বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: অধিনায়ক হিসেবে টানা ১৩টি T20 ম্যাচ জিতে বিশ্ব রেকর্ড রোহিতের

IND vs ENG: অধিনায়ক হিসেবে টানা ১৩টি T20 ম্যাচ জিতে বিশ্ব রেকর্ড রোহিতের

নয়া নজির গড়ে ফেললেন রোহিত শর্মা।

টেস্টে হারের ধাক্কা সামলে বৃহস্পতিবার টি-২০ সিরিজে দুরন্ত কামব্যাক করল টিম ইন্ডিয়া। যদিও কাজটা মোটেও সহজ ছিল না। ঘরের মাঠে জোস বাটলাররা টি-টোয়েন্টি দল হিসেবে কতটা শক্তিশালী, সেটা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। তবে অধিনায়ক হিসেবে রোহিত দলে ফিরতেই, বদলে গেল ভারতের বডি ল্যাঙ্গোয়েজ।

প্রথম টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে হারিয়ে বিশ্ব রেকর্ড গড়ে ফেললেন রোহিত শর্মা। এই রেকর্ড মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি সহ বিশ্বের তাবড় তাবড় অধিনায়কও করতে পারেননি।

জানেন কী সেই রেকর্ড?

রোহিতই হলেন বিশ্বের প্রথম অধিনায়ক, যাঁর নেতৃত্বে টানা ১৩টি ম্যাচে জয় পেয়েছে তাঁর দল। এর আগে বিশ্বের টি-টোয়েন্টি দলের আর কোনও অধিনায়কের এমন রেকর্ড নেই। স্বাভাবিক ভাবেই টি-টোয়েন্টির ইতিহাসে নয়া নজির গড়ে ফেললেন রোহিত শর্মা।

আরও পড়ুন: অলরাউন্ড পারফরম্যান্সে ভারতীয়দের মধ্যে অনন্য নজির হার্দিকের

টেস্টে হারের ধাক্কা সামলে বৃহস্পতিবার টি-২০ সিরিজে দুরন্ত কামব্যাক করল টিম ইন্ডিয়া। যদিও কাজটা মোটেও সহজ ছিল না। ঘরের মাঠে জোস বাটলাররা টি-টোয়েন্টি দল হিসেবে কতটা শক্তিশালী, সেটা আলাদা করে বলার অপেক্ষা রাখে না।

তবে অধিনায়ক হিসেবে রোহিত দলে ফিরতেই, বদলে গেল ভারতের বডি ল্যাঙ্গোয়েজ। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৫০ রানে দাপুটে জয় ছিনিয়ে নিয়ে সিরিজে ১-০ এগিয়ে গেল টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: ‘ধারাবাহিক ভাবে ওদের বল সুইং করেছে, ভুবিদের কৃতিত্ব দিলেন বাটলার

বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাট নেয় ভারত। প্রথমে ব্যাট করে ভারত ৮ উইকেটে ১৯৮ রান করেছিল। হার্দিক পাণ্ডিয়া ৫১, সূর্যকুমার যাদব ৩৯ এবং দীপক হুডা ৩৩ রান করেন। ইংল্যান্ডের মইন আলি এবং ক্রিস জর্ডন ২টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ৩ বল বাকি থাকতে ১৪৮ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড। মইন আলি সর্বোচ্চ ৩৬ রান করেন। এ ছাড়া হ্যারি ব্রুক ২৮ এবং ক্রিস জর্ডন অপরাজিত ২৬ রান করেন। ভারতের হার্দিক একাই ৪ উইকেট নেন। আর্শদীপ সিং এবং যুজবেন্দ্র চাহাল ২টি করে উইকেট নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা এবার মহানায়কের তালিমে প্রেমে পড়বেন অনিন্দ্য-রোশনি! প্রকাশ্যে অতি উত্তমের ঝলক প্রাথমিকে নিয়োগ নিয়ে বিরাট নির্দেশ দিল হাইকোর্ট, সার্টিফিকেট যাচাই হবে এবার জুয়ার টাকা পাচার করা হত, পেটিএম ব্যাঙ্কের উপর ৫.৪৯ কোটি টাকা জরিমানা চাপাল সরকার ভালোবেসে শৌনককে বিয়ে ২০১৮-য়! করোনাকালে বিচ্ছেদ, অনুপমকে নিয়ে কী বলল প্রশ্মিতা? মানুষের খাটনির টাকা লুঠ হতে দেব না…ওদের ছাড়বে না মোদী, হুঁশিয়ারি প্রধানমন্ত্রীর ‘অভিনয়ের সঙ্গে রাজনীতি হয় না, ওটা…’ নাম না করেই দেব-মিমিদের ‘ঠুকলেন’শোলাঙ্কি? রাসেলের লড়াইয়েও ফাইনালে হার লিটনদের, প্রথমবার BPL চ্যাম্পিয়ন তামিমের বরিশাল 'রাজনীতির কথা কম হল, গল্প বেশি হল', মোদীর সঙ্গে সাক্ষাতের পরে বললেন মমতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.