বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: নতুন মাইলস্টোন পার করল ভারতের ওপেনিং জুটি
Pune: Indian batsman Shikhar Dhawan plays a shot during the 3rd One Day International cricket match between India and England at Maharashtra Cricket Association Stadium, in Pune, Sunday, March 28, 2021. (PTI Photo/Kunal Patil)  (PTI03_28_2021_000061B) (PTI)
Pune: Indian batsman Shikhar Dhawan plays a shot during the 3rd One Day International cricket match between India and England at Maharashtra Cricket Association Stadium, in Pune, Sunday, March 28, 2021. (PTI Photo/Kunal Patil) (PTI03_28_2021_000061B) (PTI)

Ind vs Eng: নতুন মাইলস্টোন পার করল ভারতের ওপেনিং জুটি

  • ভারতের সচিন তেন্ডুলকর এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের জুটির পর এ বার ওপেনিং জুটিতে পাঁচ হাজার রানের মাইলস্টোন পার করলেন রোহিত শর্মা-শিখর ধাওয়ান জুটি।

নতুন মাইলস্টোন পার করলেন রোহিত শর্মা-শিখর ধাওয়ান। রােহিত-শিখর ওপেনিং জুটি একদিনের আন্তর্জাতিক ম্যাচে ৫ হাজার রানের গণ্ডি টপকে গেলেন। সচিন তেন্ডুলকর এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের পর ভারতের দ্বিতীয় ওপেনিং জুটি হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এই কৃতিত্ব অর্জন করল রোহিত-শিখর জুটি। 

১১১টি ইনিংসে এই জুটির সংগ্রহ মোট ৫,০৮১ রান। সচিন-সৌরভের জুটিই এখনও পর্যন্ত সবচেয়ে বেশি ১৩৬ ইনিংসে ৬,৬০৯ রান করেছে। অ্যাডাম গিলক্রিস্ট এবং ম্যাথু হেডেন রয়েছেন সচিন-সৌরভের ঠিক পরে। অস্ট্রেলিয়ার এই ওপেনিং জুটির মোট রান ৫,৩৭২। ওয়েস্ট ইন্ডিজের গর্ডন গ্রিনিজ ও ডেসমন্ড হেইন্সের জুটি (৫,১৫০) রয়েছে রোহিতদের ঠিক আগে। এই তালিকায় তিন নম্বরে।

এ দিন ওপেন করতে নেমে ১৪.৩ ওভারে রোহিত শর্মা ও শিখর ধাওয়ান জুটি করে ১০৩ রান। ৩৭ বলে ৩৭ রান করে আদিল রশিদের বলে বোল্ড হন রোহিত। রোহিত ফেরার ১২ বল পরেই শিখর ধাওয়ানকে ফেরান  আদিল রশিদই। ১০টি চারের সাহায্যে ৫৬ বলে ৬৭ রান করেন শিখর ধাওয়ান।

এ দিন ভারত অধিনায়ক আবার বিরাট কোহলি ব্যর্থ হন। ১০ বলে ৭ রান করেই প্যাভিলিয়নে ফিরে যান তিনি। তবে তৃতীয় একদিনের ম্যাচেও ব্যাট হাতে জ্বলে উঠলেন ঋষভ পন্ত (৬২ বলে ৭৮) এবং হার্দিক পান্ডিয়া (৪৪ বলে ৬৪)। তবে ভারত এ দিন পুরো ৫০ ওভার ব্যাটই করতে পারল না। ১ ওভার ৪ বল বাকি থাকতেই ৩২৯ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস।

বন্ধ করুন