বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: ঝাঁপিয়ে এক হাতে দুর্ধর্ষ ক্যাচ - বিরাটের জাদুতে ভয়ঙ্কর জুটি ভাঙল ভারত : ভিডিয়ো
সেই ক্যাচ (ছবি সৌজন্য টুইটার)
সেই ক্যাচ (ছবি সৌজন্য টুইটার)

Ind vs Eng: ঝাঁপিয়ে এক হাতে দুর্ধর্ষ ক্যাচ - বিরাটের জাদুতে ভয়ঙ্কর জুটি ভাঙল ভারত : ভিডিয়ো

  • দেখে নিন ভিডিয়ো

ক্রমশ চিন্তা বাড়াচ্ছিল আদিল রশিদ এবং স্যাম কারানের জুটি। বিভিন্নভাবে চেষ্টা করছিল ভারত। কিন্তু কোনও দাওয়াইতেই কাজ হচ্ছিল না। মনে হচ্ছিল, একটা দুর্ধর্ষ মুহূর্তের দরকার ছাড়া সেই জুটি হয়তো ভাঙা যাবে না। আর সেই দুর্ধর্ষ মুহূর্ত উপহার দিলেন খোদ ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। কভারে দাঁড়িয়ে এক হাতে অসাধারণ ক্যাচ নিয়ে রশিদ-কারানের জুটি ভাঙলেন।

রবিবার পুণেতে ভারত এবং ইংল্যান্ডের তৃতীয় ম্যাচে জয়ের জন্য বেন স্টোকসদের ৩৩০ রান প্রয়োজন। রান তাড়া করতে নেমে পরপর উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। কয়েকটি জুটির সৌজন্যে ম্যাচ থেকে অবশ্য পুরোপুরি ছিটকে যাননি স্টোকসরা। তা সত্ত্বেও ২০০ রানে যখন ছ'উইকেট পড়ে ইংল্যান্ডের, তখন ম্যাচের রাশ কার্যত ভারতের হাতে চলে আসে। কিন্তু অন্য পরিকল্পনা ছিল রশিদ এবং কারানের। দু'জনে মিলে দলকে টানতে থাকেন। শুধু তাই নয়, ভালো রান রেটও বজায় রাখেন। জুটিতে ৫০ রানও উঠে যায়। ফলে ভারতের উপর ক্রমশ চাপ বাড়তে থাকে। উইকেট তোলার মরিয়া চেষ্টা করতে থাকে ভারত।

সেই পরিস্থিতিতে ৪০ তম ওভারে বল করতে আসেন শার্দুল ঠাকুর। দ্বিতীয় বলে কাটার অস্ত্র ব্যবহার করেন। সেই বলে ড্রাইভ মারেন রশিদ। অন্যদিন হলে তা কভারের পাশ দিয়ে বল চলে যেত। কিন্তু রবিবার তা হয়নি। বাঁ-দিকে ঝাঁপিয়ে নিজের দুর্বল বাঁ-হাত দিয়ে দুর্ধর্ষ ক্যাচ ধরেন বিরাট। বেশ কিছুক্ষণ শূন্যেও ভেসেছিলেন। এমনকী ক্যাচ ধরে নিজেও যেন বিশ্বাস করতে পারছিলেন না।

সম্ভবত বিশ্বাস করতে পারছিলেন না রশিদও। কিন্তু বিরাটের সেই অবিশ্বাস্য ক্যাচের জন্যই ইংল্যান্ডের অষ্টম উইকেটের জুটি ভেঙে যায়। ৫৭ রান যোগ করেছিলেন রশিদ এবং কারান। রশিদ যখন ১৯ রানে আউট হন, তখন ইংল্যান্ডের স্কোর ছিল আট উইকেটে ২৫৭ রান। ফলে ম্যাচে আবারও ভারতের দিকে ঝুঁকে গিয়েছে।

বন্ধ করুন