বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: ওভালে শতরান করে রাহুল দ্রাবিড়ের রেকর্ড ভাঙলেন রোহিত শর্মা
শনিবার ওভালে শতরানের পর রোহিত শর্মা। ছবি: এএনআই
শনিবার ওভালে শতরানের পর রোহিত শর্মা। ছবি: এএনআই

Ind vs Eng: ওভালে শতরান করে রাহুল দ্রাবিড়ের রেকর্ড ভাঙলেন রোহিত শর্মা

  • ইংল্যান্ডে গিয়ে অন্য দেশের ওপেনারদের মধ্যেও সবচেয়ে বেশি শতরান রয়েছে রোহিতেরই (৯টি)। ওপেনার হিসেবে গর্ডন গ্রিনিজের রয়েছে ৮টি শতরান। গ্রেম স্মিথ এবং মার্ক টেলর ওপেনার হিসেবে ইংল্যান্ডে গিয়ে ৫টি করে শতরান করেছেন।

ওভাল টেস্টের তৃতীয় দিন পুরোটাই রোহিত শর্মার দাপট দেখেছে ক্রিকেট বিশ্ব। তিনি দায়িত্ব নিয়ে সেঞ্চুরি করে ভারতের দ্বিতীয় ইনিংসে গুরুত্বপূর্ণ ১২৭ যোগ করেছেন। ভারতীয় ব্যাটিংকে নির্ভরতা দিয়েছেন। সেই সঙ্গে তিনি প্রথম বার বিদেশে গিয়ে কোনও টেস্টে শতরান করে ফেলেছেন। আর এই শতরানের হাত ধরেই রোহিত শর্মা ইংল্যান্ডের মাটিতে ভারতীয়দের মধ্যে সবোর্চ্চ ৯টি শতরানের নজির গড়েছেন। ভেঙে দিয়েছেন রাহুল দ্রাবিড়ের রেকর্ড।

এর আগে ভারতের রাহুল দ্রাবিড়ের আবার ইংল্যান্ডের মাটিতে ৮টি শতরানের রেকর্ড ছিল। এটাই এত দিন ছিল ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি শতরানের নজির। যে রেকর্ড ভেঙে দিলেন রোহিত শর্মা। আর সচিন তেন্ডুলকর ইংল্যান্ডে গিয়ে মোট ৭টি শতরান করেছিলেন।

ইংল্যান্ডে গিয়ে অন্য দেশের ওপেনারদের মধ্যেও সবচেয়ে বেশি শতরান রয়েছে রোহিতেরই (৯টি)। ওপেনার হিসেবে গর্ডন গ্রিনিজের রয়েছে ৮টি শতরান। গ্রেম স্মিথ এবং মার্ক টেলর ওপেনার হিসেবে ইংল্যান্ডে গিয়ে ৫টি করে শতরান করেছেন।

শনিবার ওভাল টেস্টের তৃতীয় দিনে রোহিত শর্মা একের পর এক নজির গড়ে ফেলেছেন। এ দিন দ্বিতীয় দ্রুততম ওপেনার হিসেবে ১১ হাজার রান পূরণ করেছেন। আবার বিদেশের মাটিতে টেস্টে প্রথম বার শতরানও করে ফেললেন হিটম্যান। সেই সঙ্গে টেস্ট ক্রিকেটে তিন হাজার রানও পার করে ফেলেছেন রোহিত। এ দিন মইন আলিকে ছক্কা হাঁকিয়ে টেস্টে শতরান পূরণ করেন হিটম্যান।

রোহিত ওভাল টেস্টের প্রথম ইনিংসে খেলতে না পারলেও, নিজেদের দ্বিতীয় ইনিংসে চেনা ছন্দে ফিরেছেন। প্রথম ইনিংসে তিনি মাত্র ১১ রান করেছিলেন। তবে ভারতের দ্বিতীয় ইনিংসে রোহিত শর্মার স্কোর একেবারে জ্বলজ্বল করছে। ১২৭ রান করেন তিনি। এই বছর সব মিলিয়ে রোহিত মোট ১০০০ রান পূরণ করে ফেললেন। আর ইংল্যান্ডে রোহিত ২০০০ রান পূরণ করলেন।

বন্ধ করুন