বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: এবারও কি কোহলিকে সহজেই আউট করবেন অ্যান্ডারসন? জানালেন সোয়ান
জেমস অ্যান্ডারসন ও বিরাট কোহলি। ছবি- পিটিআই।
জেমস অ্যান্ডারসন ও বিরাট কোহলি। ছবি- পিটিআই।

IND vs ENG: এবারও কি কোহলিকে সহজেই আউট করবেন অ্যান্ডারসন? জানালেন সোয়ান

  • ৪ অগস্ট থেকে শুরু হতে চলেছে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ।

৪ অগস্ট ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্ট ম্যাচের সিরিজে প্রথম ম্যাচে মাঠে নামবে ভারতীয় দল। সিরিজ শুরুর আগে উত্তেজনার পারদ ইতিমধ্যেই চড়তে শুরু করেছে। তবে বড় যুদ্ধের পাশপাশি দুই খেলেয়াড়ের দ্বৈরথের দিকেও আবার চোখ থাকবে সমর্থকদের।

সেই খেলোয়াড়রা আর কেউ নন, বিরাট কোহলি এবং জেমস অ্যান্ডারসন। ২০১৪ সালে কোহলিকে নাস্তানাবুদ করেন অ্যান্ডারসন। পাঁচবার ভারতীয় তারকাকে সাজঘরে ফেরত পাঠান তিনি। তবে ২০১৮ সালে ঠিক তার পরের সফরেই দুরন্তভাবে ফিরে এসে অ্যান্ডারসনের বিরুদ্ধে আউট তো হনই না, বরং তিনটি সেঞ্চুরি করেন কোহলি। সিরিজ শুরুর আগে দুই মহাতারকার লড়াইয়ে শেষ হাসি কে হাসবেন, সেই বিষয়ে নিজের মতামত জানান গ্রেম সোয়ান।

Sportskeeda-কে দেওয়া এক সাক্ষাৎকারে প্রাক্তন ইংল্যান্ড স্পিনার বলেন, ‘গতবার ইংল্যান্ড সফরে বিরাট কোহলি দারুণ পারফর্ম করেছিল। আবারও জিমি অ্যান্ডারসন ওকে হেলায় আউট করত… এমন নেতিবাচক কথা বলা ওকে অসম্মান করা হবে। গত সফরের আগে ও নিজের টেকনিকের ওপর কাজ করে। অ্যান্ডারসনের বিরুদ্ধে একবারও আউট হয়নি বিরাট এবং গোটা সিরিজেই নিজের আধিপত্য স্থাপন করতে সক্ষম হয়। আমি নিশ্চিত ও আবার নিজের পুরনো সব ভিডিয়োগুলো দেখছে এবং আমি ব্যক্তিগতভাবে মনে করি ও এই সিরিজে সফল হবে।’

তবে সাম্প্রতিক সময়ে বিরাট কোহলির ফর্ম নিয়ে বেশ প্রশ্ন উঠেছে। এক বছরের উর্ধ্বে ভারতীয় অধিনায়ক শতরান করতে ব্যর্থ হয়েছেন। সোয়ান অবশ্য সেই নিয়ে বিশেষ চিন্তিত নন। বরং তিনি মনে করছেন বিশ্বের সেরাদের মধ্যে থাকার ফলে এমন অস্বাভাবিক প্রত্যাশার চাপের সঙ্গে মানিয়ে চলতে হয় বিরাটকে। তবে সেই নিয়ে চিন্তার কিছু নেই।

‘ফ্যাব ফোরের অন্যতম অংশ হওয়ায় এই প্রত্যাশা সবসময় থাকে। তবে সমর্থক বা সতীর্থরা প্রতি ম্যাচে বড় রানের ইনিংস খেলবে আশা করলেও তা সম্ভব হয় না। বিশেষত বর্তমান পরিস্থিতিতে প্রায় ছয় মাস জৈব বলয়ে কাটানোর পর বিরাট একইভাবে পারফর্ম করে যাবে তা হয়না। ও একজন বিশ্বমাপের খেলোয়াড় এবং প্রথম টেস্টেই দারুণ কিছু না করলেও আমি আশাবাদী সিরিজ শেষে ও সফল হবেই।’ মত সোয়ানের।

বন্ধ করুন