বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: স্টোকস এখন অ্যাটাকিং ক্রিকেটের পূজারী, মজেছিলেন তাদের বিরুদ্ধে করা পন্তের ইনিংসে

IND vs ENG: স্টোকস এখন অ্যাটাকিং ক্রিকেটের পূজারী, মজেছিলেন তাদের বিরুদ্ধে করা পন্তের ইনিংসে

পন্তের উচ্ছ্বসিত প্রশংসা করলেন বেন স্টোকস।

পন্ত ইংল্যান্ডের মাটিতে কোনও সফরকারী দলের উইকেটকিপার হিসেবে প্রথম বার একটি টেস্ট ম্যাচের দুই ইনিংস মিলিয়ে ২০০ রানের গণ্ডি টপকেছেন। পন্ত দুই ইনিসে ১৪৬ এবং ৫৭ রান করেছিলেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টন টেস্টের প্রথম ইনিংসে দুর্দান্ত শতরান করেছিলেন ঋষভ পন্ত। পাশাপাশি তিনি দ্বিতীয় ইনিংসে অনবদ্য হাফ-সেঞ্চুরিও করেন। তবে প্রথম ইনিংসে তাঁর করা ১১১ বলে ১৪৬ রানের ঝড়ো ইনিংসে মজেছেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস।

পন্তের এই ইনিংস ব্রিটিশদের বেশ চাপে ফেলে দিয়েছিল। তবে বেন স্টোকস যে মাঠে দাঁড়িয়ে তাঁর ঝড়ো ব্যাটিং বেশ ভালো ভাবেই উপভোগ করেছেন, লুকোছাপা না করে, সে কথা পরিষ্কার বলে দিলেন ব্রিটিশ অধিনায়ক।

আরও পড়ুন: রঞ্জি বাদ দিন, বুমরাহ ক্লাব ক্রিকেটেও নেতৃত্ব দেওয়ার যোগ্য নয়- ভারতের প্রাক্তনী

বেন স্টোকস ম্যাচ জেতার পর বলেছেন, ‘প্রথম ইনিংসে পন্তের দুরন্ত ব্যাটিং আমাদের চাপে ফেলে দিয়েছিল। তবে আমি সেই ইনিংস দেখে আমি মুগ্ধ। এটা দেখে খুব ভালো লাগছে যে, ওর মতো কেউ যাকে নিয়ে বছরের পর বছর ধরে সমালোচনা হয়েছে, এখন প্রশংসায় ভরিয়ে দেওয়া হচ্ছে।’

আরও পড়ুন: কোহলিকে অপমান ECB-র, নেট পাড়ায় ক্ষোভ, ক্রিকেট বোর্ডের দায়বদ্ধতা নিয়ে উঠল প্রশ্ন

পন্ত ইংল্যান্ডের মাটিতে কোনও সফরকারী দলের উইকেটকিপার হিসেবে প্রথম বার একটি টেস্ট ম্যাচের দুই ইনিংস মিলিয়ে ২০০ রানের গণ্ডি টপকেছেন। পন্ত দুই ইনিসে ১৪৬ এবং ৫৭ রান করেছিলেন। সুতরাং, ইংল্যান্ডে সফরকারী দলের উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে টেস্টের দুই ইনিংস মিলিয়ে সব থেকে বেশি রান করার সর্বকালীন রেকর্ড গড়ে ফেলেছেন ঋষভ পন্ত।

ঋষভ এক্ষেত্রে ওয়েস্ট ইন্ডিজের ক্লাইড ওয়ালকটের ৭২ বছর আগের রেকর্ড ভেঙে দেন। ১৯৫০ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডস টেস্টে ওয়ালকট দুই ইনিংস মিলিয়ে ১৮২ রান করেছিলেন।

এজবাস্টন টেস্টের প্রথম ইনিংসে শতরান এবং দ্বিতীয় ইনিংসে হাফ-সেঞ্চুরি করে দ্বিতীয় ভারতীয় উইকেটকিপার হিসেবে আবার নজির গড়ে ফেলেছেন পন্ত। তিনি স্পর্শ করেছেন ফারুখ ইঞ্জিনিয়ারকে। ১৯৭৩ সালে মুম্বইয়ের ব্র্য়াবোর্ন স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টের প্রথম ইনিংসে ১২১ রান করেছিলেন কিংবদন্তি ক্রিকেটার। আর দ্বিতীয় ইনিংসে তাঁর সংগ্রহ ছিল ৬৬ রান। যদিও ভারত ম্যাচ হেরে যাওয়ায় পন্তের সব লড়াই ব্যর্থ হয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল ২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.