বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ‘আমার দলে কোহলির জায়গা হত না’, তীব্র সমালোচনা ভারতের প্রাক্তনীর

IND vs ENG: ‘আমার দলে কোহলির জায়গা হত না’, তীব্র সমালোচনা ভারতের প্রাক্তনীর

বিরাট কোহলি।

কোহলির টানা খারাপ ফর্মের ধারা চলছেই। তাঁর এই জঘন্য ফর্ম এখন আলোচনার কেন্দ্র রয়েছে। তারকা ব্যাটারকে ক্রমশ ফ্যাকাশে দেখাচ্ছে। ভারতের প্রাক্তন ক্রিকেটার অজয় ​​জাদেজা দাবি করেছেন, তিনি তাঁর টি-টোয়েন্টি দলে কোহলিকে কখনও-ই রাখবেন না। বিশেষ করে যখন দল আক্রমণাত্মক ক্রিকেট খেলার স্ট্র্যাটেজি নিয়েছে।

শনিবার ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাওয়ারপ্লেতে আক্রমণাত্মক খেলার জন্য রোহিত শর্মার সঙ্গে দ্বিতীয় ওপেনার হিসেবে ঋষভ পন্তকে নামিয়েছিল ভারত। এই জুটি প্রথম ছয় ওভারে সাতটি চার ও তিনটি ছক্কা হাঁকিয়েছে। এবং প্রথম ৬ ওভারে ভারত ১ উইকেট হারালেও ৬১ রান করে ফেলেছিল।

ভারতের এই স্ট্র্যাটেজি সম্ভবত অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই পরীক্ষানিরীক্ষার জন্য করা হয়েছিল। এবং রোহিত শর্মা দ্রুত আউট হলেও, তাঁর সংগ্রহ ছিল ২০ বলে ৩১ রান। আর পন্ত ১৫ বলে ২৬ করে আউট হন।

আরও পড়ুন: রান পাচ্ছেন না, তাই নেচেই এজবাস্টনের মন জয় করতে হল কোহলিকে- ভিডিয়ো

ওপেনিং জুটি ঝড়ো ব্যাটিং করায় ভারতের রানের গতি বেড়ে গিয়েছিল। তবে তিনে নেমে বিরাট কোহলি মাত্র ৩ বলে খেলে ১ করে সাজঘরে ফিরে যান। যা ভারতের রানের গতিকে বড় ধাক্কা দিয়েছিল। কোহলি রিচার্ড গ্লিসনের ডেলিভারিতে ভুল শট খেলে ডেভিড মালানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন।

আরও পড়ুন: T20-তে একের পর এক মেডেন করে বড় রেকর্ড বুমরাহের

কোহলির টানা খারাপ ফর্মের ধারা চলছেই। তাঁর এই জঘন্য ফর্ম এখন আলোচনার কেন্দ্র রয়েছে। তারকা ব্যাটারকে ক্রমশ ফ্যাকাশে দেখাচ্ছে। ভারতের প্রাক্তন ক্রিকেটার অজয় ​​জাদেজা দাবি করেছেন, তিনি তাঁর টি-টোয়েন্টি দলে কোহলিকে কখনও-ই রাখবেন না। বিশেষ করে যখন দল আক্রমণাত্মক ক্রিকেট খেলার স্ট্র্যাটেজি নিয়েছে।

জাদেজা সনি স্পোর্টসে বলেছেন, ‘কোহলি একজন স্পেশ্যাল ক্রিকেটার। এটা কোহলি না হয়ে অন্য কেউ হলে প্রথম একাদশে জায়গা হত না। এমন কী টেস্টেও হয়তো খেলতে দেখা যেত না। কারণ শেষ আট-দশ ম্যাচে কোনও সেঞ্চুরি নেই ওর। কিন্তু ও সেঞ্চুরি না করার পরেও, অতীতে যা করেছে তার জন্য ওকে দলের বাইরে রাখা হচ্ছে না।’

তিনি আরও যোগ করেছেন, ‘বিরাট কোহলি এমন একটি বিকল্প যাকে দলে রাখতে হবে। যাইহোক এটি পুরানো সময় নয় যখন বিরাট কোহলি এবং রোহিত শর্মা ওপেনে ব্যাট করবে, আর হাতে ধোনির মতো খেলোয়াড় থাকবে, যিনি শেষ ৪ ওভারে ৬০ রান করে দেবে। এটা নির্ভর করে আপনি কাকে খেলাতে চান তার উপর। আমাকে যদি টি-টোয়েন্টি দল বাছাই করতে হতো, বিরাট সম্ভবত সেই দলে থাকত না।’

২০১৯ সালের নভেম্বরে ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে শেষ বার শতরান করেছিলেন কোহলি। এর পর বহু ম্যাচ খেলে ফেলেছেন কোহলি, কিন্তু তিন অঙ্কের ঘরে তিনি পৌঁছতে পারেননি। ইদানীং তো জঘন্য ছন্দে রয়েছেন। আইপিএলেও হতাশ করেছেন। এখন জাতীয় দলের জার্সিতেও ব্যর্থতাই তাঁর সঙ্গী হয়ে উঠেছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টসে জিতল Afghanistan , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.