বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ফোকটে বিশ্বরেকর্ড বুমরাহের, ব্রডের ভাগ্য খারাপ থাকায় ১ ওভারে ৩৫ রান, দাবি জিমির

IND vs ENG: ফোকটে বিশ্বরেকর্ড বুমরাহের, ব্রডের ভাগ্য খারাপ থাকায় ১ ওভারে ৩৫ রান, দাবি জিমির

সেই ওভার - মারমুখী জসপ্রীত বুমরাহ, খেই খুঁজে পাচ্ছেন না স্টুয়ার্ট ব্রড। (ছবি সৌজন্যে রয়টার্স)

IND vs ENG: এক ওভারে ৩৫ রান দেন স্টুয়ার্ট ব্রড। যা টেস্টের ইতিহাসে সবথেকে বেশি রান দেওয়া ওভার। ওই ওভারে জসপ্রীত বুমরাহ করেন ২৯ রান। সেটাও বিশ্বরেকর্ড। যদিও জেমস অ্য়ান্ডারসনের দাবি, ফোকটে রেকর্ড হয়েছে।

দিনটা স্টুয়ার্ড ব্রডের ছিল না। তাই টেস্টে এক ওভারে ৩৫ রান দিয়েছেন। এমনটাই দাবি করলেন ব্রডের বোলিং ‘পার্টনার’ জেমস অ্যান্ডারসন। তাঁর দাবি, জসপ্রীত বুমরাহের ব্যাটের কাণায় যে বল লাগছিল, তা অন্যদিন কোনও ফিল্ডারের হাতে গিয়ে পড়ত।

শনিবার এজবাস্টনে ভারত-ইংল্যান্ডের পঞ্চম টেস্টের দ্বিতীয় দিনের শেষে সাংবাদিক বৈঠকে অ্যান্ডারসন বলেন, ‘স্টুয়ার্ট অভিজ্ঞ খেলোয়াড়। আমার মনে হয় না, এই বিষয়টা ওকে প্রভাবিত করবে।’ সঙ্গে তিনি বলেন, ‘আমার মতে, ওর কিছুটা দুর্ভাগ্য ছিল। ব্যাটের কাণায় লেগে সবদিকে উড়ে যাচ্ছিল বল। অন্য একটা দিন হলে ব্যাটের কাণায় লেগে একটি বল সোজা ফিল্ডারের হাতে গিয়ে পড়ত। ফাইন লেগে একটি (ক্যাচের) সুযোগ ছিল। ওটা ধরতে পারলে কেউ ওই ওভার নিয়ে কথা বলতেন না।’

আরও পড়ুন: IND vs ENG: ফ্লিনটফের রাগে মেরেছিলেন যুবি, এবার জিমির প্রতিশোধ নিতে গিয়ে ৩৫ রান দিলেন ব্রড?

বুমরাহের বিশ্বরেকর্ড এবং ব্রডের লজ্জা

ভারতের ইনিংসের ৮৪ তম ওভারে বল করতে আসেন ব্রড। বুমরাহকে শর্ট বল করেন। ব্যাটের কাণায় বল লেগে চার হয়ে যায়। দেখে মনে হচ্ছিল, জেমস অ্যান্ডারসনকে শর্ট বল করার জন্য বুমরাহের বিরুদ্ধে প্রতিশোধ নিচ্ছেন। সেটা করতে গিয়ে আরও প্যাঁচে পড়েন ব্রড। দ্বিতীয় বলটা শর্ট করেন। ব্যাটার এবং উইকেটকিপারের মাথার উপর দিয়ে পাঁচ রান হয়।

আরও পড়ুন: IND vs ENG: 'বুম' বুমরাহ! টেস্টে ব্রডের এক ওভারে উঠল ৩৫ রান, তাজা হল যুবরাজের ‘ক্ষত’

পরের বলটিও বুমরাহের ব্যাটের কাণায় লাগে। এবার তো ছক্কা পেয়ে যান বুমরাহ। গোদের উপর বিষফোঁড়ার মতো ক্রিজের বাইরে পা ছিল ব্রডের। ফলে নো বল ডাকা হয়। ফ্রি হিটে ফুলটস উপহার দেন ব্রড। মিড অনের দিয়ে সপাটে চার মারেন বুমরাহ। পরের বল আবার ব্যাটের কাণায় লেগে চার হয়ে যায়। পরের বলটা ডিপ স্কোয়ার লেগের বাউন্ডারিতে পাঠিয়ে দেন বুমরাহ। পড়েও যান ভারতের অধিনায়ক। পঞ্চম বলে একেবার ক্যারিবিয়ান স্টাইলে ছক্কা মারেন। অর্থাৎ পাঁচটি বৈধ বলে ৩৪ রান উঠে যায়। শেষ বলটা ইয়র্কার করেন ব্রড। তাতে এক রান নেন বুমরাহ। তার ফলে সবমিলিয়ে ব্রডের ওভারে ৩৫ রান ওঠে।

বন্ধ করুন