বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: দুরন্ত জয় সত্ত্বেও ওভালে এই ইংলিশ ক্রিকেটারকে বাদ দেওয়ার পরামর্শ শেন ওয়ার্নের
উইকেট নিয়ে দলের সতীর্থদের সঙ্গে স্যাম কারানের উচ্ছ্বাস। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
উইকেট নিয়ে দলের সতীর্থদের সঙ্গে স্যাম কারানের উচ্ছ্বাস। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

IND vs ENG: দুরন্ত জয় সত্ত্বেও ওভালে এই ইংলিশ ক্রিকেটারকে বাদ দেওয়ার পরামর্শ শেন ওয়ার্নের

  • তাঁর বদলে মার্ক উড বা জ্যাক লিচকে ইংল্যান্ড দলে দেখতে চান ওয়ার্ন।

ভারতের বিরুদ্ধে লর্ডস বিপর্যয়ের পর লিডস পরাক্রমে সিরিজে সমতায় ফিরেছে ইংল্যান্ড দল। তবে জো রুটদের ইনিংসে জয়ের পরেও ইংল্যান্ড দলে পরবর্তী টেস্টে বদল ঘটানোর আর্জি শেন ওয়ার্নের। সিরিজে হতাশাজনক পারফরম্যান্সের ভিত্তিতে ওভালে স্যাম কারানকে ইংলিশ দল থেকে বাদ দেওয়ার পরামর্শ দেন।

কারান এখনও পর্যন্ত সিরিজে ৭৯.৩৩ গড়ে তিনটি উইকেট নিয়েছেন এবং ব্যাট হাতে তাঁর অবদান মাত্র ৭৪। এই ভিত্তিতেই Sky Sports-র হেডিংলে ম্যাচের বিষয়ে পর্যালোচনা করার সময় ওয়ার্ন জানান, ‘আমার মনে হয়না কারান পরের টেস্টে সুযোগ পাবে বলে। ও দলের চতুর্থ ফাস্ট বোলার, যে আট নম্বরে ব্যাট করে। না ও এখনও অবধি পাঁচ উইকেট নিয়ছে, না শতরান করেছে। আমি জানি না ও কী হিসাবে দলে খেলছে। ও ক্রিকেটার হিসাবে মন্দ নয়, তবে টেস্ট ক্রিকেটে ঠিক মানানসই নয়।’

কারানের বদলে মার্ক উড বা জ্যাক লিচকে দলে নেওয়ার পরামর্শ ওয়ার্নের। ইংল্যান্ডের গত টেস্ট ম্যাচগুলিতে ওপেনিং জুটি নিয়ে সমস্যা হলেও হেডিংলেতে হাসিব হামিদ ও ররি বার্নস শতরানের পার্টনারশিপ করে দলকে অনেকটাই স্বস্তি জুগিয়েছে। তবে শেন ওয়ার্ন দল থেকে বাদ পড় জ্যাক ক্রাউলিকেই ওপেনিং করতে দেখত চান। 

‘ডেভিড মালান তিন নম্বরে ব্য়াট করায় ইংল্যান্ড দলকে আগের থেকে অনেকটাই বেশি শক্তিশালী লাগছে। তবে আমি এখনও জ্যাক ক্রাউলিকে দিয়ে ওপেন করানোর কথা বলব। আমার মতে ও খুবই প্রতিভাশালী একজন খেলোয়াড়। তিন নম্বরে মালানের পাশপাশি ক্রাউলি যদি ওপেন করে, তাহলে ব্যাটিং লাইন আপের শক্তিবৃদ্ধি ঘটবে।’ দাবি কিংবদন্তী অজি স্পিনারের।

বন্ধ করুন