বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: আবারও ক্যাচ ফস্কালেন বিরাট, টি-টোয়েন্টিতে গড়লেন অস্বস্তিকর নজির!

নেহাত মন্দ ফিল্ডার নন তিনি। কিন্তু ২০১৯ সাল থেকে টেস্ট খেলিয়ে দেশগুলির খেলোয়াড়দের মধ্যে পুরুষদের টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে সবথেকে বেশি ক্যাচ ফস্কানোর অস্বস্তিকর নজির গড়লেন বিরাট কোহলি। সেই সংখ্যাটা এক বা দুইয়ে আটকে নেই, বরং আটবার ক্যাচ ফেলেছেন। 

মঙ্গলবার সেই তালিকায় আট নম্বর কোহলির নাম উঠেছে। আমদাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের ১৫ তম ওভারের শেষ বলটা লেগস্টাম্পের বাইরে করেছিলেন যুজবেন্দ্র চহাল। আগেভাগেই রিভার্স-সুইপ মারবেন বলে ঠিক করে রেখেছিলেন জোস বাটলার। কিন্তু ঠিকভাবে মারতে পারেননি। তার জেরে শূন্যে উঠে যায় বল। পয়েন্টে দাঁড়িয়ে থাকা বিরাটের ডানদিকে বল যায়। একেবারেই সহজ ক্যাচ ছিল। বিশেষত বিরাটের মতো ফিল্ডার তো ১০ বারের মধ্যে ন'বার অনায়াসে সেই ক্যাচ তালুবন্দি করে নেবেন। কিন্তু ক্যাচ ফস্কে যায়। সেই সঙ্গে দৌড়ে দু'রান নেন বাটলার। ততক্ষণে অবশ্য ভারতের হাত থেকে ম্যাচ কার্যত বেরিয়ে গিয়েছে। ৩১ বলে ৩২ রান দরকার ছিল। তবুও ক্রিজে জমে যাওয়া বাটলারের উইকেট হারালে কিছুটা চাপে পড়ে যেতে পারত ইংল্যান্ড। কোহলি ক্যাচ ফস্কানোয় তা অবশ্য হয়নি।

তবে কোহলির সেই ক্যাচ ফস্কানোর ‘রোগ’ গত কয়েক বছর ধরেই চলছে। ২০১৯ সালের শুরু থেকে এখনও পর্যন্ত ২৩ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন বিরাট। ফস্কেছেন আটটি ক্যাচ। যা বিরাটের মতো খেলোয়াড়ের পক্ষে কল্পনার অতীত। শুধু তাই নয়, সেই সময়ের মধ্যে টেস্ট খেলিয়ে দেশগুলির খেলোয়াড়দের মধ্যে পুরুষদের টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে সবথেকে বেশি ক্যাচ ফেলার অস্বস্তির রেকর্ডও আছে কোহলির ঝুলিতে।

বন্ধ করুন