বাংলা নিউজ > ময়দান > সিরাজের সঙ্গে দর্শকদের অসভ্যতার বিবরণ দিলেন পন্ত, জানালেন ঠিক কী ঘটেছে লিডসে
হেডিংলেতে সিরাজ। (ছবি সৌজন্য টুইটার)
হেডিংলেতে সিরাজ। (ছবি সৌজন্য টুইটার)

সিরাজের সঙ্গে দর্শকদের অসভ্যতার বিবরণ দিলেন পন্ত, জানালেন ঠিক কী ঘটেছে লিডসে

  • ‘যা ইচ্ছা হয় বলুন, তবে ফিল্ডারদের দিকে কিছু ছুঁড়বেন না’, দর্শকদের অনুরোধ পন্তের।

মহামারির পর স্টেডিয়ামে দর্শক ফিরেছে বলে আন্তর্জাতিক ক্রিকেটমহলের আপ্লুত হওয়াই স্বাভাবিক। তবে সেই সঙ্গে গ্যালারির দর্শকদের বৈষম্যমূলক আচরণে ক্রিকেটারদের অস্বস্তিতে পড়ার ছবিও ক্রমশ বেড়েই চলেছে।

টিম ইন্ডিয়ার অস্ট্রেলিয়া সফরে বর্ণবিদ্বেষের শিকার হতে হয়েছিল মহম্মদ সিরাজ ও জসপ্রীত বুমরাহর মতো ভারতীয় তারকাকে। চলতি ইংল্যান্ড সফরেও সেই ধারা বজায় রয়েছে বলা যায়।

সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল চলাকালীন নিউজিল্যান্ডের রস টেলরকে উদ্দেশ্য করে গ্যালারি থেকে উড়ে আসে বৈষম্যমূলক টিপ্পনি। লর্ডসে লোকেশ রাহুলের দিকে ছোঁড়া হয় বিয়ার বোতলের ছিপি। এবার লিডসে মহম্মদ সিরাজকে উদ্দেশ্য করে গ্যালারি থেকে ছোঁড়া হল বল।

হেডিংলে টেস্টের প্রথম দিনের এই ঘটনার পর ভারত অধিনায়ক বিরাট কোহলিকে রীতিমতো উত্তেজিত দেখায়। মহম্মদ সিরাজকেও পালটা জবাব দিতে দেখা যায়। দিনের শেষে সাংবাদিক সম্মেলনে ঋষভ পন্তকে এপ্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে তিনি খোলসা করেন ঘটনাটি।

পন্ত বলেন, ‘দর্শকদের মধ্য থেকে কেউ একজন সিরাজকে উদ্দেশ্য করে একটা বল ছোঁড়ে। সেকারণেই কোহলিকে উত্তেজিত দেখায়। আপনি গ্যালারি থেকে যা খুশি বলতে পারেন। চিত্কার করতে পারেন। তবে ফিল্ডারদের দিকে কিছু ছুঁড়বেন না। এটা ক্রিকেটের পক্ষে ভালো উদাহরণ নয়।’

শুধু ক্রিকেট মাঠে নয়, ক'দিন আগে ফুটবল মাঠেও দেখা যায় এমন ছবি। নিস ও মার্সেইয়ের মধ্যে লিগ ওয়ানের ম্যাচ ভেস্তে যায় দর্শক হাঙ্গামায়। যার সূত্রপাত ছিল গ্যালারি থেকে দর্শকদের বোতল ছোঁড়া নিয়ে, যা সরাসরি গিয়ে লাগে মার্সেইয়ের ফুটবলার পায়েতের পিঠে।

বন্ধ করুন