বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: চতুর্থ টেস্টে টিম ইন্ডিয়াকে জয়ের পথে ফিরতে এই মুম্বই ক্রিকেটারকে দলে নেওয়ার পরামর্শ দিলেন বেঙ্গসরকার
ভারতীয় ক্রিকেট দল। ছবি- পিটিআই।
ভারতীয় ক্রিকেট দল। ছবি- পিটিআই।

IND vs ENG: চতুর্থ টেস্টে টিম ইন্ডিয়াকে জয়ের পথে ফিরতে এই মুম্বই ক্রিকেটারকে দলে নেওয়ার পরামর্শ দিলেন বেঙ্গসরকার

  • ২ সেপ্টেম্বর থেকে ওভালে শুরু হবে চতুর্থ টেস্ট।

লর্ডসে দুরন্ত জয়ের পর হেডিংলেতে ইনিংস ও ৭৬ রানে ততোধিক লজ্জার পরাজয়ের সম্মুখীন হয়েছে ভারতীয় দল। দুই ইনিংসেই অভূতপূর্ব ব্যাটিং বিপর্যয়ের সাক্ষী থেকেছে ভারতীয় দল। এরপরেই দলে পরিবর্তনের ডাক দিয়েছেন সকলে।

দিলীপ বেঙ্গসরকারও ভারতকে জয়ের পথে ফিরতে একটি পরিবর্তন করার পরামর্শ দিলেন। লিডসে চেতেশ্বর পূজারা ও বিরাট কোহলির ৯৯ রানের পার্টনারশিপের পরে ফের একবার ধ্বস নামে ভারতীয় মিডল অর্ডারে। পাশপাশি দলে ব্যাটিং গভীরতার অভাব স্পষ্টতই চোখে পড়েছে। তাই ওভালে পরবর্তী টেস্টে একজন বোলার কম খেলিয়ে দলে বাড়তি একটা ব্যাটসম্যান খেলানোরই পরামর্শ দিলেন প্রাক্তন জাতীয় নির্বাচক বেঙ্গসরকার।

PTI-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি অত্যাধিক কঠোর হতে চাই না। তবে আমি দৃঢ় বিশ্বাসী যে আমাদের দলে হনুমা বিহারীরর আগে সূর্যকুমার যাদবকে সুযোগ দিয়ে দলের ব্যাটিং লাইন আপকে আরও মজবুত করার প্রয়োজন রয়েছে। আমাদের একটা বোলারের বদলে ছয় ব্যাটসম্যানের সঙ্গে মাঠে নামা উচিত।’

ভারতের হয়ে সীমিত ওভারের ক্রিকেটে সূর্যকুমারের পারফরম্যান্স নজরকাড়ার মতো। তবে লাল বলের ঘরোয়া ক্রিকেটেও মুম্বইকরের ব্যাটিং গড় ৪৪-র অধিক। তাই সূর্যই ভারতীয় দলের ব্যাটিং ব্যর্থতার জবাব হতে পারে বলে মনে করছেন বেঙ্গসরকার।

‘সূর্য (দক্ষতার দিক থেকে) দলের সেরাদের সঙ্গে সহজেই তুলনাযোগ্য। ও বহুদিন ধরেই ক্রিকেট খেলছে এবং যথেষ্ট অভিজ্ঞ। তাই খুব বেশি দেরি হয়ে যাওয়ার আগেই ওকে দলে সুযোগ দেওয়ার প্রয়োজন বলে আমার মনে হয়।’ দাবি প্রাক্তন ভারতীয় অধিনায়কের।

বন্ধ করুন