বাংলা নিউজ > ময়দান > ব্যাট করতে নামার আগে সূর্যকুমারকে কী পরামর্শ দেন বিরাট? ম্যাচের সেরা হয়ে নিজেই জানালেন SKY
সূর্যকুমার যাদব। ছবি- বিসিসিআই।
সূর্যকুমার যাদব। ছবি- বিসিসিআই।

ব্যাট করতে নামার আগে সূর্যকুমারকে কী পরামর্শ দেন বিরাট? ম্যাচের সেরা হয়ে নিজেই জানালেন SKY

  • আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবার ব্যাট করতে নেমে অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন সূর্যকুমার।

ইংল্যন্ডের বিরুদ্ধে চলতি টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে আন্তর্জাতিক অভিষেক হয় সূর্ষকুমার যাদবের। তবে অভিষেক ম্যাচে তিনি ব্যাট করার সুযোগ পাননি। তৃতীয় ম্যাচে তাঁকে রিজার্ভ বেঞ্চে রেখে দল নামায় ভারত। চতুর্থ ম্যাচে পুনরায় প্লেয়িং ইলেভেনে জায়গা ফিরে পান তিনি।

শুধু প্রথম একাদশে জায়গা পাওয়াই নয়, বরং টপ অর্ডারের ব্যাট করতে নামার সুযোগও পেয়ে যান সূর্যকুমার। তাঁকে তিন নম্বরে ব্যাট করতে পাঠান কোহলিরা। আন্তর্জাতিক কেরিয়ারে প্রথমবার ব্যাট করতে নেমে প্রথম বলে ছক্কা হাঁকিয়ে নিজের খাতা খোলেন মুম্বইয়ের ৩০ বছর বয়সী তারকা ব্যাটসম্যান। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে সূর্যকুমার টি-২০ কেরিয়ার শুরু করেন প্রথম বলে ছক্কা মেরে।

শেষমেশ ৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩১ বলে ৫৭ রান করে ক্রিজ ছাড়েন তিনি। এমন অনবদ্য ইনিংসর সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন সূর্যকুমার। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে টিম ইন্ডিয়ার নবাগত তারকা জানান, ক্যাপ্টেন বিরাট তাঁকে ব্যাট করতে নামার সময় কী বলেছিলেন।

সূর্যকুমার বলেন, ‘যেভাবে সবকিছু নিজের অনুকূলে গেল, তাতে সত্যিই খুশি। আমি শুধু নিজের মধ্যে থাকার চেষ্টা করছিলাম। নিজের সঙ্গে কথা বলছিলাম। মন থেকে সবকিছু স্বাভাবিক রাখার চেষ্টা করছিলাম। টিম ম্যানেজমেন্ট ও বিরাট আমাকে বলে, যাও, নিজেকে মেলে ধরো। আইপিএল খেলছ ভেবে ব্যাট করো।’

বন্ধ করুন