বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: বারবার তৃতীয় ইনিংসে ফেল ব্যাটাররা, রিভিউ করা হবে, সতর্কবার্তা দ্রাবিড়ের

IND vs ENG: বারবার তৃতীয় ইনিংসে ফেল ব্যাটাররা, রিভিউ করা হবে, সতর্কবার্তা দ্রাবিড়ের

বিরাট কোহলির সঙ্গে রাহুল দ্রাবিড়।

ভারতীয় দল দ্রাবিড়ের অধীনে বিদেশে তাদের শেষ তিনটি টেস্ট ম্যাচ হেরেছে - দু'টি দক্ষিণ আফ্রিকায় এবং একটি বার্মিংহামে। ইংল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্টে ৩৭৮ রানের টার্গেট রক্ষা করতে ব্যর্থ হয় ভারত।

ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড় মঙ্গলবার ম্যাচ হারের পর বলেছেন যে, এজবাস্টন টেস্টের তৃতীয় ইনিংসে ভারতীয় ব্যাটারদের বারবার ব্যর্থতা উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে। এবং এই সমস্যা সমাধানের জন্য তিনি জাতীয় নির্বাচকদের সঙ্গে আলোচনায় বসবেন।

ভারতীয় দল দ্রাবিড়ের অধীনে বিদেশে তাদের শেষ তিনটি টেস্ট ম্যাচ হেরেছে - দু'টি দক্ষিণ আফ্রিকায় এবং একটি বার্মিংহামে। ইংল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্টে ৩৭৮ রানের টার্গেট রক্ষা করতে ব্যর্থ হয় ভারত।

আরও পড়ুন: স্লো-ওভার রেটের জেরে দুই পয়েন্ট কাটা, WTC-তে পাকিস্তানের নিচে নেমে গেল ভারত

ভারত জোহানেসবার্গে তাদের দ্বিতীয় ইনিংসে ২৬৬, কেপটাউনে ১৯৮ এবং বার্মিংহামে ২৪৫ রান করেছে। যা স্বাভাবিক ভাবে ভাবে টেস্ট ম্যাচের তৃতীয় ইনিংস। এই তিনটি খেলাতেই ভারত ২৪০, ২১২ এবং এখন ৩৭৮ রানের লক্ষ্য রক্ষা করতে ব্যর্থ হয়েছে।

আরও পড়ুন: প্রথম টেস্টে বৃষ্টি না হলে সিরিজ জিততাম, অজুহাত বুমরাহের

তৃতীয় ইনিংসে বারবার কেন ব্যর্থ হচ্ছে ভারত? দ্রাবিড়ের কাছে এর ব্যাখ্যা চাওয়া হলে, তিনি সরাসরি অন্য প্রসঙ্গে চলে যান। ৭ জুলাই থেকে শুরু হতে চলা টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজের কথা টেনে এনে দ্রাবিড় বলেন, ‘ক্রিকেটের অনেক কিছু আছে, যা প্রতিফলিত করার জন্য আমাদের কোনও সময় নেই। দু' দিনের মধ্যে আমরা সম্পূর্ণ ভিন্ন কিছু নিয়ে কথা বলব।’

তবে এর পরই প্লেয়ারদের যেন কিছুটা সতর্কবার্তা দেওয়ার ঢঙেই দ্রাবিড় যোগ করেন, ‘প্রতিটি ম্যাচই আমাদের কাছে একটি শিক্ষা। এবং সকলকে কিছু শেখার প্রবণতা রাখতে হবে। টেস্ট ম্যাচের তৃতীয় ইনিংসে আমরা কেন ভালো ব্যাটিং করতে পারিনি, তা আমাদের প্রতিফলিত করতে হবে। এবং কেন আমরা চতুর্থ ইনিংসে ১০ উইকেট নিতে পারছি না, সেটাও দেখতে হবে।’

তিনি আরও বলেন, ‘এখন পরের ছ'টি টেস্ট ম্যাচ উপমহাদেশে (২টি বাংলাদেশে এবং ৪টি ভারতে) রয়েছে। এবং আমাদের ফোকাস থাকবে বাকি খেলাগুলোর দিকে। তবে স্পষ্টতই কোচ এবং নির্বাচকেরা বসে এই পরাজয়ের বিশ্লেষণ করবেন।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের কলকাতার ৫৮টি রাস্তার মোড়ে হকার নয়, ভেন্ডিং কমিটির রিপোর্ট কি লাগু হবে এবার? বিয়ের আগেই প্রেগন্যান্ট হন নাতাশা! তিন বার বিয়ে করেন হার্দিক,তবুও সংসার টিকলো না চোখ রাঙাচ্ছে নিম্নচাপ! ২১ শে জুলাইয়ের আগে বাংলার আবহাওয়া কেমন থাকবে? রেশন দুর্নীতি বিতর্ক অতীত! মুম্বইয়ে বিরাট দুর্গাপুজো আয়োজনের দায়িত্বে ঋতুপর্ণা স্বামী-পুত্রের সঙ্গে সংসারি প্রিয়াঙ্কা, সেরা ১০ মিষ্টি মুহূর্ত দেখুন ৪২তম জন্মদিন পালন গ্লোবাল স্টাইল আইকন প্রিয়াঙ্কার, দেখুন তাঁর ৭টি সেরা আউটফিট মা হওয়ার পরেও কীভাবে এত ফিট তিনি? নিজের ডেইলি রুটিন শেয়ার করলেন সোনাম কাপুর ২০২৪-২৫ আর্থিক বছরে বিরাট নিয়োগ ইনফোসিসে, অফ-ক্যাম্পাসও হবে চাকরি SL সফরের স্কোয়াডে ভারতের চাঞ্চল্যকর চারটি সিদ্ধান্ত কী জানেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.