বাংলা নিউজ > ময়দান > 'এটা তো বেইমানি', লর্ডসে বুমরাহর বিরুদ্ধে হঠাৎ কেন এমন অভিযোগ তোলেন অ্যান্ডারসন?
অ্যান্ডারসন ও বুমরাহ। ছবি- স্ক্রিনগ্র্যাব।
অ্যান্ডারসন ও বুমরাহ। ছবি- স্ক্রিনগ্র্যাব।

'এটা তো বেইমানি', লর্ডসে বুমরাহর বিরুদ্ধে হঠাৎ কেন এমন অভিযোগ তোলেন অ্যান্ডারসন?

  • লর্ডসে ১০ বলের ওভারে অ্যান্ডারসনকে যারপরনাই বিব্রত করেন বুমরাহ।

ব্যাট-বলের উত্তেজক লড়াইয়ের জন্য তো বটেই, ভারত-ইংল্যান্ড লর্ডস টেস্ট দীর্ঘদিন চর্চায় থাকবে দু'দলের ক্রিকেটারদের গনগনে মেজাজের জন্যও। চোখে চোখ রেখে পালটা দেওয়ার যে প্রবণতা দেখা যায় দু'দেশের ক্রিকেটারদের মধ্যে, সেটাই টেস্টের আবহকে আরও উত্তপ্ত করে তোলে। বাইশগজে বেশ কয়েকবার ক্রিকেটারদের কথার লড়াইয়ে জড়িয়ে পড়তে দেখা যায়। স্লেজিং করতে দেখা যায় বিরাট কোহলির মতো ক্রিকেটারকেও।

লর্ডস টেস্টে অ্যান্ডারসনের সঙ্গে বুমরাহর, কোহলির সঙ্গে অ্যান্ডারসনের, বাটলারের সঙ্গে কোহলির, বুমরাহর সঙ্গে বাটলারের মুখোমুখি দাঁড়িয়ে বাক্যবিনিময়ের ছবি দেখা গিয়েছে বেশ কয়েক দফায়। কোহলি ও অ্যান্ডারসনের কথা কাটাকাটির ভিডিও টেলিভিশনের পর্দায় সবাই দেখেছে। তবে এতদিন জানা ছিল না যে, বুমরাহর সঙ্গে অ্যান্ডারসনের কী কথা হয়েছিল লর্ডসে। অবশেষে ভারতের ফিল্ডিং কোচ আর শ্রীধর হদিশ দিলেন বিষয়টির। জানালেন, অ্যান্ডারসন ঠিক কী বলেছিলেন বুমরাহকে।

বুমরাহ প্রথম ইনিংসে ১০ বলের (৪টি নো বল-সহ) ওভারে অ্যান্ডারসনকে যারপরনাই বিব্রত করেন। কখনও ইয়র্কারে বিচলিত করেন জিমিকে। আবার কখনও বাউন্সারে সমস্যায় ফেলেন ব্রিটিশ পেসারকে। অশ্বিনের সঙ্গে সঙ্গে তাঁর ইউটিউব চ্যানেলে আলোচনার সময় শ্রীধর জানান, সেদিন অ্যান্ডারসন বুমরাহকে বলেছিলেন, ‘তুমি ৮০ মাইল প্রতি ঘণ্টায় বল করছিলে। হঠাৎ ১১ নম্বর ব্যাটসম্যান ক্রিজে আসতেই ৯০ মাইল প্রতি ঘণ্টায় বল করতে শুরু করলে! আমাকে দেখেই এতো জোরে বল করতে হল? এটা তো বেইমানি। এমনটা কিন্তু মেনে নেব না।’

শ্রীধর এও জানান যে, মাঠ থেকে ফেরার সময় বুমরাহ অ্যান্ডারসনকে বলেছিলেন যে, বাউন্সারগুলো তিনি ইচ্ছা করে করেননি।

বন্ধ করুন