বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ভারতীয় অধিনায়ক রোহিতের খেলা নিয়ে সংশয়, স্বস্তির বদলে বরং হতাশ ডেভিড মালান
রোহিত শর্মা ও ডেভিড মালান। ছবি- রয়টার্স।

IND vs ENG: ভারতীয় অধিনায়ক রোহিতের খেলা নিয়ে সংশয়, স্বস্তির বদলে বরং হতাশ ডেভিড মালান

  • রোহিত করোনা আক্রান্ত হওয়ায় ভারত থেকে মায়াঙ্ক আগরওয়ালকে ইংল্যান্ডে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে।

১৫ বছর পর ইংল্যান্ডের মাটিতে সিরিজ জয়ের লক্ষ্যে গত বছরের অবশিষ্ট পঞ্চম টেস্টটি খেলতে নামবে ভারতীয় দল। তবে ম্যাচের আগেই অধিনায়ক রোহিত শর্মা করোনা আক্রান্ত হওয়ায় বড় ধাক্কা খেয়েছে। রাহুল দ্রাবিড় যতই রোহিতের খেলা বা না খেলা নিয়ে ধোঁয়াশা বজায় রাখুন, ভারতীয় অধিনায়কের মাঠে নামার সম্ভাবনাটা ক্ষীণই।

একেই দলের অধিনায়ক, তার উপর বর্তমান ভারতীয় ক্রিকেটারদের মধ্যে ইংল্যান্ডে টেস্টে রোহিতের গড় (৪২.৩৬) বাকি সকলের থেকে বেশি। স্পষ্টতই রোহিত না খেললে ভারতীয় দল অনেকটাই দুর্বল হয়ে পড়বে। এমন অবস্থায় ইংল্যান্ডের তো খুশিই হওয়ার কথা। তবে খুশির বদলে রোহিতের অনুপস্থিতিতে বরং হতাশই ইংল্যান্ড তারকা ডেভিড মালান। 

আরও পড়ুন:- ‘এই মুহূর্তে দারুণ ব্যাট করছে’, রোহিতকে না পেলে ৩ ওপেনারের তালিকা তৈরি দ্রাবিড়ের

আরও পড়ুন:- রোহিতের অনুপস্থিতিতে ভারতীয় অধিনায়ক হওয়ার দৌড়ে ছিলেন পন্ত,অশ্বিন?

Telegraph-এ এক সাক্ষাৎকারে মালান বলেন, ‘দলের অধিনায়ক, যে দলের অন্যতম সেরা ব্যাটারও বটে, সে না খেললে যে কোনও দলের কাছেই তা বড় ধাক্কা। নিঃসন্দেহে এটা বড় ক্ষতি, তবে কতটা বড়, সেটা সময়ই বলবে। তবে তা সত্ত্বেও ভারতীয় দলে বেশ কিছু অভিজ্ঞ এবং ভাল ব্যাটাররা রেয়েছেন। অনেক ভাল ব্যাটার সুযোগের অপেক্ষায়ও রয়েছেন। ওরা সকলেই রোহিতের বদলি হিসাবে খেলতে পারেন।’ মত মালানের। রোহিতের খেলা নিয়ে সংশয় থাকায় ভারত ইতিমধ্যেই মায়াঙ্ক আগরওয়ালকে ইংল্যান্ডে উড়িয়ে নিয়ে গিয়েছে। এছাড়া শুভমন গিলের ওপেনিং পার্টনার হিসাবে হনুমা বিহারীকেও কিন্তু দেখা যেতে পারে। 

বন্ধ করুন