বাংলা নিউজ > ময়দান > স্পোর্টসম্যানশিপ: ম্যাচে চাপে রাখলেও রুটকে কুর্নিশ জানাতে ভুললেন না কোহলি, দেখুন ভিডিও
রুটকে অভিনন্দন কোহলির। ছবি- বিসিসিআই।
রুটকে অভিনন্দন কোহলির। ছবি- বিসিসিআই।

স্পোর্টসম্যানশিপ: ম্যাচে চাপে রাখলেও রুটকে কুর্নিশ জানাতে ভুললেন না কোহলি, দেখুন ভিডিও

  • ইংল্যান্ড অধিনায়ককে অভিনন্দন জানায় ভারতীয় ক্রিকেট বোর্ডও।

চেন্নাই টেস্টের প্রথম দিনেই ইংল্যান্ড অধিনায়ক জো রুটের পায়ে টান ধরলে কোহলি স্পোর্টসম্যানশিপের আদর্শ নমুনা তুলে ধরেন। রুটের পা স্ট্রেচ করতে দেখা যায় ভারত অধিনায়ককে।

কোহলির এমন আচরণ প্রশংসিত হয় ক্রিকেটমহলে। বিসিসিআই, ইসিবি ও আইসিসি সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সাধুবাদ জানান বিরাটকে। ক্রিকেটের স্পিরিটকে অন্য মাত্রা দেওয়া কোহলির এমন আচরণে আপ্লুত রুটও। তিনি দিনের শেষে স্পষ্ট জানান যে, বিরাট স্পোর্টসম্যানশিপের অনন্য উদাহরণ রেখেছেন এবং বিরাটের মতো ক্রিকেটারের কাছ থেকে এটা প্রত্যাশিত বলেও দাবি করেন তিনি।

দ্বিতীয় দিনে বিরাটের আরও একটি আচরণ নজর কাড়ে ক্রিকেটমহলের। কেরিয়ারের ১০০তম টেস্টে মাঠে নেমে রুট ভারতের বিরুদ্ধে দুরন্ত ডাবল সেঞ্চুরি করেন। রুটের এমন অসাধারণ ইনিংসের জন্যই চেন্নাই টেস্টে চাপে দেখাচ্ছে ভারতকে। তা সত্ত্বেও রুট আউট হয়ে ফেরার সময় তাঁর ইনিংসকে কুর্নিশ জানাতে ভোলেননি কোহলি। আউট হয়ে সাজঘরে ফেরার সময় বিরাট নিজে এগিয়ে গিয়ে ইংল্যান্ড অধিনায়কের সঙ্গে করমর্দন করেন এবং দুরন্ত ডাবল সেঞ্চুরির জন্য অভিনন্দন জানান।

ম্যাচ শুরুর আগের দিন সাংবাদিক সম্মেলনে জো রুটকে কোহলি আগাম আভিনন্দন জানিয়েছিলেন ১০০ টেস্টে মাঠে নামার জন্য। এবার বিসিসিআইও সোশ্যাল মিডিয়ায় মাইলস্টোন টেস্টে দ্বিশতরান করার জন্য অভিনন্দন জানায় ইংল্যান্ড দলনায়ককে।

বন্ধ করুন