বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: এবারও কি কোহলিকে সহজেই আউট করবেন অ্যান্ডারসন? জানালেন সোয়ান

IND vs ENG: এবারও কি কোহলিকে সহজেই আউট করবেন অ্যান্ডারসন? জানালেন সোয়ান

জেমস অ্যান্ডারসন ও বিরাট কোহলি। ছবি- পিটিআই।

৪ অগস্ট থেকে শুরু হতে চলেছে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ।

৪ অগস্ট ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্ট ম্যাচের সিরিজে প্রথম ম্যাচে মাঠে নামবে ভারতীয় দল। সিরিজ শুরুর আগে উত্তেজনার পারদ ইতিমধ্যেই চড়তে শুরু করেছে। তবে বড় যুদ্ধের পাশপাশি দুই খেলেয়াড়ের দ্বৈরথের দিকেও আবার চোখ থাকবে সমর্থকদের।

সেই খেলোয়াড়রা আর কেউ নন, বিরাট কোহলি এবং জেমস অ্যান্ডারসন। ২০১৪ সালে কোহলিকে নাস্তানাবুদ করেন অ্যান্ডারসন। পাঁচবার ভারতীয় তারকাকে সাজঘরে ফেরত পাঠান তিনি। তবে ২০১৮ সালে ঠিক তার পরের সফরেই দুরন্তভাবে ফিরে এসে অ্যান্ডারসনের বিরুদ্ধে আউট তো হনই না, বরং তিনটি সেঞ্চুরি করেন কোহলি। সিরিজ শুরুর আগে দুই মহাতারকার লড়াইয়ে শেষ হাসি কে হাসবেন, সেই বিষয়ে নিজের মতামত জানান গ্রেম সোয়ান।

Sportskeeda-কে দেওয়া এক সাক্ষাৎকারে প্রাক্তন ইংল্যান্ড স্পিনার বলেন, ‘গতবার ইংল্যান্ড সফরে বিরাট কোহলি দারুণ পারফর্ম করেছিল। আবারও জিমি অ্যান্ডারসন ওকে হেলায় আউট করত… এমন নেতিবাচক কথা বলা ওকে অসম্মান করা হবে। গত সফরের আগে ও নিজের টেকনিকের ওপর কাজ করে। অ্যান্ডারসনের বিরুদ্ধে একবারও আউট হয়নি বিরাট এবং গোটা সিরিজেই নিজের আধিপত্য স্থাপন করতে সক্ষম হয়। আমি নিশ্চিত ও আবার নিজের পুরনো সব ভিডিয়োগুলো দেখছে এবং আমি ব্যক্তিগতভাবে মনে করি ও এই সিরিজে সফল হবে।’

তবে সাম্প্রতিক সময়ে বিরাট কোহলির ফর্ম নিয়ে বেশ প্রশ্ন উঠেছে। এক বছরের উর্ধ্বে ভারতীয় অধিনায়ক শতরান করতে ব্যর্থ হয়েছেন। সোয়ান অবশ্য সেই নিয়ে বিশেষ চিন্তিত নন। বরং তিনি মনে করছেন বিশ্বের সেরাদের মধ্যে থাকার ফলে এমন অস্বাভাবিক প্রত্যাশার চাপের সঙ্গে মানিয়ে চলতে হয় বিরাটকে। তবে সেই নিয়ে চিন্তার কিছু নেই।

‘ফ্যাব ফোরের অন্যতম অংশ হওয়ায় এই প্রত্যাশা সবসময় থাকে। তবে সমর্থক বা সতীর্থরা প্রতি ম্যাচে বড় রানের ইনিংস খেলবে আশা করলেও তা সম্ভব হয় না। বিশেষত বর্তমান পরিস্থিতিতে প্রায় ছয় মাস জৈব বলয়ে কাটানোর পর বিরাট একইভাবে পারফর্ম করে যাবে তা হয়না। ও একজন বিশ্বমাপের খেলোয়াড় এবং প্রথম টেস্টেই দারুণ কিছু না করলেও আমি আশাবাদী সিরিজ শেষে ও সফল হবেই।’ মত সোয়ানের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.