বাংলা নিউজ > ময়দান > কিংবদন্তি লয়েডকে টপকাতে কোহলির প্রয়োজন মাত্র ১৪ রান
বিরাট কোহলি। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)
বিরাট কোহলি। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)

কিংবদন্তি লয়েডকে টপকাতে কোহলির প্রয়োজন মাত্র ১৪ রান

  • ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টেই বিরাট নজির গড়তে পারেন ভারত অধিনায়ক।

অন্তর্জাতিক সেঞ্চুরি ছাড়াই ২০২০ কেটেছে বিরাট কোহলির। অ্যাডিলেড টেস্টে তাঁর নেতৃত্বেই টিম ইন্ডিয়া ৩৬ রানে অল-আউট হয়ে ভারতীয় ক্রিকেটের ইতিহাসে সর্বকালীন কম রানের টেস্ট ইনিংসের লজ্জাজনক অধ্যায় রচনা করেছে। তবে ২০২১-এর শুরুতেই ছবিটা বদলে দিতে পারেন বিরাট।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি টেস্ট খেলেই দেশে ফিরেছিলেন কোহলি। ইংল্যান্ড সিরিজে যথারীতি ছুটি কাটিয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন ভারত অধিনায়ক। এই মুহূর্তে চেন্নাইয়ের বায়ো-বাবলে থাকা বিরাট ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টই উল্লেখযোগ্য নজির গড়তে পারেন। বছরের শুরুতেই ক্লাইভ লয়েডের মতো কিংবদন্তিকে টপকে যাওয়ার হাতছানি রয়েছে তাঁর সামনে।

এই মুহূর্তে ক্যাপ্টেন হিসেবে টেস্ট ক্রিকেটে ৫২২০ রান সংগ্রহ করেছেন কোহলি। লয়েড ক্যাপ্টেন হিসেবে টেস্টে ৫২৩৩ রান করেছেন। সুতরাং প্রাক্তন ক্যারিবিয়ান অধিনায়ককে টপকে যেতে বিরাটের প্রয়োজন মাত্র ১৪ রান।

লয়েডকে টপকালেই এই নিরিখে বিরাট চলে আসবেন চার নম্বরে। ক্যাপ্টেন হিসেবে সবথেকে বেশি টেস্ট রান সংগ্রহকারীদের তালিকায় সবার উপরে রয়েছেন দক্ষিণ আফ্রিকার গ্রেম স্মিথ। দেশকে নেতৃত্ব দিতে নেমে তিনি ৮৬৫৯ রান সংগ্রহ করেছেন। পরের দু'টি জায়গায় রয়েছেন অ্যালান বর্ডার (৬৬২৩) ও রিকি পন্টিং (৬৫৪২)।

বন্ধ করুন