বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: টেস্টের পর T20-তেও ব্যর্থ, কোহলিকে ভারতের ‘বোঝা’ বলছেন পাক প্রাক্তনী

IND vs ENG: টেস্টের পর T20-তেও ব্যর্থ, কোহলিকে ভারতের ‘বোঝা’ বলছেন পাক প্রাক্তনী

ভারত জিতলেও বিরাট কোহলিকে নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে!

আর কোহলির এই টানা ব্যর্থতা নিয়ে এ বার তাঁর তীব্র সমালোচনা করলেন পাকিস্তানের প্রাক্তন তারকা স্পিনার দানিশ কানেরিয়া। তিনি দাবি করেছেন, কোহলি এখন ভারতীয় দলের বোঝা হয়ে উঠেছেন।

তাঁর নাম এখনও বিশ্ব ক্রিকেটের সেরা প্লেয়ারদের মধ্যেই নেওয়া হয়ে থাকে। তবে তাঁর টানা খারাপ পারফরম্যান্সের কারণে তাঁকে নিয়ে রীতিমতো সমালোচনার ঝড় বয়ে চলেছে। কারণ রানের খরা কিছুতেই কাটিয়ে উঠতে পারছেন না বিরাট কোহলি।

ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টন টেস্টে ব্যর্থ হয়েছেন। শনিবার সেই এজবাস্টনেই টি-টোয়েন্টি ম্যাচেও চূড়ান্ত ব্যর্থ হলেন প্রাক্তন অধিনায়ক। ম্যাচের ফর্ম্যাট বদলালেও পাল্টাচ্ছে না কোহলির ফর্ম। শনিবার মাত্র ৩ বলে ১ রান করে সাজঘরে ফেরেন কোহলি।

২০১৯ সালের নভেম্বরে ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে শেষ বার শতরান করেছিলেন কোহলি। এর পর বহু ম্যাচ খেলে ফেলেছেন কোহলি, কিন্তু তিন অঙ্কের ঘরে তিনি পৌঁছতে পারেননি। ইদানীং তো জঘন্য ছন্দে রয়েছেন। আইপিএলেও হতাশ করেছেন। এখন জাতীয় দলের জার্সিতেও ব্যর্থতাই তাঁর সঙ্গী হয়ে উঠেছে।

আরও পড়ুন: রান পাচ্ছেন না, তাই নেচেই এজবাস্টনের মন জয় করতে হল কোহলিকে- ভিডিয়ো

আর কোহলির এই টানা ব্যর্থতা নিয়ে এ বার তাঁর তীব্র সমালোচনা করলেন পাকিস্তানের প্রাক্তন তারকা স্পিনার দানিশ কানেরিয়া। তিনি দাবি করেছেন, কোহলি এখন ভারতীয় দলের বোঝা হয়ে উঠেছেন।

কানেরিয়া তাঁর ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘যখন বড় নাম দলে ছিল না, তখনও দল পারফর্ম করছিল, তরুণরা ভালো খেলছিল। বড় প্লেয়ারের বোঝা উচিত যে, ও দলের কাছে বোঝা হয়ে উঠছে। বিরাট কোহলি এখন দলের বোঝা হয়ে পড়েছে। তাই হয় ওকে রান করতে হবে, না হলে ওর জায়গা ছেড়ে দিক। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ওর প্রত্যাবর্তন করা উচিত।’

আরও পড়ুন: ‘আমার দলে কোহলির জায়গা হত না’, তীব্র সমালোচনা ভারতের প্রাক্তনীর

তিনি যোগ করেছেন, ‘বিরাট কোহলি কোথায়? ওর কী হয়েছে? রান কোথায় হারিয়ে গেছে? আমার মনে হয় ও বক্সের ভিতর ঢুকে পড়েছে। অনেকে বলছেন যে, ও শীঘ্রই বড় স্কোর করবে, কিন্তু আমি আইপিএল মরশুমের শুরু থেকেই বলে আসছি যে, ওর আইপিএলে না খেলা উচিত ছিল,’

কানেরিয়া আইপিএলে কোহলির ব্যর্থতার কথা মাথায় রেখেই বলেছেন, তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে না খেলে দু'মাসের বিশ্রাম নিতে পারতেন। প্রাক্তন লেগ-স্পিনার বলেছেন, ‘ও আইপিএল না খেলে বিশ্রাম নিতে পারত কিন্তু ও সময় নষ্ট করেছে। এখনই সময় ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের স্কোয়াড তৈরি করার। ও দলের জন্য বোঝা হয়ে উঠেছে।’

বন্ধ করুন