বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: রোহিতের জায়গায় এজবাস্টন টেস্টে নতুন নেতা পাচ্ছে ভারত, রিপোর্ট
এজবাস্টন টেস্টে নতুন নেতা পেতে পারে ভারত। ছবি- এপি (AP)

IND vs ENG: রোহিতের জায়গায় এজবাস্টন টেস্টে নতুন নেতা পাচ্ছে ভারত, রিপোর্ট

  • সূত্রের খবর, গত এক বছরে সাত নম্বর ক্যাপ্টেন পেতে চলেছে টিম ইন্ডিয়া।

গত ১২ মাসে ইতিমধ্যেই ৬ জন ক্রিকেটার নেতৃত্ব দিয়েছেন ভারতীয় দলকে। সম্ভাবনা রয়েছে কয়েক দিনের মধ্যেই সেই তালিকায় সাত নম্বর নাম যোগ হওয়ার।

ইংল্যান্ড সফরে করোনা আক্রান্ত হয়ে ক্যাপ্টেন রোহিত শর্মা আইসোলেশনে রয়েছেন। ভাইস ক্যাপ্টেন লোকেশ রাহুল আগেই ছিটকে গিয়েছেন এজবাস্টন টেস্ট থেকে। সুতরাং, হিটম্যান নিতান্ত মাঠে নামতে না পারলে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচটিতে নতুন কাউকে নেতত্ব দিতে হবে। শোনা যাচ্ছে রোহিতের বদলে বার্মিংহ্যামে ভারতকে নেতৃত্ব দেবেন জসপ্রীত বুমরাহ।

বুমরাহ এর আগে টেস্টে ভাইস ক্যাপ্টেনের ভূমিকা পালন করেছেন। বিরাট কোহলি টেস্ট ক্যাপ্টেন্সি ছাড়ার পরে প্রকাশ্যেই টিম ইন্ডিয়ান নেতা হওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন তিনি। পাকাপাকিভাবে না হলেও বুমরাহর সেই ইচ্ছা পূরণ হতে পারে এজবাস্টনে।

আরও পড়ুন:- আন্তর্জাতিক T20 ক্রিকেটে ৩০০ রান উঠেছে দু'বার? কাদের দখলে রয়েছে রেকর্ড?

নেতৃত্বের দৌড়ে ছিলেন ঋষভ পন্তও। যেহেতু তিনি ক'দিন আগেই ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন, তাই তাঁকে উপেক্ষা করা মুশকিল। এমনকি বিরাট কোহলিকে এই টেস্ট ম্যাচটিতে নেতৃত্বে ফেরানোর সম্ভাবনাও উঁকি দিচ্ছিল ভারতীয় ক্রিকেটমহলে। তবে রোহিত ও রাহুলের পরে বুমরাহই যে টেস্ট ক্যাপ্টেন হিসেবে নির্বাচকদের তৃতীয় পছন্দ, সেটা স্পষ্ট হতে চলেছে আরও একবার।

বুধবার রাতেই রোহিত শর্মার একদফা করোনা টেস্ট করা হবে বলে খবর। তার রিপোর্টের ভিত্তিতেই হিটম্যানের মাঠে নামা নির্ভর করছে বলে শোনা গিয়েছিল। তবে এএনআইয়ের রিপোর্ট অনুযায়ী, বুমরাহকে নাকি টিম মিটিংয়ে নেতৃত্ব দেওয়ার কথা ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন:- ২ মাস নয়, আড়াই মাস ধরে চলবে IPL 2023, জানিয়ে দিলেন খোদ BCCI সচিব

উল্লেখ্য, গত ১২ মাসে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, ঋষভ পন্ত ও হার্দিক পান্ডিয়া। বুমরাহর নাম সেই তালিকায় জুড়ে যাওয়া কেবল সময়ের অপেক্ষা বলে মনে হচ্ছে।

বন্ধ করুন