বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ফাঁদে ফেলে আউট করছে, শর্ট বলে আউট হওয়া নিয়ে ভারতীয় ওপেনারকে কটাক্ষ আকাশ চোপড়ার

IND vs ENG: ফাঁদে ফেলে আউট করছে, শর্ট বলে আউট হওয়া নিয়ে ভারতীয় ওপেনারকে কটাক্ষ আকাশ চোপড়ার

উইকেট নিয়ে সতীর্থদের সঙ্গে মার্ক উডের সেলিব্রেশন। ছবি- এএনআই।

একই ওভারে দুই বল আগেই মার্ক উডের বলে পুল শটেই ছক্কা হাঁকান ভারতীয় ওপেনার।

লর্ডসে প্রথম ইনিংসে দুর্দান্ত ইনিংসের পর দ্বিতীয় ইনিংসের শুরুটাও ভালই করেছিলেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। তবে মার্ক উডের বলে পছন্দের পুল শট খেলতে গিয়েই ঘটে বিপত্তি। স্কোয়ার লেগে দাঁড়ানো মইন আলির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন রোহিত। আকাশ চোপড়ার মতে ভারতীয় তারকার পুল শট খেলার বিষয়ে আরও সতর্ক থাকা উচিত।

লোকেশ রাহুলের আউট হওয়ার পর ইনিংসকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব ছিল আরেক ওপেনার রোহিত শর্মার। ২১ রান করে শুরুটাও ভালই করেছিলেন তিনি। তবে মার্ক উডের একই ওভারে পুল শটে প্রথম বল স্ট্যান্ডে ফেললেও, দুই বল পরেই আউট হয়ে সাজঘরে ফেরেন রোহিত। এরপরেই প্রাক্তন ভারতীয় ওপেনার আকাশ চোপড়ার মনে করছেন রোহিত বারংবার পুল খেলে প্রতিপক্ষের ফাঁদেই পা দিচ্ছেন।

নিজের ইউটিউবে চ্যানেলে এক ভিডিয়োয় তিনি জানান, ‘ও অনেক রান করে (পুল শটে) এবং ভবিষ্যতেও আরও অনেক রান করবে। তবে ও এক্ষেত্রে বিপক্ষকে ওর বিরুদ্ধে ফাঁদ পাতার সুযোগ করে দিচ্ছে। তুমি যদি ফাঁদে পা দাও, তাহলেই সমস্যা। ও এখনও অবধি এই সিরিজে তিনবার আউট হয়েছে, যার মধ্যে দু'টিই ছিল বাউন্সার।’

আকাশ চোপড়া দাবি করেন ভারতীয় তারকা এই সিরিজে নিজের স্বভাবচিত বড় বড় কভার ড্রাইভ খেলা থেকে বিরত থেকেই সাফল্য লাভ করেছে এবং সেই একই পন্থা পুল শটের ক্ষেত্রেও রোহিতকে প্রয়োগ করার উপদেশ দেন আকাশ।

‘টেস্ট ওপেনার রোহিত শর্মার সাফল্যের অন্যতম প্রধান কারণ হল ও ব্যাট ছুঁড়ে (শরীর থেকে দূরে) বলে পিছনে শট মারার চেষ্টা করছে না। তার পরিবর্তে বলকে নিজের কাছে আসতে দিচ্ছে। ও নিজেকে আটকাচ্ছে (বড় বড় ড্রাইভ খেলা থেকে) এবং তা ওকে সাফল্যও দিচ্ছে। পুল শট খেলা থেকে নিজেকে বিরত রাখলেও, তা ওকে আরও সাফল্য পেতে সাহায্য করবে।’ দাবি আকাশ চোপড়ার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করলেন লালু–অখিলেশ, কংগ্রেস–তৃণমূলের জোট নিয়ে কথা দ্বিতীয়বার বিচ্ছেদ, একাকীত্বে ভুগছেন বাংলাদেশের মাহি! কীসে ডুবে আছেন রাকিব? ভুল সময়ে ফল খেলেই বিপদ! ফল খাওয়ার সঠিক সময় জানেন না অনেকেই ২২ বছর ধরে পালিয়ে বেড়ানো সিমি সদস্য পুলিশের জালে! রুদ্ধশ্বাস অভিযানে পাকড়াও আগামিকাল কেমন কাটবে মেষ থেকে মীনের? কারা লাকি? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল জনগর্জনে থরহরিকম্প, অবশেষে স্বেচ্ছাবন্দি দশা থেকে বেরোলেন TMC নেতা,আটক করল পুলিশ একশো দিনের কাজের টাকা ছাড়ল রাজ্য সরকার, জিটিএ–সহ সব জেলা পাবে রাত পোহালেই কুলদীপের থেকে ওর ফাইফার চুরি করেছি- পাঁচ উইকেট শিকার করে অশ্বিনের স্বীকারোক্তি অসত্য বলছেন অভিষেক, শাহজাহানের গ্রেফতারিতে কোনও স্থগিতাদেশ দেয়নি হাইকোর্ট: বিকাশ ‘মিকার গান চালিয়ে বোকা বানাচ্ছেন!’ দাদাগিরিতে কেশবের গান শুনে কটাক্ষ, সত্য়িটা কী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.