বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ধন্যবাদ বিরাট! হঠাৎ ক্যাপ্টেন কোহলিকে কী কারণে কৃতজ্ঞতা জানলেন শেন ওয়ার্ন?
ওভাল টেস্ট জিতে উচ্ছ্বসিত বিরাট কোহলি। ছবি- এএনআই।  (ANI)
ওভাল টেস্ট জিতে উচ্ছ্বসিত বিরাট কোহলি। ছবি- এএনআই।  (ANI)

IND vs ENG: ধন্যবাদ বিরাট! হঠাৎ ক্যাপ্টেন কোহলিকে কী কারণে কৃতজ্ঞতা জানলেন শেন ওয়ার্ন?

  • ওভাল টেস্ট ম্যাচের পরেই ভারতীয় অধিনায়ককে কৃতজ্ঞতা জানিয়ে প্রশংসায় মতেছেন শেন ওয়ার্ন।

ওভাল টেস্ট জিতে ইংল্যান্ডের বিরুদ্ধে পুনরায় পাঁচ টেস্টের সিরিজে এগিয়ে গিয়েছে ভারতীয় ক্রিকেট দল। ভারতের পারফরম্যান্স ও বিরাট কোহলির অধিনায়কত্বের প্রশংসায় মেতেছে গোটা ক্রিকেট মহল। ম্যাচের পরেই ভারতীয় অধিনায়ককে কৃতজ্ঞতা জানিয়ে প্রশংসায় মাতলেন শেন ওয়ার্ন।

অস্ট্রেলিয়ান কিংবদন্তী ওয়ার্ন ভারত-ইংল্য়ান্ড সিরিজে স্কাই স্পোর্টসের হয়ে ধারাভাষ্যক দিচ্ছেন। ম্যাচের পরে বিরাটকে জয়ের শুভেচ্ছা তো বটেই পাশপাশি টেস্ট ম্যাচকে সর্বাধিক গুরুত্ব প্রদান করে, লাল বলের ক্রিকেটকে জিইয়ে রাখার উদ্যোগের জন্য কৃতজ্ঞতা জানলেন অজি তারকা। ধুম-ধাড়াক্কা ক্রিকেটের যুগে যেখানে প্রতিনিয়ত ম্যাচে ওভারের সংখ্যা কমে আসছে, সেখানে দাঁড়িয়ে টেস্ট ক্রিকেটের অস্তিত্ব যে বহুদিন ধরেই প্রবল সঙ্কটের মুখে, তা একবাক্যে সকলেই মেনে নেবেন।

ওয়ার্নের মতে ক্রিকেটের সবচেয়ে শক্তিশালী দেশ হিসাবে ভারতীয় অধিনায়কের লাল বলের ক্রিকেটে সর্বাধিক গুরুত্ব আরোপ করা নিঃসন্দেহে ক্রিকেটের জন্য সুখবর। তাঁর দাবি, ‘আমাদের সকলেরই বিরাটকে ধন্যবাদ জানানো উচিত। ও টেস্ট ক্রিকেটকে ভালবাসে এবং সর্বাধিক প্রাধান্য দেয়। ভারত বিশ্বক্রিকেটে সবচেয়ে শক্তিশালী দেশ। বিশ্বক্রিকেটের সবচেয়ে বড় তারকা বিরাট কোহলি বরাবরই টেস্ট ক্রিকেটের প্রতি নিজের ভালবাসার কথা বলে এসেছে। যতদিন বিরাট খেলছে ততদিন টেস্ট ক্রিকেটের অস্তিত্ব সংকটের সম্ভাবনা নেই। ও যেন আরও বহুদিন খেলা চালিয়ে যায়।’

পাশপাশি ওয়ার্নের মতে আত্মবিশ্বাস সাফল্যের চাবিকাঠি এবং ভারতীয় অধিনায়ক দলে সেই আত্মবিশ্বাস জোগাতে সক্ষম হয়েছে। ‘ভারতীয় দলের সকলেই বিরাটকে সম্মান করে এবং ওর জন্য নিজের সবটা উজাড় করে দেয়। অধিনায়ক হিসাবে এটা খুবই গুরুত্বপূর্ণ। ভারতীয় দলকে বিরাট ইংল্যান্ড হোক বা অস্ট্রেলিয়া, সব জায়গাতেই জিততে উদ্বুদ্ধ করেছে এবং আত্মবিশ্বাস জুগিয়েছে। ও যেভাবে দলকে নেতৃত্ব দেয়, তা সত্যিই প্রশংসনীয়। কোন দল যতই মজবুত হোক না কেন, ক্রিকেটারদের মধ্যে আত্মবিশ্বাস না থাকলে ম্যাচ জেতা সম্ভব নয়। বিরাট দলকে সেই আত্মবিশ্বাসটাই জোগায়।’ মত ওয়ার্নের।

বন্ধ করুন