বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ব্যাট হাতে রানের খরা, কোহলির ভুল ধরিয়ে দিলেন ভিভিএস লক্ষ্মণ
হতাশ বিরাট কোহলি। (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)
হতাশ বিরাট কোহলি। (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)

IND vs ENG: ব্যাট হাতে রানের খরা, কোহলির ভুল ধরিয়ে দিলেন ভিভিএস লক্ষ্মণ

  • সিরিজে পাঁচ ইনিংসে এখনও অবধি কোহলি মাত্র একটি অর্ধশতরান সহ মোট ১২৪ রান করেছেন।

লিডসের ব্যাটিং বিপর্যয় চোখে আঙুল দিয়ে দলের দুর্বলতা দেখিয়ে দিয়েছে। এরই মধ্যে বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) থেকে ওভালে চতুর্থ টেস্টে মুখোমুখি হচ্ছে ভারত-ইংল্যান্ড। তার আগে ভারতীয় মিডল অর্ডার ও বিশেষ করে বিরাট কোহলির ব্যাটিং ফর্ম নিয়ে চিন্তার অন্ত নেই ভারতীয় সমর্থকদের। এই ভারতীয় সমর্থক আবারও অতীতের ভুলেরই পুনরাবৃত্তি ঘটাচ্ছেন বলে মনে করছেন ভিভিএস লক্ষ্মণ। 

ইংল্যান্ডের বিরুদ্ধে লিডসে দ্বিতীয় ইনিংসে সফরের প্রথম অর্ধশতরান করলেও তা বড় রানে রূপান্তরিত করতে ফের ব্যর্থ হন ভারতীয় অধিনায়ক। সিরিজে পাঁচ ইনিংসে তাঁর মোট সংগ্রহ মাত্র ১২৪ রান। লক্ষ্য করার বিষয় হয় প্রতিবারই কোহলি উইকেটে পিছনে ক্যাচ দিয়ে আউট হয়েছেন। তাঁর এই নিরন্তর ব্যর্থতায় চিন্তা সব মহলেই।

আন্তর্জাতিক ক্রিকেটে ইতিমধ্যেই ৭০টি শতরান করা হয়ে গেলেও ‘কিং কোহলি’র শেষ শতরান করার পর প্রায় দু'বছর কেটে গিয়েছে। এর মধ্যে ভারতীয় দল ভাল পারফর্ম করলেও কিছুতেই যেন ভারত অধিনায়কের রানের খরা কাটতে চাইছে না। ভিভিএস লক্ষ্মণের দাবি শরীরের বাইরে বল খেলতে গিয়েই ঘটছে  বিপত্তি।  

‘আমার মনে হয়েছিল ভারত হেডিংলেতে নতুন বল আসার পর দ্বিতীয় ইনিংসে বড় রান করবে। বিশেষত যেভাবে কোহলি ও (চেতেশ্বর) পূজারা ব্যাটিং করছিল। তবে কোহলি আবারও অফ স্টাম্পের বাইরে ওর শরীর থেকে দূরের বল খেলার ভুল করছে। ওকে দ্রুতই এই ভুল শুধরে নিতে হবে। পরের টেস্ট শুরুর আগে বেশি সময় নেই (ভুল শোধরানোর জন্য), আন্তর্জাতিক ক্রিকেটের তো এটাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ।’ মত ভারতীয় কিংবদন্তীর।

বন্ধ করুন