বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: টস জিতে ব্যাটিং নেওয়া টিমের সিদ্ধান্ত, বিরাটের পাশে দাঁড়ালেন ঋষভ
হেডিংলেতে ম্যাচ চলাকালীন হতাশ বিরাট কোহলি ও ঋষভ পন্ত। ছবি- পিটিআই।
হেডিংলেতে ম্যাচ চলাকালীন হতাশ বিরাট কোহলি ও ঋষভ পন্ত। ছবি- পিটিআই।

IND vs ENG: টস জিতে ব্যাটিং নেওয়া টিমের সিদ্ধান্ত, বিরাটের পাশে দাঁড়ালেন ঋষভ

  • ভারত ৭৮ রানে অল আউট হয়ে যাওয়ার পর প্রথম দিনের শেষে ইংল্যান্ড কোন উইকেট না হারিয়ে ১২০ রান তোলে।

এক ইনিংসেই বদলে গেল ভাগ্য। লর্ডসে ঐতিগহাসিক জয়ের পর হেডিংলেতে প্রথম ইনিংসে ৭৮ রানে অল আউট হয়ে ধরাশায়ী ভারতীয় ব্যাটিং লাইন আপ। বোলিং সহায়ক পিচে টসে জিতে ভারতীয় অধিনায়কের প্রথমে ব্যাট করার সিদ্ধান্তে অবাক সকলেই। তবে বিরাটের পাশেই দাঁড়াচ্ছেন ঋষভ পন্ত।

প্রথম ইনিংসে ভারতীয় ব্যাটিং পারফরম্যান্সের বিষয়ে সাংবাদিক সম্মেলনে পন্ত জানান, ‘আমরা যাই সিদ্ধান্ত নিই না কেন, দলগতভাবেই সবটা ঠিক করা হয়। তাই আমরা প্রথমে সিদ্ধান্ত নিলে, সেই সিদ্ধান্তকে আমারা সবসময় সমর্থনই করব। হ্যাঁ, আমাদের নিঃসন্দেহে আরও ভাল ব্যাট করা উচিত ছিল, তবে টস নিয়ে বেশি ভেবে কোন লাভ নেই।’

নিজেদের ভুল থেকেই শিক্ষা নিয়ে এগিয়ে যাওয়ার লক্ষ্যে পন্ত। ‘খেলায় তো এমনটা হয়েই থাকে। আমাদের ব্যাটিং বিভাগ সবসময় নিজেদের সবটা উজাড় করে দেয়, তবে কোন কোন দিন খারাপ যেতেই পারে। উইকেটটা সামান্য সফ্ট ছিল এবং ওরা ভাল জায়গায় বল করে। আমাদের আরও সতর্ক হয়ে ব্যাট করা উচিত ছিল। এই ঘটনা থেকে ক্রিকেটার হিসাবে আমরা কেবল শিক্ষা নিয়েই এগিয়ে যেতে পারি।’ মত পন্তের।

প্রথম দিনের শেষে ভারতের জঘন্য ব্যাটিং পারফরম্যান্সের পর ইংল্যান্ড ওপেনাররা দুরন্ত খেলে কোন উইকেট না খুঁইয়েই ১২০ রান যোগ করেন। বর্তমানে ৪২ রানে এগিয়ে ইংলিশ দল। ভারতীয় উইকেটরক্ষকের মতে ইংল্যান্ডের ব্যাটিংয়ের সময় পরিস্থিতি কিছুটা ব্যাটিং সহায়ক হওয়ায়ও মদত মিলেছে ইংলিশ ওপেনারদের। দ্বিতীয় দিনে ভারত ম্যাচে ফিরে আসার জন্য কি পরিকল্পনা নেয়, এখন সেটাই দেখার। 

বন্ধ করুন