বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: পিচের চরিত্র বদলই ইংল্যান্ডকে ম্যাচে ফিরে আসতে সাহায্য করে, দাবি উমেশ যাদবের
জো রুটকে আউট করে উচ্ছ্বসিত উমেশ যাদব। ছবি- এএনআই। (ANI)
জো রুটকে আউট করে উচ্ছ্বসিত উমেশ যাদব। ছবি- এএনআই। (ANI)

IND vs ENG: পিচের চরিত্র বদলই ইংল্যান্ডকে ম্যাচে ফিরে আসতে সাহায্য করে, দাবি উমেশ যাদবের

  • দ্বিতীয় দিনের শেষে ৫৬ রানে পিছিয়ে রয়েছে ভারত।

লিডসের পরে ওভালেও দ্বিতীয় দিনের শেষে কিছুটা হলেও ব্যাকফুটে ভারতীয় দল। মাত্র ১৯১ রানে অল আউট হয়ে যাওয়ার পর একসময় ইংল্যান্ডের ৬২ রানে পাঁচ উইকেট নিয়ে জো রুটদের চাপে ফেললেও জনি বেয়ারস্টো ও ওলি পোপের দুরন্ত পার্টনারশিপ ও ক্রিস ওকসের অর্ধশতরানের সুবাদে ৯৯ রানের লিড নেয় ইংল্যান্ড। উমেশ যাদবের মতে পিচের চরিত্র বদলেই শুরুতে উইকেট নিলেও ইংল্যান্ড ম্যাচে ফিরে আসার সুযোগ পায়।

কামব্যাক ম্যাচেই তিন উইকেট নেওয়ার পর, দিনের শেষে সাংবাদিক সম্মেলনে উমেশ বলেন, ‘প্রথম দিনে উইকেট আর্দ্রতা থাকে, অতিরিক্ত বাউন্সও করে বল এবং আবহাওয়াও একটু ভিন্ন হয়। আমার মনে হয় ওরা যখন ব্যাটিং করছিল তখন উইকেট ধীরে ধীরে ব্যাটিং সহায়ক হচ্ছিল। শুরুটাতো আমরাও ভালই করেছিলাম। তবে আমি আশাবাদী আমাদের ব্যাটসম্যানরা যেভাবে ব্যাট করছে আমরা বড় রান করব।’

দ্বিতীয় দিনের শুরুতেই ডেভিড মালান ও ওভারটনকে সাজঘরে ফিরিয়ে একসময় ম্যাচে সামান্য এগিয়ে গিয়েছিল ভারত। তবে বেয়ারস্টো ও পোপের কাউন্টার অ্যাটাকিং ক্রিকেটেই পুনরায় ইংল্যান্ডকে ম্যাচের রাশ নিজেদের দখলে নিতে সাহায্য করে। উমেশ মেনে নিচ্ছেন বেয়ারস্টো-পোপের বিরুদ্ধে ভারত অত্যাধিক পরিমাণে বাউন্ডারি খেয়ে ম্যাচে নিজেদের দখল কিছুটা হলেও হাতছাড়া করে। 

তবে প্রথম দিনের শেষে জো রুটের মহামূল্যবান উইকেট নিলেও, সেই নিয়ে অত্যাধিক ভাবতে নারাজ ভারতীয় স্পিডস্টার। ‘ফাস্ট বোলার হিসাবে আমার কাছে উইকেট নেওয়াটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ, তা সে জো রুটই হোক বা (জেমস) অ্যান্ডারসন। সবাই রুটের উইকেটকে আলাদাভাবে প্রাধান্য দিলেও আমি তেমনটা ভাবি না। রুটও আমার কাছে আরেকটা উইকেটমাত্র।’ দাবি ৩৩ বছর বয়সী ফাস্ট বোলারের। প্রসঙ্গত, এই ম্যাচেই টেস্টে উমেশ ১৫০ উইকেট নেওয়ার নজির গড়েন।

বন্ধ করুন