বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ড সিরিজের টেস্ট দলে পৃথ্বী-সূর্যকুমার, স্ট্যান্ড-বাই থেকে মূল স্কোয়াডে বাংলার অভিমন্যু, জানাল BCCI
সূর্যকুমার ও পৃথ্বী। ছবি- বিসিসিআই।
সূর্যকুমার ও পৃথ্বী। ছবি- বিসিসিআই।

ইংল্যান্ড সিরিজের টেস্ট দলে পৃথ্বী-সূর্যকুমার, স্ট্যান্ড-বাই থেকে মূল স্কোয়াডে বাংলার অভিমন্যু, জানাল BCCI

  • টেস্ট স্কোয়াডে চোট-আঘাত ও রদবদল নিয়ে আপডেট দিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

অবশেষে ইংল্যান্ড সফরের টেস্ট স্কোয়াডে ঢুকেই পড়লেন পৃথ্বী শ। সেই সঙ্গে বিরাট কোহলির টেস্টের সংসারে মাথা গলিয়ে দিলেন সূর্যকুমার যাদব। জাতীয় নির্বাচকরা দুই ক্রিকেটারকে ইংল্যান্ড সফরে পাঠানোর জন্য সবুজ সংকেত দিয়েছেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগেই চোট-আঘত ও করোনা সংক্রমণ নিয়ে সমস্যা দেখা দেয় ভারতীয় শিবিরে। চোটের জন্য ছিটকে যান ওপেনার শুভমন গিল। টিম ম্যানেজমেন্ট গিলের পরিবর্ত হিসেবে পৃথ্বী ও দেবদূত পাডিক্কালকে চেয়ে পাঠিয়েছিল বলেও শোনা যায়।

যদিও জাতীয় নির্বাচকরা প্রাথমিকভাবে গিলের পরিবর্ত হিসবে কাউকে ইংল্যান্ডে পাঠাতে রাজি হননি। পরে চোটের জন্য আবেশ খান ও ওয়াশিংটন সুন্দরও ছিটকে যান স্কোয়াড থেকে। একসঙ্গে তিন জন ক্রিকেটার মাঠের বাইরে চলে যাওয়ায় সিদ্ধান্ত বদল করেন নির্বাচকরা। তাঁরা পরিবর্ত হিসেবে পৃথ্বী ও সূর্যকুমারের নাম ঘোষণা করেন।

সোমবার বিসিসিআইয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করে ক্রিকেটারদের চোট-আঘাত ও স্কোয়াডে পরিবর্তন নিয়ে আপডেট দেওয়া হয়। সেখানেই জানানো হয় যে, পৃথ্বী ও সূর্যকুমার ইংল্যান্ড সফরের জন্য নির্বাচিত হয়েছেন। দুই তারকাই আপাতত শ্রীলঙ্কা সফরে ব্যস্ত রয়েছেন। কবে নাগাদ তাঁরা ইংল্যান্ড সফরে যোগ দেবেন, সেবিষয়ে নির্দিষ্ট করে কিছু জানানো হয়নি।

তবে বোর্ডের বিজ্ঞপ্তিতে যে আপডেটেড টেস্ট স্কোয়াড তুলে ধরা হয়েছে, তাতে নাম রয়েছে অভিমন্যু ঈশ্বরনের। সুতরাং, তিনি রিজার্ভ থেকে মূল স্কোয়াডে ঢুকে পড়েছেন, এটা বুঝতে অসুবিধা হওয়ার কথা নয়।

বিজ্ঞপ্তিতে এও জানানো হয়েছে যে, ঋষভ পন্ত করোনাকে হারিয়ে অনুশীলনে ফিরেছেন এবং ঋদ্ধিমান, অভিমন্যু ও বোলিং কোচ ভরত অরুণ সেলফ আইসোলেশন থেকে বেরিয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন।

আপডেটেড টেস্ট স্কোয়াড:- রোহিত শর্মা, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (ক্যাপ্টেন), অজিঙ্কা রাহানে (ভাইস ক্যাপ্টেন), হনুমা বিহারী, ঋষভ পন্ত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, উমেশ যাদব, লোকেশ রাহুল, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), অভিমন্যু ঈশ্বরন, পৃথ্বী শ ও সূর্যকুমার যাদব।
স্ট্যান্ড-বাই রয়েছেন: প্রসিধ কৃষ্ণা ও আর্জান নাগওয়াসওয়ালা।
ছিটকে গিয়েছেন: শুভমন গিল, ওয়াশিংটন সুন্দর ও আবেশ খান (স্ট্যান্ড-বাই)।

বন্ধ করুন