বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: কে কী বলল তাতে কিছু যায় আসে না, দল নির্বাচন নিয়ে আক্রমণাত্মক বিরাট
ম্যাচ জিতে সতীর্থদের সঙ্গে সেলিব্রেশন বিরাট কোহলির। ছবি- এএনআই। (ANI)
ম্যাচ জিতে সতীর্থদের সঙ্গে সেলিব্রেশন বিরাট কোহলির। ছবি- এএনআই। (ANI)

IND vs ENG: কে কী বলল তাতে কিছু যায় আসে না, দল নির্বাচন নিয়ে আক্রমণাত্মক বিরাট

  • ওভাল টেস্টে পুনরায় রবিচন্দ্রন অশ্বিনকে দল থেকে বাদ দেওয়া নিয়ে প্রশ্নের সম্মুখীন হন ভারতীয় অধিনায়ক।

ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টে মাঠে নামার আগে চর্চার কেন্দ্রবিন্দু ছিল ভারতীয় দলে রবিচন্দ্রন অশ্বিনের জায়গা হবে কি না। ওভালে পুনরায় তাঁকে বাদ দিয়েই মাঠে নামে ভারতীয় দল। ১৫৭ রানে বিশাল জয়ে সিরিজে ২-১ এগিয়ে গিয়ে আবারও নিজের দল নির্বাচনকে ডিফেন্ড করলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্বিনকে মাঠের বাইরে রাখার সিদ্ধান্তের বিষয়ে বিরাট জানান, ‘আমরা কোন ম্যাচ নিয়েই খুব বেশি বিশ্লেষণ, পরিসংখ্যান বা নাম্বারের দিকে যাই না। আমরা ভালভাবেই জানি আমাদের কিসের ওপর ফোকাস করার প্রয়োজন এবং সেই অনুযায়ীই দলগতভাবে আমরা সব সিদ্ধান্ত নিয়ে থাকি। দলের জন্য সর্বদা সেরা সিদ্ধান্ত নেওয়াই আমাদের লক্ষ্য থাকে এবং আমরা যাই সিদ্ধান্ত নিই না কেন, তার ওপর ভর করেই সর্বদা আমাদের ম্যাচ জেতার আত্মবিশ্বাস অটুট থাকে। বাইরে লোকে কে কী বলল, তাতে কিছু আসে যায় না।’

ম্যাচ জিতে জয়ের দুই প্রধান কারিগর শার্দুল ঠাকুর এবং রোহিত শর্মার প্রশংসাও ধরা পড়ে কোহলির কথায়। ‘রোহিতের ইনিংসটা (দ্বিতীয় ইনিংসে) সত্যিই অসাধারণ ছিল। শার্দুল ম্যাচে যেমন পারফর্ম করেছে তা নিয়ে আলাদাভাবে আর কিছু বলার প্রয়োজন হয় না। ওর দুটো অর্ধশতরান প্রতিপক্ষকে মানসিকভাবে চাপে ফেলে দেয়। আমার মতে আমরা দুই ইনিংসেই ভাল ব্যাটিং করেছি।’ দাবি বিরাটের। ১০ সেপ্টেম্বর ম্যাঞ্চেস্টারে সিরিজের শেষ টেস্ট ম্যাচে মাঠে নামবে দুই দল।

বন্ধ করুন