বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: সিরাজকে লক্ষ্য করে 'বল ছুড়ল' ইংরেজ সমর্থকরা, যোগ্য জবাব দিলেন ‘মিঞা’ : ভিডিয়ো
হেডিংলেতে সিরাজ। (ছবি সৌজন্য টুইটার)

Ind vs Eng: সিরাজকে লক্ষ্য করে 'বল ছুড়ল' ইংরেজ সমর্থকরা, যোগ্য জবাব দিলেন ‘মিঞা’ : ভিডিয়ো

  • সিরাজ যে উত্তর দিয়েছেন, তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

মহম্মদ সিরাজকে লক্ষ্য করে বল ছোড়ার অভিযোগ উঠল ইংরেজ সমর্থকদের বিরুদ্ধে। যে ঘটনায় রীতিমতো ক্ষুব্ধ হয়েছে ভারতীয় ক্রিকেট দল। তারইমধ্যে মাঠেই ইংরেজ সমর্থকদের যোগ্য জবাব দেন ‘মিঞা’ সিরাজ। হাত দিয়ে পরিষ্কারভাবে ইংরেজদের দেখিয়ে দেন যে টেস্ট সিরিজে এখনও ভারত ১-০ ব্যবধানে এগিয়ে আছে। যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

বুধবার হেডিংলেতে তৃতীয় টেস্টের প্রথমদিনের একেবারে শেষ লগ্নে দেখা যায়, ইংরেজদের দিকে সিরাজ একেবারে স্পষ্টভাবে দেখাচ্ছেন যে ভারত-ইংল্যান্ড সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছেন বিরাট কোহলিরা। বাউন্ডারি লাইনের কাছে গিয়ে ডানহাতে ‘এক’ দেখান। বাঁ-হাতে দেখান ‘শূন্য’। যে ভিডিয়োয় ম্যাচের সম্প্রচারকারী সংস্থা স্কাই স্পোর্টসের ধারাভাষ্যকারদের বলতে শোনা যায়, ‘এক, শূন্য। ভারত ১-০ ব্যবধানে এগিয়ে আছে।’ তাঁরা হেসেও ফেলেন।

প্রাথমিকভাবে মনে করা হয়েছিল, হেডিংলেতে প্রথমদিনে ভারতের হতাশাজনক পারফরম্যান্সের জন্য খোঁটা দিচ্ছেন ইংরেজ সমর্থকরা। প্রথম ইনিংসে ইংল্যান্ড ভারতের রান টপকে যাওয়ায় সিরাজের থেকে স্কোর জানতে চাইছিলেন। যে ইংরেজ সমর্থকরা মাঝেমধ্যেই অভব্য আচরণের জন্য শিরোনামে চলে আসেন। শুধু ক্রিকেট নয়, ফুটবলেও একই ধরনের আচরণ করেন। 

যদিও পরে জানা যায়, গ্যালারি থেকে সিরাজকে লক্ষ্য করে 'বল ছোড়া' হয়েছে। ক্যামেরায় দেখা যায়, সিরাজকে সেই বল বাইরে ফেলে দেওয়ার কথা বলছেন ক্ষুব্ধ কোহলি। প্রথমদিনের খেলা শেষের পর সাংবাদিক বৈঠকে পুরো ঘটনাটি জানান ঋষভ পন্ত। ভারতীয় উইকেটরক্ষক বলেন, ‘আমার মনে হয়, (গ্যালারি থেকে) কেউ সিরাজকে লক্ষ্য করে বল ছুড়েছিলেন। তাই ও (বিরাট) রেগে গিয়েছিল। আপনারা (ইংরেজ সমর্থকদের উদ্দেশে) যা চান, বলতে পারেন, চেঁচাতে পারেন, কিন্তু ফিল্ডারদের দিকে কিছু ছুড়বেন না। এটা ক্রিকেটের জন্য একেবারেই ভালো নয়।’ তবে বিষয়টি সরকারভাবি ভারতের তরফে কোনও অভিযোগ জানানো হয়নি বলে সূত্রের খবর।

তারইমধ্যে সেই সিরাজের সেই ‘এক, শূন্য’ দেখানোর ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। ‘অভব্য’ ইংরেজ সমর্থকদের যেভাবে পালটা জবাব দিয়েছেন ২৭ বছরের ভারতীয় পেসার, তাতে মুগ্ধ হয়েছেন ভারতীয় নেটিজেনরা। যে সিরাজকে অস্ট্রেলিয়া সিরিজ চলাকালীন সিডনিতে বর্ণবিদ্বেষী আক্রমণের মুখে পড়তে হয়েছিল। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে নিজের পারফরম্যান্সের মাধ্যমে অজিদের চুপ করিয়ে দিয়েছিলেন। ভারতীয়দের আশা, এবারও যেভাবে ‘বল ছোড়া’ হয়েছে, তার ‘পাটকেল’ বল হাতেও ফিরিয়ে দেবেন সিরাজ।

বন্ধ করুন