বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: চতুর্থ টেস্টে বাদ পড়ছেন পন্ত? দলে ঢুকছেন ঋদ্ধিমান? কার্যত জানিয়ে দিলেন বিরাট
বিরাটের নজরে পন্ত (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
বিরাটের নজরে পন্ত (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

Ind vs Eng: চতুর্থ টেস্টে বাদ পড়ছেন পন্ত? দলে ঢুকছেন ঋদ্ধিমান? কার্যত জানিয়ে দিলেন বিরাট

  • লিডসে ভারতের বড়সড় হারের পর আবারও আতসকাঁচের তলায় পড়ে গিয়েছেন পন্ত।

ইংল্যান্ডের কন্ডিশনে ঋষভ পন্তের উপর এতটা ভরসা করা কি ঠিক হচ্ছে? লিডসে ভারতের বড়সড় হারের পর আবারও আতসকাঁচের তলায় পড়ে গিয়েছেন পন্ত। যদিও ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক স্পষ্টভাবে জানিয়ে দিলেন, পন্তকে নিজের খেলা খেলতে দেওয়া হবে। পাশাপাশি ইংল্যান্ড সিরিজে তিনিই যে উইকেটের পিছনে থাকছেন, তাও স্পষ্ট করে দিয়েছেন বিরাট।

শনিবার এক ইনিংস ও ৭৬ রানে হারের পরে সাংবাদিক বৈঠকে বিরাট বলেন, ‘আমরা ঋষভকে নিজের খেলা খেলতে, পরিস্থিতি অনুধাবন করতে এবং দায়িত্ব নিতে সবরকমের স্বাধীনতা দিতে চাই। আগেও আমি সেটা বলেছি। যা দলের সব ব্যাটসম্যানের থেকেই আশা করা হয়। শুধুমাত্র সংখ্যার ভিত্তিতে আপনি কোনও খেলোয়াড়কে সর্বদা বিচার করতে পারবেন না যে তাঁরা সফল হচ্ছেন নাকি ব্যর্থ হচ্ছেন। এভাবে আপনি দল বানাতে পারেন না। এখনও সিরিজে সময় পড়ে আছে। দুটি টেস্টের পর আমি পিছনে ফিরে তাকাতে পারি এবং বিশ্লেষণ করতে পারি যে এই জায়গাগুলিতে ঠিকঠাক কাজ হচ্ছে না। কিন্তু এখন সেটার সময় নয়।’

এমনিতে চলতি বছরের গোড়ার দিকে অস্ট্রেলিয়া সিরিজে দুর্দান্ত ফর্মে ছিলেন পন্ত। সিডনিতে খেলেছিলেন ৯৭ রানের ইনিংস। গাব্বা টেস্টে ৮৯ রানে অপরাজিত থেকে ভারতকে ঐতিহাসিক সিরিজ জিতিয়েছিলেন। কিন্তু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকে তাঁর কিছুটা অফ-ফর্ম চলছে। সাত ইনিংসে ১৩২ রান করেছেন। বিশেষত লিডস টেস্টে যেভাবে আউট হয়েছেন, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তার ফলে পন্তকে বাদ দিয়ে ঋদ্ধিমান সাহাকে প্রথম একাদশে নেওয়ার দাবি উঠতে শুরু করেছে। যদিও বিরাট কার্যত সেই সম্ভাবনা খারিজ করে দিয়েছেন বিরাট। 

বিশেষজ্ঞদের মতে, উইকেটের পিছনে যথেষ্ট ভালো খেলছেন পন্ত। ইংল্যান্ডে যেভাবে উইকেটের পিছনে বল ঘোরে, তাতেও তেমন বড়সড় কোনও ভুল করেননি। তাই সাময়িক অফ-ফর্ম চললেও পন্তকে আরও কিছুটা সময় দিতে চান বিরাটরা।

বন্ধ করুন