বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ভারতের প্রথম একাদশে চমক, ব্রিসবেনে ৫ উইকেট নিয়েও বাদ সিরাজ, জায়গা হল না কুলদীপের
গাব্বায় পাঁচ উইকেট নেওয়ার পর সিরাজ।
গাব্বায় পাঁচ উইকেট নেওয়ার পর সিরাজ।

IND vs ENG: ভারতের প্রথম একাদশে চমক, ব্রিসবেনে ৫ উইকেট নিয়েও বাদ সিরাজ, জায়গা হল না কুলদীপের

  • স্ট্যান্ড-বাই থেকে টেস্ট স্কোয়াডে ঢুকেই মাঠে নেমে পড়লেন নদিম।

চেন্নাইয়ের প্রথম টেস্টে ভারতের প্রথম একাদশে চমক। কুলদীপ যাদবকে টপকে প্লেয়িং ইলেভেনে ঢুকে পড়লেন শাহবাজ নদিম। ভারত তিন স্পিনারে দল সাজালেও শিকে ছিঁড়ল না চায়নাম্যান কুলদীপের ভাগ্যে।

নদিম স্ট্যান্ড-বাই হিসেবে টেস্ট স্কোয়াডের সঙ্গে ছিলেন। অক্ষর প্যাটেল ম্যাচের আগের দিন অনুশীলনে হাঁটুতে ব্যথা অনুভব করেন এবং প্রথম টেস্টের স্কোয়াড থেকে ছিটকে যান। জাতীয় নির্বাচকরা নদিম ও রাহুল চাহারকে টেস্ট স্কোয়াডে ঢুকিয়ে দেন। শুধু স্কোয়াডে ঢোকাই নয়, নদিম ঢুকে পড়েন চেন্নাই টেস্টের প্লেয়িং ইলেভেনেও। এর আগে রাঁচিতে একটিমাত্র টেস্ট খেলেছিলেন নদিম। দুই ইনিংস মিলিয়ে ২টি করে মোট ৪টি উইকেট নেন তিনি।

ভারতীয় টিম ম্যানেজমেন্ট অপর দুই স্পিনার হিসেবে নির্ভরযোগ্য রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে আস্থা রাখেন স্থানীয় ওয়াশিংটন সুন্দরের উপর।

অস্ট্রেলিয়া সফরের শেষ টেস্টে ইনিংসে পাঁচ উইকেট নেওয়া সত্ত্বেও বোলিং লাইন-আপে জায়গা হয়নি মহম্মদ সিরাজের। ব্রিসবেন টেস্টের প্রথম ইনিংসে ১টি ও দ্বিতীয় ইনিংসে ৫টি উইকেট নেন সিরাজ। তাঁর পরিবর্তে চোট সারিয়ে দলে ফেরা অভিজ্ঞ ইশান্ত শর্মা প্রথম একাদশে জায়গা করে নেন। প্রত্যাশা মতোই ঋদ্ধির পরিবর্তে উইকেটকিপিংয়ের দায়িত্ব পান ঋষভ পন্ত।

বন্ধ করুন