বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে ভারতের হয়ে ওপেন করবেন কারা? জানিয়ে দিলেন কোহলি
লোকেশ রাহুল নাকি শিখর ধাওয়ান, কার ভাগ্যে শিকে ছিঁড়বে। ছবি- টুইটার।
লোকেশ রাহুল নাকি শিখর ধাওয়ান, কার ভাগ্যে শিকে ছিঁড়বে। ছবি- টুইটার।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে ভারতের হয়ে ওপেন করবেন কারা? জানিয়ে দিলেন কোহলি

  • সাংবাদিক সম্মেলনে রিজার্ভ ওপেনারের নাম জানালেন ভারত অধিনায়ক।

শুভব্রত মুখার্জি

আইপিএলের মঞ্চকে ব্যবহার করে একাধিক ভারতীয় তারকা উঠে এসেছেন আন্তর্জাতিক স্তরে। এখন প্রথম একাদশে ঢোকার দাবিদার একাধিক। ফলে ভারতীয় টিম ম্যানেজমেন্টের সামনে সমস্যা বেড়েছে।তবে এই সমস্যা সুখের। ভারতের বেঞ্চ শক্তি এখন তুখোর। তার প্রমান পাওয়া গেছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে। যেখানে কার্যত ভারতের 'বি' টিম খেলে ভারতকে ঐতিহাসিক জয় এনে দিয়েছে। এমতাবস্থায় এমন পরিবেশের সৃষ্টি হয়েছে যেখানে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-২০'তে ভারতীয় দলের প্রথম একাদশে জায়গা হচ্ছে না শিখর ধাওয়ানের।

আমেদাবাদে মর্গ্যানদের বিরুদ্ধে রোহিত শর্মার সঙ্গে ভারতের হয়ে ইনিংস ওপেন করতে দেখা যাবে কেএল রাহুলকে। শুক্রবার প্রথম টি-২০ ম্যাচের আগের দিনেই অধিনায়ক কোহলি সাংবাদিক সম্মেলনে এই কথাই জানিয়ে দিলেন।

কোহলি জানালেন, শিখর ধাওয়ান তৃতীয় অর্থাৎ ব্যাকআপ ওপেনার হিসাবে দলের সঙ্গে রয়েছেন। রোহিত অথবা রাহুলের মধ্যে কোনও এক ওপেনার খেলতে না পারলে তবেই তাঁর জায়গায় খেলতে দেখা যাবে ধাওয়ানকে। ফলে তিনি এখন আর প্রথম একাদশে স্বাভাবিক পছন্দ নন।

কোহলি জানালেন, 'দলের ওপেনিং কম্বিনেশন বেশ সরল। রোহিত শর্মা, কেএল রাহুল ধারাবাহিকভাবে ভালো খেলছে। শিখর ধাওয়ান ব্যাকআপ হিসাবে থাকছে। এই সিরিজে আমাদের হয়ে ওপেন করবে রোহিত-রাহুল জুটি।'

প্রসঙ্গত, ২০১৯-২০ মরশুম থেকেই জাতীয় দলের হয়ে সীমিত ওভারের ক্রিকেটে নিয়মিত খেলছেন কেএল রাহুল। উল্লেখ্য কাঁধের চোটের কারনে ধাওয়ান নিউজিল্যান্ড সফরে যেতে পারেননি। অস্ট্রেলিয়াতে প্রত্যাবর্তন করে খেলেন একটি ৮১ রানের ইনিংস। সেই সময় ফিটনেস সমস্যায় জাতীয় দলের বাইরে ছিলেন রোহিত শর্মা। ফিট হয়ে তিনিও এখন দলে ফিরে এসেছেন এবং ধারাবাহিকভাবে রানও করছেন।

বিরাট কোহলি জাতীয় দলে ভুবনেশ্বর কুমারের প্রত্যাবর্তন নিয়েও জানান, 'জাতীয় দলে ওর অনেক অবদান রয়েছে। ও আগামী দিনে আরও অবদান রাখতে পারবে আশা করি। ও দলে যোগ দেওয়ার ফলে দল আর শক্তিশালী হল।'

বন্ধ করুন