বাংলা নিউজ > ময়দান > হাফ-সেঞ্চুরি হাতছাড়া শেফালির, নিশ্চিত হারা ম্যাচে জয় ছিনিয়ে নিয়ে সিরিজে সমতা ফেরাল ভারত

হাফ-সেঞ্চুরি হাতছাড়া শেফালির, নিশ্চিত হারা ম্যাচে জয় ছিনিয়ে নিয়ে সিরিজে সমতা ফেরাল ভারত

আগ্রাসী মেজাজে শেফালি ও মন্ধনা। ছবি- আইসিসি।

ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে অনবদ্য অবদান রেখে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন দীপ্তি। 

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে উত্তেজক জয় ছিনিয়ে নিয়ে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা ফেরাল ভারত। হোভে ইংল্যান্ডের মেয়েদের ৮ রানের সংক্ষিপ্ত ব্যবধানে পরাজিত করেন হরমনপ্রীত কউররা। সৌজন্যে শেফালি-হরমনপ্রীতের অনবদ্য ব্যাটিং, পুণম-দীপ্তির অসাধারণ বোলিং এবং সার্বিকভাবে ভারতের দুরন্ত ফিল্ডিং।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভারত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৪৮ রান তোলে। শেফালি বর্মা ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন। তিনি ৩৮ বলে দলের হয়ে সর্বোচ্চ ৪৮ রান করেন। আগ্রাসী ইনিংসে শেফালি ৮টি চার ও ১টি ছক্কা মারেন।

এছাড়া স্মৃতি মন্ধনা ২০, হরমনপ্রীত কউর ৩১, দীপ্তি শর্মা অপরাজিত ২৪, রিচা ঘোষ ৮ ও স্নেহ রানা অপরাজিত ৮ রান করেন। ইংল্যান্ডের হয়ে ১টি করে উইকেট নেন নাতালি সিভার, ফ্রেয়া ডেভিস, সারা গ্লেন ও ম্যাডি ভিলিয়র্স।

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৪০ রানে আটকে যায়। অথচ একটা সময় তারা ১৩.৩ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১০৬ রানে দাঁড়িয়েছিল। জয়ের জন্য ইংল্যান্ডের তখন প্রয়োজন ছিল ৩৯ বলে ৪৩ রান। এমনকি সোফিয়া ডাঙ্কলি যখন আউট হন, তখন ইংল্যান্ডের স্কোর ছিল ১৫.৪ ওভারে ৫ উইকেটে ১২০ রান। সুতরাং, ২৬ বলে তাদের দরকার ছিল ২৯ রান।

সেখান থেকে পরপর উইকেট খুইয়ে চাপে পড়ে যায় ইংল্যান্ড। শেষ ওভারে জয়ের জন্য ১৪ রান দরকার থাকলেও স্নেহ রানার বলে ইংল্যান্ড মাত্র ৫ রান তুলতে সক্ষম হয়। ভারত নিশ্চিত হারা ম্যাচে জয় ছিনিয়ে নেয় বলা চলে।

ট্যামি বিউমন্ট ৫৯, হেথার নাইট ৩০ ও অ্যামি জোনস ১১ রান করেন। বাকিরা কেউ দু'অঙ্কের রানে পৌঁছতে পারেননি। পুণম ১৭ রানে ২টি ও দীপ্তি ১৮ রানে ১টি উইকেট নেন। ১টি উইকেট নিয়েছেন অরুন্ধতি। ইংল্যান্ডের চারজন ব্যাটারকে রান-আউট করে ভারত। দু'টি রান-আউটের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন দীপ্তি। ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে অনবদ্য অবদান রেখে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন দীপ্তি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

৯ দিনে ৩০ কোটির দোরগোড়ায় অজয়ের ময়দান,কী হাল অক্ষয়ের বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁর রবি প্রদোষ উপবাসে এই জিনিসগুলি করুন নিবেদন, শিবের আশীর্বাদে দূর হবে যেকোনও বাধা তাপপ্রবাহের মাঝে বৃষ্টির সুখবর! সোমে খেলা ঘুরিয়ে বর্ষণের সম্ভাবনা কোথায় কোথায়? এবার লোকাল ট্রেন থেকেও বেরল ধোঁয়া, আতঙ্কিত যাত্রীরা, তুলকালাম কাণ্ড ব্যান্ডেলে কোলে ৩ বছরের কেশব! মা হতে চলেছেন মধুবনী, লিখলেন ‘Pregnant’, সঙ্গে ইভিল আই ইমোজি মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না কোন রহস্যের সমাধান করবেন ‘ফেলুবক্সী’ সোহম, প্রকাশ্যে ছবির প্রথম ঝলক অস্কার পেলেও ‘জয় হো’ কম্পোজ করেননি রহমান! কোন সত্য ফাঁস করলেন রাম গোপাল? আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার ভাঙড়ে শওকত মোলার নামে পড়ল পোস্টার, উঠল তৃণমূল বিধায়ককে গ্রেফতারের দাবি

Latest IPL News

মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি? ওদের সঙ্গে আবার দেখা হবে- হেরেই ঘরের মাঠে বদলা নেওয়ার হুমকি দিলেন রুতুরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.