বাংলা নিউজ > ময়দান > দোষারোপ না করে আগে সত্যিটা জানুন, পঞ্চম টেস্ট বাতিলে ভারতের দিকে আঙুল ওঠায় কড়া জবাব গাভাসকরের
সুনীল গাভাসকর। ছবি- গেটি ইমেজেস।
সুনীল গাভাসকর। ছবি- গেটি ইমেজেস।

দোষারোপ না করে আগে সত্যিটা জানুন, পঞ্চম টেস্ট বাতিলে ভারতের দিকে আঙুল ওঠায় কড়া জবাব গাভাসকরের

  • বিসিসিআইকে সামনে এসে কোহলিদের বিরুদ্ধে ওঠা এই অপবাদের জবাবে সত্যিটা জানানোরও আবেদন করেন।

ম্যাঞ্চেস্টারে ভারত ইংল্যান্ডের শেষ টেস্ট বাতিল হওয়া নিয়ে অভিযোগ, জল্পনা-কল্পনার অন্ত নেই। ইংল্যান্ড ক্রিকেটমহল এই টেস্ট বাতিল হওয়ায় ভারতীয় দলের দিকেই আঙুল তুলছে। উপরন্তু, রবি শাস্ত্রীর বই প্রকাশ অনুষ্ঠানে যোগদান থেকে আইপিএলের সূচি, অভিযোগের তালিকা থেকে বাদ যায়নি কিছুই। তবে সুনীল গাভাসকর স্পষ্ট ভাষায় জানিয়ে দেন প্রমাণ ছাড়া অভিযোগ তোলার কোন মানেই হয় না।

Sports Tak-এ এক সাক্ষাৎকারে গাভাসকর বলেন, ‘আমি জানতে চাই কে বা কারা ভারতীয় দল ম্যাচ খেলতে চায় না বলে দাবি করছে। এই ধরনের রিপোর্ট শুধুমাত্র ইংলিশ সংবাদমাধ্যমেই বেরিয়েছে। ওরা কোনদিনই ভারতের বিরুদ্ধে কিছু ভাল লিখবে না, বরং সবসময় ভারতীয় দলকে লক্ষ্য করে আঙুল তুলবে। দয়া করে আগে সত্যিটা জানুন, তারপর না হয় দোষারোপ করবেন।’

ইংলিশ ক্রিকেটমহলে চর্চা ইংল্যান্ড দল ম্যাঞ্চেস্টারে সিরিজে ফিরে আসতে পারে ভেবেই নাকি ভারতীয় দল আরও বেশি করে ম্যাচ খেলতে রাজি হয়নি। প্রাক্তন ভারতীয় অধিনায়ক কিন্তু তার উল্টোটাই মনে করছেন। তিনি বিসিসিআইকে সামনে এসে কোহলিদের বিরুদ্ধে ওঠা এই অপবাদের বিরুদ্ধে সত্যিটা জানানোরও আবেদন জানান।

‘আমাদের ক্রিকেটাররা প্রচুর পরিশ্রম করে সিরিজে ২-১ লিড নিতে সক্ষম হয়। ম্যাঞ্চেস্টারে ওদের বোলাররা বরং ক্লান্ত থাকত। ভারতীয় দল ঠিক কী কারণে এই ম্যাচ খেলতে চাইবে না আমি তো বুঝতে পারছি না। কারণ স্পষ্টতই এই ম্যাচ জিতে ৩-১ ব্যবধানে সিরিজ জেতার সুযোগ ছিল ভারতের কাছে। আমি এটা কিছুতেই মানতে পারব না যে ভারতীয় দল এই ম্যাচ খেলতে চায়নি। এই রিপোর্টগুলো সত্যি হলে বিসিসিআইয়ের উচিত সামনে এসে বলা যে আমদের ক্রিকেটাররা ম্যাচ খেলতে চাননি। নয়তো প্রমাণ ছাড়া এসব দাবি না করারই উপদেশ দেব আমি।’ জানান ভারতীয় কিংবদন্তী।

বন্ধ করুন