আইপিএলের আসর থেকেই। তা সত্ত্বেও ধারাবাহিকতার অভাবের জন্য টিম ইন্ডিয়ার ওয়ান ডে ও টি-২০ দল থেকে বাদ পড়তে হয় পন্তকে। তবে টেস্ট দলে জায়গা ধরে রাখেন।

টেস্ট ক্রিকেটের মঞ্চটাকেই পন্ত সাদা বলের ক্রিকেটে কামব্যাকের জন্য ব্যবহার করেন। অস্ট্রেলিয়ার সফরের টেস্ট সিরিজ এবং ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজের প্রথম দু'টি টেস্টে নজরকাড়া ব্যাটিং করে পন্ত ফিরে এলেন ভারতের টি-২০ স্কোয়াডে।

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য জাতীয় নির্বাচকরা ১৯ জনের যে স্কোয়াড ঘোষণা করেছেন, তাতে উইকেটকিপার হিসেবে নাম রয়েছে পন্তের। দ্বিতীয় উইকেটকিপার হিসেবে দলে ঢুকেছেন ইশান কিষান। লোকেশ রাহুল স্কোয়াডে থাকলেও, তাঁকে বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে দলে নিয়েছেন নির্বাচকরা। নাহলে অস্ট্রেলিয়া সফরেও লোকেশ রাহুলকেই প্রথম পছন্দের উইকেটকিপার হিসেবে চিহ্নিত করেছিল নির্বাচক কমিটি।

সুতরাং একটা বিষয় স্পষ্ট যে, ঘরের মাঠে টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে বিশেষজ্ঞ উইকেটকিপারের সন্ধানে রয়েছে টিম ইন্ডিয়া। স্কোয়াডে দু'জন উইকেটকিপার থাকায় এটাও স্পষ্ট হয়ে যায় যে, লোকেশ রাহুল ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামলেও উইকেটকিপিং করবেন না। সঞ্জু স্যামসনকে অবশ্য বাদ পড়তে হয়েছে টি-২০ স্কোয়াড থেকে।

ভারতের টি-২০ স্কোয়াড: বিরাট কোহলি (ক্যাপ্টেন), রোহিত শর্মা (ভাইস ক্যাপ্টেন), লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্ত (উইকেটকিপার), ইশান কিষান (উইকেটকিপার), যুজবেন্দ্র চাহাল, বরুণ চক্রবর্তী, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, রাহুল তেওয়াটিয়া, টি নটরাজন, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, নভদীপ সাইনি ও শার্দুল ঠাকুর।

বন্ধ করুন