বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: কাউন্টির পারফর্ম্যান্স দিয়ে টেস্ট দলে ফিরলেন চেতেশ্বর পূজারা, জায়গা হল না ঋদ্ধি-রাহানের

IND vs ENG: কাউন্টির পারফর্ম্যান্স দিয়ে টেস্ট দলে ফিরলেন চেতেশ্বর পূজারা, জায়গা হল না ঋদ্ধি-রাহানের

পূজারা ও ঋদ্ধিমান। ফাইল ছবি- বিসিসিআই।

ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি থাকা টেস্টের জন্য ১৭ জনের শক্তিশালী দল ঘোষণা করে ভারত। বাদ পড়লেন ইশান্ত শর্মা।

গতবছর করোনার জন্য ভারত-ইংল্যান্ড সিরিজের পঞ্চম তথা শেষ টেস্ট বাতিল হয়েছিল। টিম ইন্ডিয়ার আসন্ন ইংল্যান্ড সফরে স্থগিত হয়ে যাওয়া সেই টেস্ট ম্যাচটি নতুন করে আয়োজিত হবে। একমাত্র টেস্ট ম্যাচটির জন্য রবিবার শক্তিশালী দল ঘোষণা করে বিসিসিআই।

১৭ জনের স্কোয়াডে কামব্যাক করেন চেতেশ্বর পূজারা। যদিও শিকে ছেঁড়েনি অজিঙ্কা রাহানের ভাগ্যে। দ্বিতীয় কিপার হিসেবে কেএস ভরত জায়গা পেলেও উপেক্ষিতই থাকেন ঋদ্ধিমান সাহা।

পূজারা কাউন্টি ক্রিকেটে টানা ৪টি ম্যাচে সেঞ্চুরি করেন। স্বাভাবিকভাবেই ইংল্যান্ডের মাটিতে পূজারাকে বাদ দিয়ে ভারতের টেস্ট স্কোয়াড গড়ে নেওয়া সম্ভব ছিল না।

আরও পড়ুন:- IND vs SA: লোকেশ রাহুলের নেতৃত্বে ভারতের T20 দলে উমরান-অর্শদীপ, IPL-এর পারফর্ম্যান্স দিয়ে জাতীয় দলে ফিরলেন কার্তিক

উমেশ যাদব ও প্রসিধ কৃষ্ণা রয়েছেন টেস্ট স্কোয়াডে। একমাত্র টেস্ট ম্যাচটিতে ভারতের ভাইস ক্যাপ্টেনের দায়িত্ব পালন করবেন লোকেশ রাহুল।

আরও পড়ুন:- IPL 2022: বেবি এবি নিজেকে প্রমাণ করার মঞ্চ পেলেন, মাঠে নামার সুযোগই পেলেন না যুব বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক যশ ধুল

ভারতের টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা (ক্যাপ্টেন), লোকেশ রাহুল (ভাইস ক্যাপ্টেন), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারী, চেতেশ্বর পূজারা, ঋষভ পন্ত (উইকেটকিপার), কেএস ভরত (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, উমেশ যাদব ও প্রসিধ কৃষ্ণা।

বন্ধ করুন