বাংলা নিউজ > ময়দান > ইশানকে কেন ওপেন থেকে সরানো হল! টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তে অবাক প্রাক্তন তারকা
ইশান কিষাণ। ছবি- বিসিসিআই।
ইশান কিষাণ। ছবি- বিসিসিআই।

ইশানকে কেন ওপেন থেকে সরানো হল! টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তে অবাক প্রাক্তন তারকা

  • অভিষেক ম্যাচে ইনিংসের গোড়াপত্তন করতে নেমে অনবদ্য হাফ-সেঞ্চুরি করা সত্ত্বেও পরের ম্যাচেই ওপেন থেকে সরিয়ে দেওয়া হয় ঝাড়খণ্ডের তরুণ ক্রিকেটারকে।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে ভারত পরাজিত হওয়ার পর টিম ইন্ডিয়ার ব্যাটিং অর্ডার নিয়ে নিজের ক্ষোভ উগরে দিলেন সঞ্জয় মঞ্জরেকর। টিম ম্যানেজমেন্টের বিশেষ একটি সিদ্ধান্ত যে তিনি কোনওভাবেই মেনে নিতে পারছেন না, প্রাক্তন তারকা সেটা স্পষ্ট করে দেন সোশ্যাল মিডিয়ায়।

আসলে মঞ্জরেকর বুঝতে পারছেন না যে, অভিষেক ম্যাচেই দুরন্ত হাফ-সেঞ্চুরি করা ইশান কিষাণকে কী কারণে ওপেনিং থেকে সরিয়ে দেওয়া হল। সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ওপেন করতে নেমে ভারতকে জয়ের ভিতে বসিয়ে দেন ইশান। কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক ম্যাচেই ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার জেতেন ঝাড়খণ্ডের তরুণ ক্রিকেটার। এমন সফল আত্মপ্রকাশের পরের ম্যাচেই ইশানকে ব্যাট করতে পাঠানো হয় তিন নম্বরে। পরিবর্তে লোকেশ রাহুলের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন রোহিত শর্মা।

রোহিত ও লোকেশ দু'জনেই ব্যাট হাতে ব্যর্থ হন। খাতা খুলতে পারেননি রাহুল। রোহিত সাজঘরে ফেরেন ১৭ বলে ১৫ রান করে। তিন নম্বরে ব্যাট করতে নেমে রান করতে পারেননি ইশান কিষাণও। তিনি আউট হন ব্যক্তিগত ৪ রানে। মঞ্জরেকরের ইঙ্গিত, ব্যাটিং অর্ডারে অহেতুক এই রদবদলই ইশানকে স্বাভাবিক খেলা খেলতে দেয়নি। তিনি টিম ম্যানেজমেন্টের এমন সিদ্ধান্তে রীতিমতো বিস্ময় প্রকাশ করেন।

মঞ্জরেকর টুইটারে লেখেন, ‘টি-২০ ওপেনার হিসেবে চাঞ্চল্যকর অভিষেকের পরের ম্যাচেই ইশান কেন ওপেন করতে নামেনি, সেটা আমার মাথায় ঢুকছে না।’

বন্ধ করুন