বাংলা নিউজ > ময়দান > দ্বিগুণ হল হারের জ্বালা, এজবাস্টন টেস্ট হাতছাড়া করে ঘোর দুঃসংবাদ পেল টিম ইন্ডিয়া
জোর ধাক্কা ভারতীয় শিবিরে। ছবি- এপি (AP)

দ্বিগুণ হল হারের জ্বালা, এজবাস্টন টেস্ট হাতছাড়া করে ঘোর দুঃসংবাদ পেল টিম ইন্ডিয়া

  • এজবাস্টন টেস্ট হেরে উঠেই ঘোর দুঃসংবাদ উড়ে এল ভারতীয় শিবিরে। বড় অঙ্কের জরিমানাও হল বুমরাহদের।

একে তো এজবাস্টন টেস্টে হেরে কঠিন হয়েছে ভারতের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়ার রাস্তা। তার উপর টিম ইন্ডিয়ার ডব্লিউটিসি অভিযানে জোর ধাক্কা লাগে ম্যাচের শেষে তাদের আইসিসির শাস্তির মুখে পড়তে হওয়ায়।

এজবাস্টন টেস্টে স্লো ওভার-রেটের দায়ে আইসিসির বড়সড় শাস্তির মুখে পড়তে হল টিম ইন্ডিয়াকে। ক্রিকেটারদের আর্থিক জরিমানা তো হলই, সঙ্গে কাটা গেল টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের মূল্যবান পয়েন্ট।

বার্মিংহ্যামে নির্ধারিত সময়ে বোলিং কোটা শেষ করতে পারেনি ভারত। সব দিক বিবেচনার পরেও ২ ওভার পিছিয়ে ছিলেন জসপ্রীত বুমরাহরা। ফলে টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিল থেকে তাদের ২ পয়েন্ট কেটে নেওয়া হয়। সেই সঙ্গে ক্রিকেটারদের ম্যাচ ফি-র ৪০ শতাংশ জরিমানাও করা হয়েছে।

আরও পড়ুন:- WTC Points Table: এজবাস্টনে হেরে কঠিন হল ভারতের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়ার লড়াই

আইসিসির কোড অফ কন্ডাক্টের ২.২২ ধারা অনুযায়ী নির্ধারিত সময়ে বোলিং কোটা পূর্ণ করতে না পারলে প্রতি ওভার পিছিয়ে থাকার জন্য ম্যাচ ফি'র ২০ শতাংশ হারে জরিমানা করা হয় সংশ্লিষ্ট দলের ক্রিকেটারদের। সেই সঙ্গে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ প্লেয়িং কন্ডিশনের ১৬.১১.২ ধারায় প্রতি ওভার পিছিয়ে থাকার জন্য সংশ্লিষ্ট দলের ১ পয়েন্ট করে কেটে নেওয়ার শাস্তিবিধান রয়েছে।

আরও পড়ুন:- পন্টিংয়ের রেকর্ড ভাঙলেন জো রুট, কিংবদন্তি গাভাসকরকে টপকে সচিনের ঘাড়ে নিঃশ্বাস ব্রিটিশ তারকার

আইসিসির এলিট প্যানেল ম্যাচ রেফারি ডেভিড বুন ম্যাচের শেষে ভারতীয় দলের শাস্তিবিধান করেন। ক্যাপ্টেন বুমরাহ অপরাধ স্বীকার করে নেওয়ায় ফর্ম্যাল হেয়ারিংয়ের প্রয়োজন পড়েনি।

বন্ধ করুন