বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: পিঙ্ক বলের টেস্ট খেলে ভারত নিজেদের পায়ে কুড়ুল মারছে, মত ইংরেজ তারকার
আমদাবাদে অনুশীলনে ভারত। (ছবি সৌজন্য পিটিআই)
আমদাবাদে অনুশীলনে ভারত। (ছবি সৌজন্য পিটিআই)

Ind vs Eng: পিঙ্ক বলের টেস্ট খেলে ভারত নিজেদের পায়ে কুড়ুল মারছে, মত ইংরেজ তারকার

  • মোতেরায় তৃতীয় টেস্টে জো রুট বাহিনী এগিয়ে থাকবে। মত ইংরেজ তারকার।

শুভব্রত মুখার্জি

ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ এখন উত্তেজনাকর এক সন্ধিক্ষণে দাড়িয়ে। সিরিজের ফল আপাতত ১-১। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে নির্দিষ্ট ব্যবধানে এই সিরিজ দু'দলকে জিততেই হবে। বিরাট কোহলি জানেন, তাঁদের ক্ষেত্রে কাজটা সহজ হবে না মোটেও। চিপকে ৩১৭ রানে জিতে বিরাট কোহলিরা সিরিজে সমতা ফিরিয়েছিলেন।ফলে এখন একটু হলেও চাপে আছে ইংরেজ দল। তবে মোতেরা টেস্ট শুরুর আগে বিপক্ষকে চাপে ফেলতে তাদের 'মাইন্ডগেম' খেলা শুরু হয়ে গেল।

ইংরেজ ওপেনার জ্যাক ক্রলি মনে করেন, মোতেরায় তৃতীয় টেস্টে জো রুট বাহিনী এগিয়ে থাকবে। আমদাবাদে ম্যাচ হলেও টেস্টটা দিন-রাতের টেস্ট। অর্থাৎ গোলাপি বলে খেলা হবে। ফলে ভারতের জেতার সুযোগ নেই। কারণ এই বল যে হারে সুইং করে তা ভারতের বিপক্ষেই যাবে। তাই বিরাটদের উদ্দেশে ২৩ বছরের ডানহাতি ওপেনার কার্যত হুঙ্কার দিলেন। তাঁর গলায় ধরা পড়ল অতিরিক্ত আত্মবিশ্বাস।

ক্রলি বলেন, ‘(পিঙ্ক বলে খেলার) বিষয়টা আমাদের পক্ষে যাবে। আমরা এই ধরনের পরিবেশে খেলে বড় হয়েছিল। বল সিম করলে একটু দেরিতে খেলতে হয়। তাই ভারতীয়দের থেকে বেশি ভালোভাবে মানিয়ে নিতে পারব। সেজন্য ওরা হয়ত স্পিনের স্পিনের বিরুদ্ধে দুর্দান্ত খেলে। কারণ ওরা এরকম পরিস্থিতিতে খেলে খেলে বড় হয়েছে।’

বন্ধ করুন